WB Primary TET: প্রাইমারী টেট-এর নম্বর নিয়ে সামনে এলো এই চাঞ্চল্যকর তথ্য! হতবাক চাকরিপ্রার্থীরা! – Sarkari Jagat

By | December 3, 2022


আদালতে নির্দেশ অনুযায়ী পর্ষদ ২০১৪ সালের টেট (WB Primary TET) উত্তীর্ণ প্যানেলভুক্তদের ব্রেক আপ প্রকাশ করলো। এবার সেই নম্বর নিয়ে উঠেছে বিতর্ক। প্রাথমিক শিক্ষা পর্ষদ আশ্বাস দিয়েছে ভুল সংশোধন করার।

এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

পূর্ণমানের চেয়ে প্রাথমিক টেটে (Primary TET) প্রাপ্ত নম্বর বেশি। কেউ ১০৯% নম্বর পেয়েছেন, কেউ আবার পেয়েছেন ১০০% নম্বর। প্রশ্ন ‘ফাঁস’ বিতর্কের মধ্যে আবারও নতুন বিতর্কে জড়ালো প্রাথমিক শিক্ষা পর্ষদ (West Bengal Board Of Primary Education)। আদালতের (Calcutta High Court) নির্দেশ অনুযায়ী পর্ষদ ২০১৪ সালের টেট (TET) উত্তীর্ণ প্যানেলভুক্ত প্রার্থীদের ব্রেক আপ প্রকাশ করলো।এবার সেই নম্বর নিয়ে উঠেছে বিতর্ক। প্রাথমিক শিক্ষা পর্ষদ আশ্বাস দিয়েছে ভুল সংশোধন করার।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 ১,৬০,০০০ টাকা পেয়ে যান এই স্কলারশিপে আবেদন করে (Apply Now!) | Amazon Scholarship 2022

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB Primary TET 2022 নিয়ে একগুচ্ছ নয়া নিয়ম জারি প্রাথমিক শিক্ষা পর্ষদের! কি কি নিয়ম? জেনে নিন

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 প্রাথমিকের মেধাতালিকায় নম্বরে বেনিয়ম নিয়ে এই চাঞ্চল্যকর তথ্য সামনে এলো!

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 Primary TET 2022 Interview: প্রাইমারী টেট-এর ইন্টারভিউ শুরু হবে এই সময় থেকে!আসছে পদ্ধতিগত বদলও

বিষয় তালিকা

প্রাপ্ত নম্বর পূর্ণমানের চেয়ে বেশি-

বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না প্রাথমিক শিক্ষা পর্ষদের (West Bengal Board Of Primary Education)। আদালত ২০১৪ সালের টেট (TET) উত্তীর্ণ প্যানেলভুক্ত প্রার্থীদের প্রত্যেকের নম্বরের ব্রেক আপ প্রকাশ করার নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশানুযায়ী প্রাথমিক শিক্ষা পর্ষদ গতকাল অর্থাৎ সোমবার রাতে সেই সমস্ত প্রার্থীদের নম্বরের ব্রেক আপ প্রকাশ করেছে।

যাঁরা চাকরি পেয়েছেন তাঁরা মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, স্নাতক স্তর, ট্রেনিং, ইন্টারভিউতে কত নম্বর পেয়েছেন তারই বিস্তারিত তালিকা প্রকাশ করা হয়েছে। কেউ উচ্চমাধ্যমিকে ১০% মধ্যে ১০ পেয়েছেন, কেউ ১০.৯% নম্বর পেয়েছেন। অর্থাৎ অনেক প্রার্থীই পূর্ণমানের চেয়েও বেশি নম্বর পেয়ে গেছেন।

তবে উচ্চমাধ্যমিকের ক্ষেত্রে পূর্ণ মানের চেয়ে বেশি নম্বর পাওয়ার রেকর্ড নেই। আর এই নম্বর নিয়ে আবার তৈরি হয়েছে বিতর্ক। প্রাথমিক শিক্ষা পর্ষদ ভুল মেনে নিয়েছে। ভুল সংশোধনের আশ্বাসও দিয়েছে পর্ষদ।

বিতর্ক যেন পিছু ছাড়ছে না-

নিয়োগ দুর্নীতির অভিযোগ নিয়ে রাজ্য রাজনীতি তুঙ্গে। প্রাথমিকে শিক্ষকতা করার জন্য D.EL.ED ডিগ্রী থাকা বাধ্যতামূলক। গত সোমবার থেকে রাজ্যজুড়ে চূড়ান্ত বর্ষের পরীক্ষা শুরু হয়েছে। আর সেখানেই ওঠে এই অভিযোগ। এদিন ১৬০টি পরীক্ষাকেন্দ্রে দুপুর ১২টায় একই সঙ্গে পরীক্ষা শুরু হয়। পরীক্ষার্থীর সংখ্যা হলো প্রায় ৪৬ হাজার।

অভিযোগ করা হয় যে, পরীক্ষা শুরুর আগেই প্রশ্নপত্রের কিছু অংশের প্রতিলিপি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। পরীক্ষা ব্যবস্থার সঙ্গে যাঁরা যুক্ত রয়েছে তাঁদের দিকেই পর্ষদ আঙুল তোলে। প্রশ্ন ফাঁস নিয়ে এই অভিযোগ ওঠার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আবারও শুরু হয় বিতর্ক। পর্ষদের স্বচ্ছতা নিয়ে এবার রীতিমতো প্রশ্ন উঠছে।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। নিচে সরাসরি প্রাইমারী টেট অ্যাডমিট কার্ড- ডাউনলোডের এর লিঙ্ক দেওয়া হলো-👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥 WhatsApp-এর ভিডিও কল রেকর্ড করতে চাইছেন? সহজ কায়দাটা এবার জেনে নিন

🔥 Bangla Awas Yojana

🔥 ১,১৬,১০০ টাকা পর্যন্ত মাসিক বেতনে এই ব্যাঙ্ক সংস্থায় চাকরির সুযোগ! | IIBF Recruitment 2022 (Apply Now!)

🔥 WB Group C Recruitment 2022



Source link

Category: JOB