WB Primary TET Admit Card 2022 : এই দিন থেকে পাওয়া যাবে টেট-এর অ্যাডমিট কার্ড! রইলো আরও কিছু নিয়ম – Sarkari Jagat

By | November 27, 2022


WB Primary TET Admit Card 2022, Primary TET 2022 Admit card, West Bengal Primary TET Admit Card Download, প্রাইমারী টেট অ্যাডমিট কার্ড ২০২২

রাজ্য সরকার (State Government) বর্তমানে নানারকমের দূর্নিনিতে জর্জরিত। এর মধ্যেও রাজ্য সরকার টেট (WB Primary TET 2022 Exam) পরীক্ষার কথা ঘোষণা করে। এবারের টেট পরীক্ষায় কোনরকমের গাফিলতি যাতে না থাকে তার জন্য সরকার এবং প্রশাসন উভয়েই তৎপর। এবারের পরীক্ষা সর্বোচ্চ পর্যায়ের সতর্কতার সহিত সমস্ত নিয়ম মান্য করেই সম্পন্ন করা হবে। এখন সরকারের সবথেকে বড় চ্যালেঞ্জ হলো এই পরীক্ষাকে নির্বিঘ্নে কোনোরকম দুর্নীতি ছাড়া সুষ্ঠুভাবে সম্পন্ন করা।

এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

গত বৃহস্পতিবার রাজ্যের মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদি প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতিকে সঙ্গে নিয়ে টেটের প্রস্তুতি নিয়ে জেলা শাসক, পুলিশ সুপারদের সঙ্গে একটি বৈঠক করেন। সেই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামী ২৮ নভেম্বর থেকে পরীক্ষার্থীদের টেট পরীক্ষার (TET Exam) অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হবে। রাজ্যের জেলাশাসক এবং পুলিশ কমিশনারদের দেওয়া হয়েছে একাধিক নির্দেশ। পাশাপাশি পরীক্ষার্থীদের জন্যও একাধিক নিয়ম প্রস্তাব করা হয়েছে। জানানো হয়েছে যে, এই সমস্ত নিয়ম যদি পরীক্ষার্থীরা না মানেন তাহলে তাদের পরীক্ষা বাতিল করা হতে পারে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB Primary TET 2022-এর অ্যাডমিট কার্ড নিয়ে এই বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের! 

🔥 এবার Primary TET 2022-তে বসতে পারবেন এরাও! অন্তর্বর্তীকালীন নির্দেশ হাইকোর্টের

🔥 Primary TET: এই নির্দেশ অমান্য করলেই পরীক্ষা বাতিল! নজিরবিহীন পদক্ষেপ নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)

বিষয় তালিকা

পরীক্ষার্থীদের জন্য কি কি নিয়ম (Rule) করা হয়েছে জেনে নেওয়া যাক

১) কেবলমাত্র অ্যাডমিট কার্ড (Admit Card) এবং একটি পরিচয়পত্র নিয়েই পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন।

২) পরীক্ষাকেন্দ্রে যেকোনো ইলেকট্রনিক ডিভাইস অর্থাৎ ঘড়ি, মোবাইল, ক্যামেরা, ইয়ারফোন নিয়েও প্রবেশ নিষিদ্ধ।

৩) পরীক্ষা শুরু হওয়ার ২ ঘণ্টা আগে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে রিপোর্ট করতে হবে।

৪) পরীক্ষাকেন্দ্রে থাকবে বায়োমেট্রিক অ্যাটেনডেন্স (Biometric Attendance) এবং মেটাল ডিটেক্টর (Metal Detector)। যদি কোনো পরীক্ষার্থী কোনরকমের মেটাল জাতীয় জিনিস নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করে তাহলে তার পরীক্ষা বাতিল করা হবে।

৫) পরীক্ষার জন্য অতিরিক্ত ৫০ মিনিট দেওয়া হবে বিশেষভাবে সক্ষম পরীক্ষার্থীদের।

৬) পরীক্ষা শেষ হওয়ার পর পরীক্ষার্থীরা প্রশ্নপত্রের একটি করে কপি নিজেদের সঙ্গে করে বাড়ি নিয়ে যেতে পারবেন।

৭) পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের জন্য তাদের রোল নম্বর অনুযায়ী নির্দিষ্ট সিট (Seat) বরাদ্দ থাকবে। তাদের জন্য বরাদ্দ করা সিটে বসেই পরীক্ষার্থীদের পরীক্ষা দিতে হবে।

৮) পরীক্ষার্থীদের জন্য চালু করা হবে নির্দিষ্ট হেল্পলাইন নম্বর (TET Helpline Number)। পরীক্ষা নিয়ে যাতে পরীক্ষার্থীদের কোনো অভিযোগ না থাকে সেই কারণেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

৯) পরীক্ষাকেন্দ্র সংলগ্ন এলাকাগুলিতে কোনরকমের জটলা করা নিষিদ্ধ। পরীক্ষাকেন্দ্র সংলগ্ন এলাকাগুলিতে জারি করা হবে ১৪৪ ধারা। এছাড়াও স্পর্শকাতর এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ (Internet Shutdown) রাখা হবে।

১০) প্রত্যেকটি পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে একটি করে পরীক্ষার প্রশ্নপত্রের প্যাকেট পাবেন। তাই পরীক্ষার্থীরা নিজেদের রোল নম্বর অনুযায়ী বরাদো করা সিটে না বসলে রোল নম্বরের সাথে তাদের প্রশ্ন নাও মিলতে পারে। এতে সমস্যায় পড়তে পারেন পরীক্ষার্থীরাই।

পরীক্ষার অ্যাডমিট কার্ড আর ২ দিন পর থেকেই দেওয়া শুরু হবে। আর এই অ্যাডমিট কার্ডের পেছনে একগুচ্ছ নির্দেশিকা দেওয়া থাকবে। সেই নির্দেশিকা মেনেই পরীক্ষার্থীদের সম্পূর্ণ পরীক্ষা সম্পন্ন করতে হবে।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 Income Tax Department Recruitment 2022

🔥 ১৮,০০০ টাকা করে পেয়ে যান এই Scholarship-এ আবেদন করে (Apply Now!)

🔥 Bandhan Bank Manager Recruitment 2022

🔥 এই ৫ সরকারি চাকরিতে পাবেন সবথেকে বেশি বেতন, পাশাপাশি প্রচুর সুযোগ-সুবিধা!



Source link

Category: JOB