WB Primary TET 2022: টেট পরীক্ষার দিন এই সব নির্দেশ না মানলে পরীক্ষা দিতে পারবেন না! কি কি নির্দেশ? দেখে নিন – Sarkari Jagat

By | November 30, 2022


প্রাইমারি টেট পরীক্ষা আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে চলেছে। গোটা রাজ্যে সেই অনুযায়ী প্রস্তুতিও চলছে জোরকদমে। এই বছরের টেট পরীক্ষায় নেওয়া হয়েছে একাধিক পদক্ষেপ। কিছুদিন আগেই নবান্নে টেট নিয়ে বৈঠকও করা হয়। সেখানেও বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়। টেট পরীক্ষার দিন পরীক্ষার্থীদের যে নিয়মগুলি মানতে হবে সেগুলি নিয়ে নিম্নে আলোচনা করা হলো।

এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

প্রাথমিক শিক্ষা পর্ষদ এই বছরের টেট পরীক্ষা নিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করছে। টেট পরীক্ষাকেন্দ্রগুলিকে নিশ্ছিদ্র নিরাপত্তার বেড়াজালে মোড়া হচ্ছে। সবদিক থেকেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। এর আগে পরীক্ষার্থীদের উদ্দেশ্য বিস্তারিত গাইডলাইনও পাঠানো হয়েছিল। সেখানে উল্লেখ করা হয়েছে একাধিক নিয়মাবলীর, যা পরীক্ষার্থীদের মানা বাধ্যতামূলক। এমনকি জানানো হয়েছে যে, পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডেও নির্দেশাবলীর উল্লেখ থাকবে। এছাড়াও স্কুল শিক্ষা দপ্তর রাজ্যের জেলাগুলির উদ্দেশ্যে ১৬ দফা গাইডলাইন পাঠিয়েছে। পরীক্ষার্থীদের ১১ ডিসেম্বরের টেট পরীক্ষার দিন বেশ কিছু নির্দেশ মানতে হবে, নিম্নে তা বিস্তারিতভাবে বর্ণনা করা হলো।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB Primary Tet Admit Card 2022: টেট-এর অ্যাডমিট নিয়ে বিভ্রান্তি! কি জানালো পর্ষদ? 

🔥 WB Primary TET Admit Card 2022: এক ক্লিকেই প্রাইমারী টেট-এর অ্যাডমিট কার্ড Download করুন

🔥 প্রাথমিকের মেধাতালিকায় নম্বরে বেনিয়ম নিয়ে এই চাঞ্চল্যকর তথ্য সামনে এলো!

বিষয় তালিকা

Primary TET Rules 2022-

১) প্রাইমারি টেট পরীক্ষা ১১ ডিসেম্বর দুপুর ১২টা থেকে আড়াইটে পর্যন্ত চলবে। অর্থাৎ পরীক্ষা হবে আড়াই ঘণ্টার।

পরীক্ষা শুরু হওয়ার ২ ঘন্টা আগে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে হবে বলে জানানো হয়েছে পর্ষদের পক্ষ থেকে।

২) পরীক্ষাকেন্দ্রে পৌঁছানোর পর পরীক্ষার্থীদের বায়োমেট্রিক ভেরিফিকেশন করা হবে। টেট পরীক্ষাকেন্দ্রে যাতে কোনও ভুয়ো পরীক্ষার্থী প্রবেশ না করতে পারে সেই জন্যই এই পদক্ষেপ।

৩) টেট পরীক্ষাকেন্দ্রে মেটাল ডিটেক্টর ব্যবহার করা হবে। অর্থাৎ পরীক্ষার্থীরা কোনো ধাতব জিনিস পরীক্ষাকেন্দ্রে নিয়ে যেতে পারবেন না।

৪) পরীক্ষার্থীরা পরীক্ষার হলে কোনো খাদ্যদ্রব্য নিয়ে যেতে পারবেন না।

৫) পরীক্ষাকেন্দ্রের বাইরে ব্যাগ, পেন্সিল বক্স, কাগজ ইত্যাদি বস্তুসমূহ রেখে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে।

