Viral Video: ‘মিঠাই মোমো’, মোমোর পুরে গুলাবজামুন, লাড্ডু, কালাকাঁদ আর গাজরের হালুয়া!

By | March 31, 2022


মিষ্টির পুর দিয়ে তৈরি হচ্ছে মোমো।

স্ট্রিট ফুডের (Street Food) দুনিয়ায় মোমো (Momo) বহুদিন ধরেই আধিপত্য ফলিয়েছে ভারতে। সেদ্ধ মোমো (Steamed Momo) দিয়ে যাত্রা শুরু হলেও হালফিলে হরেক রকমের মোমো আবিষ্কার হয়ে গিয়েছে। আমিষ, নিরামিষ— রকমারি মোমো আছে দু’তরফেই। এর মধ্যেই সোশ্যাল মিডিয়ার ফুড-ফিউশনের দৌলতে আজব সব মোমো তৈরির ভিডিয়ো ইতিমধ্যেই(Viral Video) ভাইরাল হয়েছে। এবার সেই তালিকায় নাম জুড়ল ‘জাম্বো মোমো’। আকার, আয়তনে পেল্লাই এই মোমোর পুর শুনলে আপনি ভিরমি খেতে পারেন। লাড্ডু, গুলাবজামুন, কালাকাঁদ আর গাজরের হালুয়া— এই দিয়েই স্টাফিং করা হয়েছে মোমোর। চকোলেট মোমো অবধি ভারতবাসী হজম করে নিয়েছিলেন। কিন্তু এই হরেক রকমের মিষ্টির পুর দিয়ে তৈরি মোমো মোটেই পছন্দ হয়নি নেটিজ়েনদের। বেজায় চটেছেন খাদ্য রসিকরাও। সাধের মোমো নিয়ে এমন মশকরা মোটেই ভাল লাগেনি তাঁদের।

গুলাবজামুন, লাড্ডু, কালাকাঁদ আর গাজরের হালুয়ার পুর দিয়ে তৈরি হচ্ছে মোমো, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

টুইটারে ভাইরাল হয়েছে এই আজব মোমো তৈরির ভিডিয়ো। সেখানে দেখা গিয়েছে এক ব্যক্তি বেশ বড় আকারের ময়দার লেচি কেটে তা বেলে নিয়েছেন বড় রুটি বা লুচির আকারে। এবার তার মধ্যে পুর হিসেবে দেওয়া হয়েছে গুলাবজামুন, লাড্ডু, গাজরের হালুয়া আর কালাকাঁদ। তারপর মোমোর আকারে গড়ে নিয়ে সেদ্ধ করা হয়েছে। শেষে চকোলেট সসের সঙ্গে পরিবেশন করা হয়েছে এই ‘মিঠাই মোমো’। নেটিজ়েনরা বলছেন, ‘এটা পাগলামো ছাড়া আর কী?’। বেজায় চটে ভোজনরসিকরা বলেছেন, ‘খাবার নিয়ে এসব ছেলেখেলা বন্ধ হোক। এতে জনপ্রিয় খাবারের অপমান করা ছাড়া কিছু হয় না।’ কিছুদিন আগে ভাইরাল হয়েছিল আইসক্রিম মোমো রোল তৈরির ভিডিয়ো। তাই দেখেও নিন্দা-সমালোচনায় সরব হয়েছিলেন নেটিজ়েনরা।

প্রসঙ্গত উল্লেখ্য, মোমো সাধারণত সবজি বা মাংসের পুর দিয়েই তৈরি হতে দেখা যায়। আজকাল অবশ্য পনির বা মাছের পুর দিয়ে মোমো তৈরির চলও হয়েছে। অনেকের আবার এর সঙ্গে মিশিয়ে দেন চিজ, মেয়োনিজ ও বিভিন্ন মশলা। তন্দুরি মোমো, প্যান ফ্রায়েড মোমো, ফ্রায়ড মোমো, সেজওয়ান মোমো— আমজনতার কাছে এইসব কিন্তু বেশ পছন্দের খাবার। কিন্তু তাই বলে এমন মিষ্টির পুর দেওয়া মোমো খেতে হবে, এমনটা বোধহয় মোমো প্রেমীরা দুঃস্বপ্নেও কল্পনা করেননি।

আরও পড়ুন- Bird Builds Nest in Woman’s Hair: মহিলার চুলে বাসা বেঁধে ৮৪ দিন বসবাস ফিঞ্চ পাখির, মন ভাল করা প্রেম-কাহিনি এখন নেটপাড়ায় সুপারহিট!

আরও পড়ুন- Viral Video: পিৎজা ডেলিভারি নিচ্ছে জিনস-টিশার্ট পরা বাঁদর! অবাক নেট দুনিয়া, দেখুন আজব ভাইরাল ভিডিয়ো

আরও পড়ুন- Viral Video: ‘শ্রীবল্লীর’ ছন্দে শিম্পাঞ্জির নাচ! ভিডিয়ো না দেখলে বিশ্বাসই হবে না…





Source link