Category Archives: SPORT

দিল্লি আবগারি নীতিমামলা: কেসিআরের মেয়ে কে কবিতাকে ১১ ডিসেম্বর জিজ্ঞাসাবাদ করবে সিবিআই

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (হি.স.) : দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারির মামলায় ১১ ডিসেম্বর সকাল ১১ টায় টিআরএস নেতা তথা কেসিআরের কন্যা কে কবিতাকে জিজ্ঞাসাবাদ করবে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (সিবিআই)। কবিতা তাঁর ব্যস্ত সময়সূচির কারণে ১১ থেকে ১৫ ডিসেম্বর (১৩ ব্যতীত) যে কোনও সময় তার সমন পিছিয়ে দেওয়ার জন্য তদন্ত সংস্থাকে চিঠি দিয়ে জানান।কবিতাকে সিবিআই জানায়,… Read More »

বেআইনিভাবে সমবায়ের চেয়ারম্যান, সুপ্রকাশের বিরুদ্ধে এফআইআর-এর নির্দেশ হাই কোর্টের

কলকাতা, ৬ ডিসেম্বর (হি.স.) : দুর্নীতির দায়ে পূর্ব মেদিনীপুরের তৃণমূল কর্তা অখিল গিরির পুত্রের বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। সমবায় উন্নয়ন সমিতিতে বেআইনিভাবে চেয়ারম্যান পদ পাওয়ার অভিযোগ রয়েছে সুপ্রকাশ গিরির বিরুদ্ধে। সেই অভিযোগেই এবার এফআইআর করার নির্দেশ দিলেন বিচারপতি রাজশেখর মান্থা। তিন মাসের মধ্যে তাঁর নামে চার্জশিট দিতে হবে।  কাঁথি দুবলাবাড়ি টেঙড়ামারি… Read More »

পৌষ মেলার জন্য মাঠ ব্যবহারের সিদ্ধান্ত নেবে বিশ্বভারতীরই, বলল হাই কোর্ট

কলকাতা, ৬ ডিসেম্বর (হি.স.) : পৌষমেলার জন্য বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের মাঠ ব্যবহার করার অনুমতি দিল না কলকাতা হাই কোর্ট। মঙ্গলবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ জানায়, পৌষমেলার জন্য মাঠ ব্যবহার করা যাবে কি না, তা নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার একমাত্র বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষেরই রয়েছে। তাঁরাই ঠিক করবেন, ওই মাঠে মেলা হবে… Read More »

সাকেতের গ্রেফতারের সমালোচনায় মুখ্যমন্ত্রীকে পাল্টা তোপ বিজেপি-র

কলকাতা, ৬ ডিসেম্বর (হি.স.) : সাকেতের গ্রেফতারে কেন্দ্রের সমালোচনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পাল্টা তোপ দাগলেন বিজেপি-র রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য।  রাজ্যের মুখ্যমন্ত্রী মমতাকে পাল্টা তোপ দেগে রাজ্য শমীকবাবু জানান, গণতান্ত্রিক অধিকার রয়েছে বলে যা খুশি করা যায় না। প্রতিহিংসার রাজনীতি কী, তার বড় নিদর্শন রয়েছে এই রাজ্যে। প্রধানমন্ত্রীকে কটাক্ষের জন্য একহাত নিতেও ছাড়েননি শমীকবাবু। তাঁর… Read More »

কর্ণাটকসরকারেরমহারাষ্ট্রেরধৈর্যপরীক্ষাকরাউচিতনা: শরদপাওয়ার

মুম্বই, ৬ ডিসেম্বর (হি.স.) : কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোমাই সরকারের মহারাষ্ট্রের ধৈর্যের পরীক্ষা করা উচিত নয় বলে মনে করেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির(এনসিপি) সভাপতি শরদ পাওয়ার। তিনি বলেন, কর্ণাটকের মুখ্যমন্ত্রী ভাসবরাজ বোমাইয়ের উস্কানিমূলক বক্তব্যের জন্য আজ যে পরিস্থিতি তৈরি হয়েছে মহারাষ্ট্র ও কর্ণাটকের সীমান্তবর্তী গ্রামগুলিতে। এটা শুধু মহারাষ্ট্রের জন্যই নয়, দেশের জন্যও উদ্বেগজনক। শরদ পাওয়ার বলেন,… Read More »