৬) পরীক্ষাকেন্দ্রে ঘড়ি পড়ে প্রবেশ করাতেও রয়েছে নিষেধাজ্ঞা।

৭) পরীক্ষাকেন্দ্রে কোনো ইলেকট্রনিক্স গ্যাজেটস পরীক্ষার্থীরা নিয়ে যেতে পারবেন না। স্পিকার, হেডফোন এবং অন্যান্য ইলেকট্রনিক্স বস্তু নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করা নিষেধ।

৮) পরীক্ষা চলাকালীন পরীক্ষার্থীরা পরীক্ষাকেন্দ্র থেকে বেরোতে পারবেন না।

৯) প্রত্যেকটি পরীক্ষাকেন্দ্রে থাকবে সিসিটিভি ক্যামেরা। অর্থাৎ পরীক্ষা চলাকালীন পরীক্ষার্থীরা সিসিটিভি নজরদারির অধীনে থাকবেন।

১০) টেট পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীদের নির্দিষ্ট রোল নম্বর অনুযায়ী বসার ব্যবস্থা করা হবে। তাঁদের জন্য বরাদ্দ করা আসনেই তাঁদের বসতে হবে।

১১) পরীক্ষার হলে একটি বেঞ্চে ৪ জনের বসার ব্যবস্থা করা হবে।

১২) পরীক্ষাকেন্দ্র সংলগ্ন স্পর্শকাতর এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হবে।

১৩) পর্ষদের তরফ থেকে টেট পরীক্ষার্থীদের ইতিমধ্যেই অ্যাডমিট কার্ড দেওয়া শুরু হয়েছে। টেট পরীক্ষার দিন পরীক্ষার্থীদের এই অ্যাডমিট কার্ডটি অবশ্যই নিয়ে আসতে হবে। অ্যাডমিট কার্ডে উল্লেখিত নির্দেশগুলিও পরীক্ষার্থীদের পড়ে নিতে হবে।

১৪) পরীক্ষাকেন্দ্রে পুলিশ মোতায়েন থাকবে। এছাড়াও পরীক্ষার্থীদের যেকোনো সুবিধা-অসুবিধায় হেল্প লাইন পরিষেবাও চালু থাকবে। পরীক্ষার্থীরা যে কোনো সমস্যায় পড়লে অবশ্যই উক্ত নম্বরে যোগাযোগ করবেন।

১৫) এছাড়াও পর্ষদ যে গাইডলাইন প্রকাশ করেছে এবং পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডে যে নির্দেশগুলি বর্ণনা করা থাকবে সেগুলি পড়ে পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে যেতে হবে। জন্য গেছে যে, যদি কোনোরকম শৃঙ্খলা ভঙ্গ করা হয় অথবা নিয়ম না মানা হয় তাহলে তার পরিপ্রেক্ষিতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এই টেট পরীক্ষার সার্বিক সফলতায় রাজ্য সরকার থেকে শুরু করে রাজ্য প্রশাসন এবং  প্রাথমিক শিক্ষা পর্ষদ তৎপর। টেট পরীক্ষা এবং টেট পরীক্ষাকেন্দ্রগুলির শৃঙ্খলা রক্ষায় কোনোরকম গাফিলতি রাখা হচ্ছেনা। অর্থাৎ সার্বিক সতর্কতার আবরণেই যে ২০২২ প্রাইমারি টেট পরীক্ষা হতে চলেছে তা বোঝাই যাচ্ছে।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। নিচে সরাসরি প্রাইমারী টেট অ্যাডমিট কার্ড- ডাউনলোডের এর লিঙ্ক দেওয়া হলো-👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥 Taruner Swapna Scheme 2022

🔥 Primary TET 2022 Interview: প্রাইমারী টেট-এর ইন্টারভিউ শুরু হবে এই সময় থেকে!আসছে পদ্ধতিগত বদলও

🔥 এবার Primary TET 2022-তে বসতে পারবেন এরাও! অন্তর্বর্তীকালীন নির্দেশ হাইকোর্টের

🔥 ১,১৬,১০০ টাকা পর্যন্ত মাসিক বেতনে এই ব্যাঙ্ক সংস্থায় চাকরির সুযোগ! | IIBF Recruitment 2022 (Apply Now!)



Source link

Category: JOB