Swiss Open 2022: সুইস ওপেনের সেমিফাইনালে পিভি সিন্ধু, এইচএস প্রণয়, কিদাম্বি শ্রীকান্ত

By | March 26, 2022


Swiss Open 2022: সুইস ওপেনের সেমিফাইনালে পিভি সিন্ধু, এইচএস প্রণয়, কিদাম্বি শ্রীকান্ত

বাসেল: টোকিও অলিম্পিকের পর সে ভাবে ওপেন টুর্নামেন্টে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। সুইস ওপেনের (Swiss Open 2022) সেমিফাইনালে উঠলেন পিভি সিন্ধু (PV Sindhu)। একা সিন্ধু নন, কিদাম্বি শ্রীকান্ত (Kidambi Srikanth) ও এইচএস প্রণয়ও (HS Prannoy) শেষ চারে পা দিলেন। অনেক দিন পর একসঙ্গে ভারতের তিন সিনিয়র শাটলার কোনও টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার একধাপ আগে দাঁড়িয়ে আছেন। যদিও সাইনা নেহওয়াল হেরে ছিটকে গিয়েছেন আগেই। গত মরসুম থেকে উত্থান হয়েছে যে নতুন ব্যাডমিন্টন তারকার, সেই লক্ষ্য সেন অবশ্য সুইস ওপেন খেলছেন না। সামনেই কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমস রয়েছে ভারতের। বছরের এই দুটো বড় টুর্নামেন্টে সাফল্য পেলে মনোবল অনেক বেড়ে যাবে। প্যারিস অলিম্পিকের দিকে তাকিয়ে ধীরে ধীরে নিজেদের ফর্মের তুঙ্গেও নিয়ে যেতে পারবেন ভারতীয় শাটলাররা। তাই এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়াই লক্ষ্য সিন্ধু, প্রণয়, শ্রীকান্তদের। সুইস ওপেনের শুরু থেকেই অবশ্য দারুণ ছন্দে রয়েছেন তিন শাটলারই।

ডেনমার্কের আন্দ্রেস অ্যান্টনসেনের বিরুদ্ধে দুরন্ত লড়াই করে সেমিতে পৌঁছেছেন শ্রীকান্ত। টুর্নামেন্টের দ্বিতীয় বাছাইয়ের বিরুদ্ধে প্রথম গেমটা ২১-১৯ জিতেছিলেন ভারতীয় প্লেয়ার। কিন্তু দ্বিতীয় গেমে প্রবল ভাবে ফিরে আসেন ডেনমার্কের শাটলার। ২১-১৯ জিতে নেন। ওই গেমে বেশ কিছু ভুল করেছিলেন শ্রীকান্ত। তৃতীয় গেমে কিন্তু দুই শাটলারই মরিয়া হয়ে কোর্টে নেমেছিলেন। তৃতীয় গেমের প্রথম অর্ধে ম্যাচ দখলেই রেখেছিলেন অ্যান্টনসেন। কিন্তু ৭-১১ পিছিয়ে থাকা অবস্থা থেকে আবার ম্যাচে ফেরেন শ্রীকান্ত। প্রতিপক্ষর কাছ থেকে পয়েন্ট আদায়ের জন্য লম্বা ব়্যালিতে গিয়েছিলেন দুই শাটলারই। কেউই ওই পর্যায়ে চট করে ভুল করতে চাইছিলেন না। শেষ পর্যন্ত ২২-২০তে গেমটা জিতে নেন। শ্রীকান্ত চ্যাম্পিয়ন হতে না পারলেও ফর্মেই আছেন। বিশ্ব মিটের ফাইনালে উঠেছিলেন। পরের দুটো টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছেছিলেন। ধারাবাহিকতা দেখানোর চেষ্টা করছেন সুইস ওপেনেও। সেমিফাইনালে তাঁর প্রতিপক্ষ ক্রিস্টি জোনাথন।

সিন্ধু অবশ্য দাপিয়েই সেমিফাইনালে উঠেছেন। কানাডার মিচেলা লির প্রথম গেমটা ১২-১০ জিতেছিলেন দুটো অলিম্পিক পদক পাওয়া শাটলার। দ্বিতীয় গেমে অবশ্য ফিরে আসার তাগিদ নিয়েই কোর্টে নেমেছিলেন মিচেলা। শেষ পর্যন্ত ২১-১৯ জিতে নেন সিন্ধু। ভারতীয় শাটলার ফাইনালে ওঠার জন্য নামবেন টুর্নামেন্টের অবাছাই সুপানিদা কাতেথংয়ের বিরুদ্ধে।

প্রণয় আবার জিতলেন ভারতেরই শাটলার গত কমনওয়েলথ গেমসে সোনাজয়ী পারুপল্লি কাশ্যপের বিরুদ্ধে। ৪৩ মিনিটের ম্যাচের ফল ২১-১৬, ২১-১৬। কাশ্যপের প্রতিদ্বন্দ্বী ইন্দোনেশিয়ার অ্যান্থনি সিনিসুকা জিন্টিং। যিনি আবার ভারতেরই সমীর ভার্মাকে হারিয়ে সেমিতে পৌঁছেছেন।

আরও পড়ুন: IPL 2022: নেতা পাল্টালেও চেন্নাইয়ের মনোভাব পাল্টায়নি

আরও পড়ুন: KKR IPL 2022 Live Updates: নজর রাখুন নাইটদের খুঁটিনাটি খবরে

আরও পড়ুন: IPL 2022 CSK vs KKR Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচ



Source link