Whatsapp Features: গ্রাহকদের সুবিধায় হোয়াটস অ্যাপে আসছে এই দু’ই নতুন ফিচার! কী কী ফিচার চালু হতে চলেছে? দেখুন – Sarkari Jagat

By | January 17, 2023


১/১২: সম্প্রতি বর্তমানে চ্যাটিংয়ের ক্ষেত্রে প্রায় সবথেকে বেশি ব্যবহৃত হওয়া অ্যাপ হলো Whatsapp। এবার এই অ্যাপের ক্যামেরামোডে কিছু বদল আসতে চলেছে। এই বিষয়ে এক্সপেরিমেন্টও শুরু হয়েছে। এছাড়াও ইউজারদের জন্য কাউকে ব্লক করার ক্ষেত্রেও একটি নতুন ফিচার আসতে চলেছে। 

২/১২: হোয়াটসঅ্যাপ (Whatsapp) কর্তৃপক্ষ ব্যবহারকারীদের সুবিধার্থে কিছু দিন পরপরই তাই অ্যাপে নানা ধরনের ফিচার আপডেট করে থাকে। জানা গেছে যে, মেটা (Meta) অধিকৃত এই সংস্থা এবার কাজ শুরু করেছে ক্যামেরা মোড (Whatsapp Camera) নিয়ে।

৩/১২: সমগ্র পৃথিবীর জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হলো WhatsApp। এই অ্যাপে এবার ক্যামেরা ফিচারে এমন এক পরিবর্তন হতে চলেছে, যেখানে ইউজাররা ভিডিও রেকর্ডিংও করতে পারবেন।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 WhatsApp ব্যবহার করেন? তবে আপনার জন্য রইল এই সুখবর!

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Aadhaar Card: এই ৩ উপায়ে আপনার আধার কার্ড সুরক্ষিত রাখুন প্রতারকদের ব্যাবহার করা থেকে

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 আপনার টাকা দরকার? এইভাবে ৩০ সেকেন্ডে WhatsApp থেকে লোন নিন ডকুমেন্ট ছাড়াই! জানুন কিভাবে?

৪/১২: রিপোর্টে বলা হয়েছে যে, এই ফিচারের মাধ্যমে ইউজাররা ছবি তোলার অপশন থেকে খুব সহজেই ভিডিও করার অপশনে সুইচ করতে পারবেন।

৫/১২: ইতিমধ্যেই সমস্ত অ্যান্ড্রয়েডের বিটা ভার্সানে এই ফিচার চালু আছে। বর্তমানে এই ক্যামেরা ফিচার নিয়ে আইওএস ভার্সানে বিটা হোয়াটসঅ্যাপ মোডে কাজ চলছে। 

৬/১২: হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WABetaInfo জানিয়েছে যে, পরবর্তীতে এই নতুন ক্যামেরা মোড আপডেটেড ফিচার হিসেবে লঞ্চ হবে।

৭/১২: মনে করা হচ্ছে যে, এই ফিচার চালু হওয়ার পর হয়তো  তখন হোয়াটসঅ্যাপে ক্যামেরায় কিছু নতুন মোড বা ফিচারও চালু হবে।

৮/১২: এখন হোয়াটসঅ্যাপের ক্যামেরা খুলে ভিডিও করতে গেলে ক্যামেরা অপশনটিকে কিছুক্ষন প্রেস করে রাখতে হয়। তারপরই ভিডিও রেকর্ডিং করা যায়।

৯/১২: চলতি পদ্ধতিটি খুবই জটিল। বিশেষত যখন বড়ো ভিডিও করা হয়, তখন এতে বেশি সমস্যা হয়। তবে যদি নতুন এই ফিচার আপডেট হয়, তাহলে ফোনের ক্যামেরা অপশনের মতোই হোয়াটসঅ্যাপেও ক্যামেরা এবং ভিডিওর মধ্যে সুইচ করা যাবে।

১০/১২: এও শোনা যাচ্ছে যে, হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ আরও একটি ফিচার নিয়ে কাজ চলছে। এই ফিচারের মাধ্যমে ইউজাররা অন্য কোনো ইউজারকে শর্টকার্টে ব্লক করতে পারবেন।

১১/১২: এই ব্লক শর্টকাট ফিচারটি থাকবে হোয়াটসঅ্যাপের উপরে ডানদিকের কোণে নোটিফিকেশনের পাশে। এতে ব্লক করার পদ্ধতিও অনেকটা সহজ হবে।

১২/১২: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমূহ)

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনা নিয়ে বড় আপডেট! বাড়ি কী পাবেন উপভোক্তারা?

👉 Lottery Tricks: লটারি জেতার আসল রহস্য ফাঁস! এই গোপন সূত্রগুলো শিখতে পারলেই ঘুরবে ভাগ্যের চাকা! জানুন সূত্রগুলি

👉 Pradhan Mantri Aawas Yojna: আবাস যোজনার টাকায় দেরি, জরিমানার শঙ্কা!

👉 Karmai Dharma Scheme: নতুন বছরে রাজ্যের ২ লাখ যুবক-যুবতীদের বিনামূল্যে বাইক দিচ্ছে সরকার! জানুন কী ভাবে পাবেন?

👉 প্রতি মাসে ৩০০০ টাকা করে প্রত্যেক জনগণ পেতে চলেছেন কেন্দ্র সরকারের এই নয়া প্রকল্পে! কি ভাবে পাবেন? জানুন



Source link

Category: JOB