WB Primary TET 2022 পরীক্ষা দিতে যাওয়ার সময় যে জিনিসগুলি মাথায় না রাখলে পরীক্ষা বাতিল! – Sarkari Jagat

By | December 6, 2022


আগামী ১১ ডিসেম্বর ২০২২ তারিখ প্রাইমারি স্কুলে শিক্ষকতার জন্য যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা টিচার্স এলিজিবিলিটি টেস্ট (TET 2022) হতে চলেছে। এই পরীক্ষাটি পরিচালনা করছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ।

এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

টিচার্স এলিজিবিলিটি টেস্ট (TET 2022) পরীক্ষা আগামী ১১ ডিসেম্বর, রবিবার দুপুর ১২টা থেকে আড়াইটে পর্যন্ত চলবে। অর্থাৎ পরীক্ষা চলবে আড়াই ঘণ্টা। পরীক্ষার্থীরা টেট পরীক্ষার জন্য অ্যাডমিট কার্ডও (Admit Card) ডাউনলোড করতে পারছেন। এই টেট পরীক্ষা নিয়ে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ (WBBPE) একাধিক নির্দেশিকা জারি করেছে। বিধিনিষেধও জারি করা হয়েছে পর্ষদের তরফে। এমনকি পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে প্রবেশ এবং পরীক্ষাকেন্দ্রের ভিতরেও বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 WB Primary TET 2022 পরীক্ষার জন্য এই নজিরবিহীন সিদ্ধান্ত নিলো পর্ষদ!

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 নিয়োগ কেলেঙ্কারি: ১৮৩ জন শিক্ষকের পর আরও ২০১ জন শিক্ষকের তথ্য তলব, তালিকা ঘিরে জোর জল্পনা

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 WB Primary TET 2022: টেট পরীক্ষার দিন এই সব নির্দেশ না মানলে পরীক্ষা দিতে পারবেন না! কি কি নির্দেশ? দেখে নিন

১) পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করার জন্য পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট wbbpe.org থেকে পরীক্ষার্থীদের এই পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিতে হবে। বৈধ অ্যাডমিট কার্ড ছাড়া পরীক্ষার্থীরা কোনোভাবেই পরীক্ষায় বসতে পারবেন না।

২) পরীক্ষাকেন্দ্রে প্রত্যেকটি পরীক্ষার্থীর জন্য তাদের রোল নম্বর অনুযায়ী নির্দিষ্ট আসন বরাদ্দ করা থাকবে। যদি কোনো পরীক্ষার্থী তার জন্য বরাদ্দ করা সিটে না বসে অন্য সিটে বসেন অথবা রুম পরিবর্তন করেন তাহলে তৎক্ষণাৎ তার পরীক্ষা বাতিল করা হবে। তার কোনো আবেদন এক্ষেত্রে গ্রাহ্য করা হবে না।

৩) প্রত্যেকটি পরীক্ষার্থীর জন্য পরীক্ষাকেন্দ্র নির্দিষ্ট করা থাকবে। পর্ষদ নির্ধারিত করা সময়ে পরীক্ষার্থীদের নির্দিষ্ট পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিতে পৌঁছতে হবে। পরীক্ষা শুরু হওয়ার পর কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ার ২ ঘণ্টা আগে পরীক্ষাকেন্দ্রে রিপোর্ট করতে হবে।

বিষয় তালিকা

যে সমস্ত জিনিস নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না-

১) পরীক্ষাকেন্দ্রের ভিতরে কোনো স্টেশনারি বস্তু, লিখিত অথবা ছাপানো অবস্থায় নিয়ে যাওয়া যাবে না।

২) কাগজের টুকরো, জ্যামিতি/পেন্সিল বাক্স, প্লাস্টিকের পাউচ, ক্যালকুলেটর, স্কেল, লেখার প্যাড, পেন ড্রাইভ, ইরেজ়ার, লগ টেবল, ইলেকট্রনিক পেন/ স্ক্যানার, কার্ডবোর্ড ইত্যাদিও নিয়ে যাওয়া নিষেধ।

৩) ইলেকট্রনিকস ডিভাইস অর্থাৎ মোবাইল ফোন, ব্লুটুথ, ইয়ারফোন, মাইক্রোফোন, পেজার, হেল্থ ব্যান্ড ইত্যাদি নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা যাবে না 

৪) পরীক্ষাকেন্দ্রের ভিতরে কোনো হাতঘড়ি, ঘড়িও নিয়ে যাওয়া যাবে না।

৫) পরীক্ষাকেন্দ্রে ক্যামেরা, ওয়ালেট, গগলস, হ্যান্ডব্যাগ, সোনার গয়না প্রবেশ করা যাবে না।

৬) বেআইনিভাবে ব্যবহৃত হতে পারে এরকম কোনো বস্তু নিয়ে কোনো পরীক্ষার্থী পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

৭) পরীক্ষাকেন্দ্রের দায়িত্বে যে পরিদর্শক থাকবেন তার বিশেষ অনুমতি ছাড়া কোনো পরীক্ষার্থী পরীক্ষার সময় শেষ না হওয়া পর্যন্ত পরীক্ষাকেন্দ্রের বাইরে আসতে পারবেন না।

৮) পরীক্ষাকেন্দ্রে ধূমপান, গুটখার ব্যবহার, থুতু ফেলা অথবা সমগোত্রীয় কোনো জিনিসের ব্যবহার করা যাবে না।

৯) পরীক্ষা চলাকালীন চা, কফি, ঠান্ডা পানীয় অথবা কোনো ধরনের স্ন্যাকস পরীক্ষাকেন্দ্রের ভিতরে  ব্যবহার করা যাবে না।

পরীক্ষার্থীরা আরও একবার জেনে নিন-

এই পরীক্ষার পূর্ণমান থাকবে ১৫০। প্রশ্ন থাকবে মাল্টিপল চয়েস (MCQ) টাইপ। প্রশ্ন থাকবে মোট দেড়শোটি। প্রত্যেকটি প্রশ্নের পূর্ণমান থাকবে ১। এই পরীক্ষায় থাকবে না কোনো নেগেটিভ মার্কিং (Negative Marking) থাকবে না। বাংলা এবং ইংরেজি উভয় ভাষাতেই প্রশ্ন থাকবে।

Disclaimer: পরীক্ষা সংক্রান্ত বিশদ তথ্য জানতে পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট/ নির্দেশিকা অনুসরণ করুন এবং অবশ্যই তা মেনে চলুন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 মাধ্যমিক পাসেই বিপুল সংখ্যক ডাটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ চলছে। (Apply Now!)

🔥 Jio ও Airtel-এর ঘুম ওড়াবে BSNL এর এই রিচার্জ প্ল্যান! সবচেয়ে কম খরচে ২ জিবি ডেটা সহ ৩৬৫ দিন ভ্যালিডিটি

🔥 Paytm: কিভাবে পেটিএম থেকে লাইভ ট্রেন স্ট্যাটাস ও PNR স্ট্যাটাস চেক করবেন? জেনে নিন

🔥 Primary TET 2022: টেট-এ সহজে পাশ করার উপায় কি? পাশ নম্বর কত? ইত্যাদি খুঁটিনাটি জেনে নিন।



Source link

Category: JOB