SSC Recruitment Case: এড়ানো গেল না সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ, নিজাম প্যালেসে পৌঁছলেন এসএসসির প্রাক্তন উপদেষ্টা

By | April 5, 2022


কলকাতা হাইকোর্টে এসএসসি মামলা।

কলকাতা: আরও অস্বস্তি বাড়ল এসএসসির (SSC) প্রাক্তন উপদেষ্টা কমিটির সদস্যদের। আদালতে স্বস্তি পেলেন না শান্তিপ্রসাদ সিনহা ও অলোককুমার সরকার। সিঙ্গল বেঞ্চের নির্দেশকে কিছুটা পরিবর্তন করল বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি জে কৃষ্ণ রাওয়ের ডিভিশন বেঞ্চ ঠিকই। তবে সিবিআইয়ের (CBI) জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতেই হবে তাঁদের। এদিন আদালত জানিয়েছে, শান্তিপ্রসাদ সিনহা ও অলোককুমার সরকারকে সিবিআই জেরা করতে পারবে। কিন্তু হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে না। ফলে মঙ্গলবারই সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হবে তাঁদের। এদিন আদালতে সিবিআইও জানিয়েছে, হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে তাদের আগ্রহ নেই। কিন্তু কোনওভাবেই প্রশ্নোত্তরপর্ব যেন বন্ধ না হয়। এদিন আদালতে মামলাকারী শান্তিপ্রসাদ সিনহার আইনজীবী বলেন, তাঁদের মক্কেলের ৭০ বছরের উপরে বয়স। ডাকাডাকি করা হলে সমস্যার মুখে পড়তে হবে। যদিও বিচারপতি তা শুনতে চাননি। তিনি জানান, ‘এর বেশি কিছু চাইলে খালি হাতে ফিরতে হবে’।

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশ ছিল, মঙ্গলবার দুপুর তিনটেয় প্রাক্তন উপদেষ্টা কমিটির দুই সদস্য শান্তিপ্রসাদ সিনহা ও অলোককুমার সরকারকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই। এরপরই তাঁরা ডিভিশন বেঞ্চে যান। বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ মামলাটি গ্রহণও করে। এদিন শুনানি চলাকালীন আদালত জানায়, প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদ থেকে শুরু করে তদন্তের স্বার্থে যা প্রয়োজন তা সিবিআই করবে। তবে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা যাবে না। এদিকে এই নির্দেশের পরই বিকেল ৫টা নাগাদ সিবিআই দফতরে পৌঁছন শান্তিপ্রসাদ সিনহা। বিকেল ৫টা ৮ মিনিট নাগাদ সার্ভে পার্ক থানার পুলিশ তাঁকে গাড়িতে করে নিজাম প্যালেসে নিয়ে যায়।

শিক্ষক নিয়োগ থেকে শুরু করে অশিক্ষক কর্মী নিয়োগ, বারবার মামলা-মোকদ্দমায় জর্জরিত হয়েছে স্কুল সার্ভিস কমিশন। এবার এসএসসির প্রাক্তন উপদেষ্টার ভূমিকা নিয়েও বিরক্ত হাইকোর্ট। সোমবারই আদালত জানায়, প্রয়োজনে সিবিআই জিজ্ঞাসাবাদ করবে প্রাক্তন উপদেষ্টা কমিটির সদস্যদের। এসএসসি কর্তাদের সম্পত্তির হিসাবও দিতে হবে।

আরও পড়ুন: SSC Recruitment Case In Calcutta High Court: শান্তিপ্রসাদই ‘কালপ্রিট’, জেলে পুরে জেরার পরামর্শ বিচারপতির, এসএসসি মামলায় বেনজির নির্দেশ



Source link