WB Primary TET 2022 নিয়ে একগুচ্ছ নয়া নিয়ম জারি প্রাথমিক শিক্ষা পর্ষদের! কি কি নিয়ম? জেনে নিন – Sarkari Jagat

By | December 3, 2022


১/১২: এবার থেকে নিয়োগ করা হবে আরও স্বচ্ছভাবে, গৌতম পাল (Gautam Paul) পর্ষদের (West Bengal Board of Primary Education) সভাপতি হওয়ার পর এমনটাই দাবি করা হয়। কিন্তু তবুও বিতর্ক চলছেই।

২/১২: টেট (WB Primary TET 2022) পরীক্ষা অনুষ্ঠিত হতে চলেছে আগামী ১১ ডিসেম্বর। এই টেট পরীক্ষা নিয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদ আরও সতর্ক হলো। প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে যে, টেট পরীক্ষার্থীদের বায়োমেট্রিক পরীক্ষা করতে হবে। প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে সিসিটিভি থাকা বাধ্যতামূলক। পর্ষদের তরফ থেকে এই বিষয়ে বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, এই টেট পরীক্ষাকে স্বচ্ছভাবে পরিচালনা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রের প্রবেশ এবং বাহিরপথে সিসিটিভি লাগানো থাকবে। এছাড়াও  পরীক্ষার্থীদের বায়োমেট্রিক পরীক্ষা করতে হবে।

৩/১২: প্রশ্নপত্র নিয়ে যাতে ফের কোনো অভিযোগ না ওঠে তা নিশ্চিত করতে পর্ষদ তৎপর। পর্ষদ নির্দেশ দিয়েছে যে, প্রশ্নপত্র পরীক্ষাকেন্দ্রে ১ ঘণ্টা আগে পাঠানো হবে। প্রশ্নপত্র আগে থেকে পাঠানো হবে না।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB TET Admit Card 2022 Download

🔥 WB Primary Tet Admit Card 2022: টেট-এর অ্যাডমিট নিয়ে বিভ্রান্তি! কি জানালো পর্ষদ? 

🔥 WB Primary TET Admit Card 2022: এক ক্লিকেই প্রাইমারী টেট-এর অ্যাডমিট কার্ড Download করুন

৪/১২: পরীক্ষাকেন্দ্রে যে সমস্ত শিক্ষক এবং অশিক্ষক কর্মচারী প্রবেশ করবেন তাদের গলায় বৈধ পরিচয়পত্র ঝোলানো থাকা বাধ্যতামূলক।

৫/১২: শুধু তাই নয়, পর্ষদ পরীক্ষার্থীদের জন্যও একাধিক নিয়মাবলী জারি করেছে। সেই নিয়মানুযায়ী মোবাইল এবং কোনো ধাতব জিনিস নিয়ে পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

৬/১২: পর্ষদের সভাপতি গৌতম পাল বলেন যে, “টেট যাতে স্বচ্ছ ভাবে হয়, তার জন্য সমস্ত রকম ব্যবস্থা আমরা রাখছি। যাতে নতুন করে আর কোনও বিতর্ক না তৈরি হয়, তারই চেষ্টা চলছে।”

৭/১২: নিয়োগের দুর্নীতি নিয়ে ইতিমধ্যে একাধিক অভিযোগ উঠেছে পর্ষদের বিরুদ্ধে। পূর্বের টেটগুলি নিয়ে পরতে পরতে দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে এসেছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত প্রাক্তন চেয়ারম্যান মানিক বন্দ্যোপাধ্যায়কে নিয়েও পর্ষদের অন্দরে যথেষ্ট অস্বস্তি তৈরি হয়েছে।

৮/১২: এবার থেকে নিয়োগ করা হবে আরও স্বচ্ছভাবে, গৌতম পাল পর্ষদের সভাপতি হওয়ার পর এমনটাই দাবি করা হয়। কিন্তু তবুও বিতর্ক চলছেই। ২০১৪ সালে টেট উত্তীর্ণ প্রার্থীদের নম্বরের তালিকা প্রকাশ করতে গিয়েও নতুন কমিটি পড়ে ফাঁপরে। সেই তালিকা প্রকাশ করার পর দেখা গেছে যে, এই পরীক্ষায় কেউ ১০-এর মধ্যে ১০.৯ পেয়েছেন। অর্থাৎ পুর্ণমানের চেয়ে প্রাপ্ত নম্বর বেশি।

৯/১২: কিছুদিন আগে ডিএলএড পরীক্ষার প্রশ্নপত্র পরীক্ষা শুরুর আগেই সোশ্যাল মিডিয়ায় ছড়ানোর অভিযোগ উঠেছিল। এই নিয়ে নবান্ন ইতিমধ্যেই সিআইডি তদন্তের নির্দেশ দিয়েছে।

১০/১২: গত ৩০ নভেম্বর থেকে টেট পরীক্ষার অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হয়েছে। ফের সেই অ্যাডমিট নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। পর্ষদ এবার সোশ্যাল মিডিয়ায় ভুয়ো অ্যাডমিট কার্ড ছড়িয়ে পড়া নিয়েও প্রশ্নের মুখে পড়েছে।

১১/১২: তবে পর্ষদ দাবি করছে যে, এই সমস্ত তাদের ভাবমূর্তি নষ্ট করার প্রচেষ্টা। পর্ষদ সভাপতি দাবি করেন যে, পর্ষদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।

১২/১২: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥 West Bengal Holiday: ডিসেম্বরের এই দিন গুলিতে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর! কোন কোন দিনে কতগুলি ছুটি?

🔥 এই কার্ড না থাকলে আর কোনো সরকারি কাজ করতে পারবেন না! আপনার কাছে আছে তো?

🔥 WB Primary TET 2022: টেট পরীক্ষার দিন এই সব নির্দেশ না মানলে পরীক্ষা দিতে পারবেন না! কি কি নির্দেশ? দেখে নিন

🔥 Taruner Swapna Scheme 2022



Source link

Category: JOB