WhatsApp-এর ভিডিও কল রেকর্ড করতে চাইছেন? সহজ কায়দাটা এবার জেনে নিন – Sarkari Jagat

By | November 29, 2022


১/৮: বর্তমান যুগ হলো ডিজিটাল যুগ। ডিজিটাল যুগে মানুষ নিজেদের সারাদিনের কার্যকলাপ আপলোড করে সোশ্যাল মিডিয়ায়। আর সমগ্র বিশ্বে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া মেসেজিং প্ল্যাটফর্ম হল WhatsApp। এই WhatsApp Messenger এখন প্রায় প্রত্যেকের জীবনেরই গুরুত্বপূর্ণ একটি অংশ হয়ে উঠেছে। অফিসিয়াল কাজ ছাড়াও এর মাধ্যমে অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ কাজ করা হয়।

২/৮: তবে WhatsApp ইউজারদের অনেকেই জানেন না যে, WhatsApp-এর ভিডিও কল কিভাবে রেকর্ডিং করতে হয়। কাজটা কিন্তু খুব একটা কঠিন না। খুব সহজেই WhatsApp-এর ভিডিও কল রেকর্ডিং করা যায়। তাহলে চলুন WhatsApp-এর ভিডিও কল কিভাবে রেকর্ডিং করা যায় তা জেনে নেওয়া যাক।

৩/৮: তবে WhatsApp-এর ভিডিও কল রেকর্ডিং করার আগে একটি বিষয় আপনাকে জেনে রাখতে হবে। গুরুত্বপূর্ণ বিষয়টি হলো- যে কোনো কল রেকর্ড অন্যের অনুমতি ছাড়া করা উচিত নয়। এই কাজ অনেক দেশেই অবৈধ।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 Aadhaar Card: আপনার কাছে যে আধার কার্ড রয়েছে, সেটি জাল নয় তো? কিভাবে বুঝবেন?

🔥 Aadhaar Card: আপনার আধার কার্ড থাকলে এটি আপনাকে অবশ্যই করতে হবে, নইলে বিপদ!

🔥 ১,১৬,১০০ টাকা পর্যন্ত মাসিক বেতনে এই ব্যাঙ্ক সংস্থায় চাকরির সুযোগ! | IIBF Recruitment 2022 (Apply Now!)

৪/৮: WhatsApp-এর মাধ্যমে ভিডিও কল রেকর্ড করার আগে অন্যদের জানিয়ে তাঁদের অনুমতি নিয়ে তারপর করা উচিত। অন্যের অনুমতি ব্যতীত WhatsApp-এর ভিডিও কল রেকর্ডিং করলে পরে আপনাকে সমস্যায় পড়তে হতে পারে। তাই অনুমতি নিয়ে WhatsApp ভিডিও কল রেকর্ড করা প্রয়োজন।

৫/৮: WhatsApp ভিডিও কল রেকর্ড-এর জন্য WhatsApp-এর নিজস্ব কোনো ফিচার নেই। তাই ভিডিও কল রেকর্ড-এর জন্য ইউজারকে থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করতে হবে। অ্যান্ড্রয়েড ইউজারদের প্রথমে গুগল প্লে স্টোর খুলতে হবে।

৬/৮: তারপর আপনাকে সেখান থেকে XRecorder অ্যাপটি ডাউনলোড করতে হবে। অর্থাৎ WhatsApp-এর কোনো ফিচারের মাধ্যমে সরাসরি WhatsApp-এর ভিডিও কল রেকর্ডিং করা সম্ভব না। গুগল প্লে স্টোর থেকে XRecorder অ্যাপ ডাউনলোড করে WhatsApp-এর মাধ্যমে ভিডিও কল রেকর্ড করা সম্ভব।

৭/৮: গুগল প্লে স্টোর থেকে অ্যান্ড্রয়েড ইউজাররা XRecorder অ্যাপ ডাউনলোড করে খুব সহজেই WhatsApp-এর ভিডিও কল রেকর্ডিং করতে পারবেন। এই অ্যাপের মাধ্যমে ইউজারদের ফোনে স্ক্রিনে রেকর্ডিং অপশন দেখা যাবে। ইউজাররা সেখান থেকে WhatsApp-এর ভিডিও কল রেকর্ড করতে পারবেন।

৮/৮: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 ১৮,০০০ টাকা করে পেয়ে যান এই Scholarship-এ আবেদন করে (Apply Now!)

🔥 Income Tax Department Recruitment 2022

🔥 Primary TET: এই নির্দেশ অমান্য করলেই পরীক্ষা বাতিল! নজিরবিহীন পদক্ষেপ নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)

🔥 WB Primary TET 2022-এর অ্যাডমিট কার্ড নিয়ে এই বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের! 



Source link

Category: JOB