Viral Video: মহাশূন্যে দড়ির উপরে হেঁটে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড, ভিডিয়ো দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের!

By | April 8, 2022


ভাইরাল ভিডিয়ো থেকে নেওয়া স্ক্রিনশট।

অসাধ্য সাধনে মানুষ গিনেস ওয়ার্ল্ড রেকর্ড (Guinness World Record) গড়েন, সেই খবর আমাদের কাছে আখছারই পৌঁছে যায়। কী কারণে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন, তা-ও জানতে পারি আমরা। কিন্তু কী কাণ্ড ঘটালেন, কী ভাবেই বা ঘটালেন, এমন চিত্তাকর্ষক ভিডিয়ো আমাদের কাছে অধরাই থেকে যায়। কিন্তু এবার আর তা হল না। গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়লেন এক ব্যক্তি। আর তাঁর সেই ভিডিয়োও প্রকাশিত হল সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তে ভাইরাল হল সেই ভিডিয়ো (Viral Video)। ঠিক কী করলেন সেই ব্যক্তি? মাঝ আকাশে দুটি হট এয়ার বেলুনে বাঁধা রয়েছে দড়ি। আর সেই দড়ি দিয়েই মাঝ আকাশে হাঁটলেন ওই ব্যক্তি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নামও তুলে ফেললেন তিনি।

ব্যক্তির নাম রাফায়েল জুঙ্গো ব্রিদি। সর্বাধিক উচ্চতায় স্ল্যাকলাইন ওয়াকের রেকর্ডটি ভেঙে একপ্রকার ইতিহাস গড়লেন সেই ব্যক্তি। ১,৯০১ মিটার বা ৬,২৩৬ ফুট উচ্চতায় একটা দড়ির উপর দিয়ে হাঁটলেন রাফায়েল। ভিডিয়োতে দেখা গিয়েছে, মহাশূন্যে দড়ির উপর দিয়ে অত্যন্ত সন্তর্পণে একটা একটা করে পদক্ষেপ ফেলছেন, একটা হট বেলুন থেকে আর একটা হট বেলুনের দিকে এগিয়ে গেলেন।

ইনস্টাগ্রামে এই ভিডিয়োটি শেয়ার করা হয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এর অফিসিয়াল পেজ থেকে। ক্যাপশনে লেখা হয়েছে, “সর্বোচ্চ উচ্চতায় ১,৯০১ মিটারে (৬,২৩৬ ফুটে) স্ল্যাকলাইন ওয়াক করে দেখালেন রাফায়েল জুঙ্গো ব্রিদি।” অর্গ্যানাইজেশনটির পক্ষ থেকে আরও বলা হচ্ছে, “এই অবিশ্বাস্য ভাবে সাহসী কীর্তিটি রাফা ব্রিদি সর্বোচ্চ হাইলাইনে একজন পুরুষ হিসেবে অর্জন করেছেন।”

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের তরফে আরও যোগ করে বলা হচ্ছে, “ব্রিদি ২৫ সেন্টিমিটার প্রশস্ত (১ ইঞ্চি) স্ল্যাকলাইন খালি পায়ে, ব্রাজিলের সান্তা ক্যাটারিনার প্রিয়া গ্র্যান্ডের উপরে, এমন উচ্চতায় অতিক্রম করেছেন যা তাঁকে বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফার দ্বিগুণ উচ্চতায় নিয়ে গিয়েছে।”

এমন সাফল্যে স্বাভাবিক ভাবেই উচ্ছ্বসিত ব্রিদি বলছেন, “ভেসে থাকার মতো স্বাধীনতার অনুভূতি সব সময়ই আমার হাইলাইন অনুশীলনের জন্য সবচেয়ে বড় অনুপ্রেরণাগুলির মধ্যে একটি। বেলুনগুলির মধ্যে একটা দড়ির ক্রসিংয়ে আমি হাঁটছিলাম, যেখানে উভয় পয়েন্টই অবিচ্ছিন্ন গতিতে থাকে এই ভাবে শূন্যে ভেসে থাকার মতো অভিজ্ঞতা আর অন্য কোনও কিছুতে পাওয়া যায় না এই দুনিয়ায়।”

আরও পড়ুন: মা হবে পোষ্য, হরেক পদের আয়োজন, টিপ-মালায় সেজে জাঁকজমক সাধভক্ষণ অনুষ্ঠান

আরও পড়ুন: স্প্রাইটের বোতল থেকে ঢকঢক করে জল খেয়ে নিল পিপাসার্ত কিং কোবরা! ব্যাপক ভাইরাল হল ভিডিয়ো

আরও পড়ুন: টাকার মালা গলায় আনমনা বর, সুযোগ পেতেই এক এক করে চুরি করল প্রিয় বন্ধু





Source link