West Bengal Holiday: ডিসেম্বরের এই দিন গুলিতে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর! কোন কোন দিনে কতগুলি ছুটি? – Sarkari Jagat

By | December 1, 2022


এখন ডিসেম্বর (December) মাস। ডিসেম্বর মানেই প্রত্যেকের মনটা একটু ছুটি ছুটি করে। তার ওপর আবার শীতকাল। আর শীতের আমেজে পিকনিক, ঘোরাঘুরি, পেটপুজো এসব তো থাকতেই হবে। তাই এবার রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ডিসেম্বর মাসের ছুটি (West Bengal Holiday) বাড়ানোর ঘোষণা করলো। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পর এই বিষয়ে অর্থ দপ্তর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাহলে চলুন এই মাসে কতগুলো ছুটি পাবেন তা জেনে নেওয়া যাক।

রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য সরকার এবার ডিসেম্বরে একটি অতিরিক্ত ছুটি দিয়েছে। ছুটি কবে পাবেন তা জেনে নিন।

রাজ্য সরকার প্রত্যেক বছর সরকারি কর্মচারীদের জন্য নতুন ছুটির তালিকা তৈরি করে। কিন্তু সেই তালিকায় কতগুলো ছুটি থাকে তার থেকে বেশি ছুটি পান রাজ্য সরকারি কর্মচারীরা। আর এবারও প্রত্যেকে এরকমই একটা ছুটি পেতে চলেছে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 এই কার্ড না থাকলে আর কোনো সরকারি কাজ করতে পারবেন না! আপনার কাছে আছে তো?

🔥 WB TET Admit Card 2022 Download

🔥 WB Primary TET 2022: টেট পরীক্ষার দিন এই সব নির্দেশ না মানলে পরীক্ষা দিতে পারবেন না! কি কি নির্দেশ? দেখে নিন

🔥 Taruner Swapna Scheme 2022

নভেম্বর মাসে শেষ ছুটি পাওয়া হয়ে গেছিল। এবার না চাইতেই নবান্ন একটি নতুন ছুটির ঘোষণা করলো।

অনেক সময় বেশ কিছু ছুটির (West Bengal Holiday) দিন রবিবার পড়ে। আর সেই জন্য রাজ্য সরকারি কর্মীরা সেই ছুটি গুলো পান না। কয়েক বছর আগেও ২৫ ডিসেম্বর অর্থাৎ বড়দিন উপলক্ষে ২ দিন ছুটি দেওয়া হতো। তবে এবারের তালিকায় এই ছুটি করে দেওয়া হয়েছে ১ দিন (West Bengal Holiday)। রাজ্য সরকার এবার এই ছুটির দিনের পরিবর্তন করল।

বিষয় তালিকা

কোন কোন দিন ছুটি?

২০২২ সালের বড়দিন পড়েছে ২৫.১২.২০২২ তারিখ অর্থাৎ রবিবার। ফলে এই দিনের ছুটি মার চলে যেত। তাই নবান্নর পক্ষ থেকে ২৪.১১.২০২২ তারিখ অর্থাৎ শনিবার এবং ২৬.১১.২০২২ তারিখ সোমবার এই ২ দিন অতিরিক্ত ছুটি দেওয়া হচ্ছে। শীতের মরশুমে টানা ৩ দিন ছুটি পেয়ে স্বভাবতই খুশি রাজ্য সরকারি কর্মচারীরা।

অপরদিকে, রাজ্যের সমস্ত স্কুলগুলিতে তৃতীয় পর্বের পরীক্ষা চলছে। এই পরীক্ষা বড়দিনের আগেই শেষ হয়ে যাবে। এই ৩ দিনের ছুটিতে প্রত্যেকেই ছোটখাটো কোনো জায়গায় ঘুরে আসতে পারবেন।

কিন্তু সরকারি কর্মীদের কথা বললেই সবার প্রথমেই যে কথাটা মাথায় আসে তা হলো DA। কর্মচারী এবং সরকারের মধ্যে এই নিয়ে মতভেদ চরমে। বিশেষজ্ঞরা মনে করছেন যে, এর মধ্যে এই সিদ্ধান্তে (West Bengal Holiday) পরিস্থিতি কিছুটা নরম হতে পারে।

আগামী ৫ ডিসেম্বর সুপ্রিম কোর্টে এই মামলার শুনানি হতে চলেছে। এই সমস্ত বিষয় নিয়ে বর্তমান পরিবেশ সরগরম। রাজ্য সরকার দল মত নির্বিশেষে অরাজনৈতিক যৌথ মঞ্চ তৈরী করেছে। জানা গেছে যে, এই মঞ্চে সমস্ত সরকারি কর্মচারী, ডাক্তার, নার্সসহ রাজ্য সরকারের অধীনে কর্মরত প্রত্যেকে এই লড়াইয়ে একসঙ্গে আছে। মনে করা হচ্ছে যে, এই অবস্থায় এই অতিরিক্ত ছুটি (West Bengal Holiday) পরিস্থিতি কিছুটা হলেও সামাল দেবে।

West Bengal Holiday The chief minister mamata banerjee has declared a holiday on this day of December

আগামী ২৫ ডিসেম্বর ২ দিন বাড়তি ছুটি পেয়ে রাজ্য সরকারি কর্মীরা যে খুশির জোয়ারে ভাসছেন তা বলে বাহুল্য। তবে চারপাশের এই উষ্ণ সময়ে এই ছুটির খবর কিছুটা হলেও শীতলতা আনতে পারে কিনা সেটাই দেখার।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥 Taruner Swapna Scheme 2022

🔥 Primary TET 2022 Interview: প্রাইমারী টেট-এর ইন্টারভিউ শুরু হবে এই সময় থেকে!আসছে পদ্ধতিগত বদলও

🔥 এবার Primary TET 2022-তে বসতে পারবেন এরাও! অন্তর্বর্তীকালীন নির্দেশ হাইকোর্টের

🔥 ১,১৬,১০০ টাকা পর্যন্ত মাসিক বেতনে এই ব্যাঙ্ক সংস্থায় চাকরির সুযোগ! | IIBF Recruitment 2022 (Apply Now!)



Source link

Category: JOB