WB Primary TET 2022 নিয়ে বিরাট সিদ্ধান্ত রাজ্যের! কি কি সিদ্ধান্ত নেওয়া হলো? – Sarkari Jagat

By | November 25, 2022


১/১০: টেট পরীক্ষাকেন্দ্রগুলোতে এবার মেটাল ডিটেক্টরসহ বায়োমেট্রিক অ্যাটেনডেন্সেরও ব্যবস্থা থাকবে বলে খবর প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে।

২/১০: এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের  WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

৩/১০: রাজ্য এবছর প্রাথমিকের টেট পরীক্ষা পরিচালনার ক্ষেত্রে নিরাপত্তার সাথে কোনোরকম আপোস করতে নারাজ। সেইজন্যই এবার হেল্পলাইন চালু থাকবে ডিএম, এবং এসডিও অফিসে। এই বিষয়ে রাজ্যের জেলাগুলিকে রাজ্যের মুখ্যসচিব বিশেষ নির্দেশ দিয়েছেন। ডিএম এবং এসডিও অফিসে যে হেল্প লাইনগুলি থাকবে প্রাথমিক শিক্ষা পর্ষদ সেই হেল্পলাইনের নম্বরগুলি প্রচার করবে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB Primary TET 2022: প্রাইমারী টেট নিয়ে বড় ঘোষণা পর্ষদ সভাপতির! কি ঘোষণা করলেন?

🔥 Primary TET 2022: প্রাইমারী টেট নিয়ে বড় সিদ্ধান্ত! নবান্নে ডাকা হলো বৈঠক

🔥 WB Primary TET 2022: টেট-এর এই বিষয় নিয়ে বড় সিধান্ত পর্ষদের! কি সিদ্ধান্ত? বিস্তারিত দেখুন

৪/১০: নবান্ন সূত্রে খবর পাওয়া গেছে যে এই বিষয়ে এদিনের বৈঠকে আলোচনাও করা হয়েছে। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য স্কুল শিক্ষা দপ্তরের আধিকারিকরা। কিন্তু স্কুলশিক্ষা সচিব মনীশ জৈন এই বৈঠকে উপস্থিত ছিলেন না।

৫/১০: ওইদিনের বৈঠকে বলা হয়েছে যে, সাঁতরাগাছি ফ্লাইওভার দিয়ে বর্তমানে যান চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। এই মুহূর্তে রাজ্যের পূর্ত দপ্তরের তত্ত্বাবধানে সাঁতরাগাছি ব্রিজের মেরামতি কাজ চলছে। নবান্ন সূত্রে খবর পাওয়া গেছে যে, প্রাথমিকের টেট পরীক্ষার দিন সাঁতরাগাছি ব্রিজে যাতে ট্রাফিক ব্যবস্থা সচল থাকে সেই বিষয়ে মুখ্য সচিব হাওড়া পুলিশের পুলিশ কমিশনারকে বিশেষ নির্দেশ দিয়েছেন।

৬/১০: হাওড়া এবং কলকাতা পুলিশের সিপিকে বলা হয়েছে যে, পরীক্ষা চলাকালীন যেনো হাওড়া ও কলকাতার মধ্যে কোনোরকম ট্রাফিক তৈরি না হয়। মোট কত লক্ষ পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন এবং পর্ষদ এই পরীক্ষা নিয়ে কি ভাবছে এদিনের বৈঠকে জেলা প্রশাসনগুলিকে সেই বিষয়ে বিস্তারিতভাবে উল্লেখ করা হয়।

৭/১০: এদিনের বৈঠকে জানানো হয়েছে যে, এবছর প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থী পরীক্ষায় বসতে চলেছে, এমনটাই খবর পাওয়া গেছে নবান্ন সূত্রে। পরীক্ষা নেওয়া হবে ১৪৫৩টি পরীক্ষাকেন্দ্রে। পরীক্ষাকেন্দ্র থেকে ছাত্রছাত্রীরা প্রশ্নপত্রের একটি করে কপি বাড়ি নিয়ে যেতে পারবেন। বৈঠকে জেলাশাসক পুলিশ সুপারদের সাথে এই বিষয়েও আলোচনা করা হয়।

৮/১০: সবকটি পরীক্ষাকেন্দ্রে যাতে পরীক্ষা চলাকালীন বিদ্যুৎ সংযোগ ব্যবস্থা সচল থাকে রাজ্য বিদ্যুৎ দপ্তরকে সে বিষয়ে বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা এছাড়াও এই টেট পরীক্ষা নিয়ে পর্ষদ ঠিক কী কী পরিকল্পনা নিয়েছে এদিনের বৈঠকে সে বিষয়েও জেলাশাসক, পুলিশ সুপারদের বিশেষভাবে বলা হয়।

৯/১০: টেট পরীক্ষাকেন্দ্রগুলোতে এবার মেটাল ডিটেক্টরসহ বায়োমেট্রিক অ্যাটেনডেন্সেরও ব্যবস্থা থাকবে বলে খবর প্রাথমিক শিক্ষা পর্ষদ সূত্রে। এই মর্মে রাজ্যের প্রত্যেকটি জেলাগুলিকে ১৬ দফা গাইডলাইন পাঠানো হয়েছে। এছাড়াও ১৬ দফা গাইডলাইন পাঠানোসহ পরীক্ষা সংলগ্ন স্পর্শকাতর এলাকায় ইন্টারনেট বন্ধ রাখা যাবে কিনা, সে বিষয়েও পর্ষদ রাজ্যে স্বরাষ্ট্র দপ্তরকে চিঠি দিয়েছে।

১০/১০: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 এই ৫ সরকারি চাকরিতে পাবেন সবথেকে বেশি বেতন, পাশাপাশি প্রচুর সুযোগ-সুবিধা!

🔥 Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলেই ডাবল! কম মেয়াদে সুদও বেশি

🔥 Bandhan Bank recruitment 2022 

🔥 Aadhaar Card-এর জরুরি এই কাজটি আজও করেননি? না হলে ১০,০০০ টাকা জরিমানা দিতে হবে!



Source link

Category: JOB