ভারত সফরে আসছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুত্র

নয়াদিল্লি, ৬ ডিসেম্বর (হি.স.) : ভারত সফরে আসছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুত্র ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। ব্যবসায়িক কাজে চলতি ডিসেম্বরে মাসে তাঁর ভারতে আসার কথা রয়েছে। মুম্বইয়ের রিয়েল এস্টেট সংস্থা ট্রিবেকা ডেভেলপারের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে ব্যবসা করছে ট্রাম্প পুত্রের সংস্থা। ভারত সফরে এসে সেই সংস্থার বাণিজ্যিক সম্প্রসারণের জন্য বিশেষ ঘোষণা করতে পারেন মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক দ্য ট্রাম্প অর্গানাইজেশনের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জুনিয়র। নিজেদের ব্র্যান্ডের অধীনে বিলাসবহুল প্রকল্পগুলি তৈরি করতে লোধা গ্রুপ-সহ স্থানীয় ডেভলপারদের সঙ্গে চুক্তি করেছে ট্রাম্প পুত্রের সংস্থাটি। এখনও পর্যন্ত, চারটি বিলাসবহুল আবাসন প্রকল্প ঘোষণা করা হয়েছে সংস্থার তরফে। যার মধ্যে পুনের একটি প্রকল্পের কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। ডোনাল ট্রাম্প জুনিয়রের ভারত সফর নিয়ে ট্রাইবেকা ডেভেলপারের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘ট্রাইবেকা ডেভেলপারদের ১০ম বার্ষিকী উদযাপন উপলক্ষে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এই মাসে ভারতে আসবেন বলে আশা করা হচ্ছে।’ ডোনাল ট্রাম্প জুনিয়র এবং ট্রিবেকা ডেভেলপারস-এর প্রতিষ্ঠাতা কল্পেশ মেহতা যৌথভাবে ভারতে তাদের ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা ঘোষণা করতে পারেন বলে ওই বিবৃতিতে বলা হয়েছে। Source link

হেমতাবাদে নবম শ্রেণির ছাত্রীর রহস্যমৃত্যুর ঘটনায় চাঞ্চল্য

হেমতাবাদ, ৬ ডিসেম্বর (হি.স.) : উত্তর দিনাজপুরের হেমতাবাদে নবম শ্রেণির ছাত্রীর রহস্যমৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়াল ।মৃতার নাম মৌসুমী খাতুন (১৪) হেমতাবাদ হাইস্কুলের পড়ুয়া ছিল সে। বাড়ি হেমতাবাদ থানার আরাজি কাশিমপুরে। মঙ্গলবার সকালে শোওয়ার ঘর থেকে ওই কিশোরীর ঝুলন্ত দেহ উদ্ধার করে হেমতাবাদ থানার পুলিশ। এরপর দেহ ময়নাতদন্তের জন্য রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়। এদিন বিকেলে ময়নাতদন্তের পর মৃতদেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়। মৃতার বাবা মনসুর আলি জানান, সোমবার রাতে বাড়ি সংলগ্ন মাঠে তিনি তাঁর স্ত্রী ও পুত্র মিলে ধান ভাঙার কাজ করছিলেন। বাড়িতে দুই মেয়ে ছিল। সকালে বাড়ি ফিরে মৌসুমিকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তাঁরা। এরপর হেমতাবাদ থানার পুলিশকে খবর দেওয়া হয়। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। Source link

ধর্মনগরে ক্রিকেট কমিটি নিয়ে বেআইনি প্রচার

ক্রীড়া প্রতিনিধি, আগরতলা, ৬ ডিসেম্বর।। ধর্মনগর ক্রিকেট অ্যাসোসিয়েশনের পরিচালন কমিটি ঘিরে বিভ্রান্তিমূলক প্রচারের অভিযোগ এনেছেন খোদ সচিব বাবলু দত্ত। এক প্রেস বিবৃতিতে তিনি উল্লেখ করেছেন যে, চলতি বছরের ২৮ জানুয়ারিতে ধর্মনগর ক্রিকেট অ্যাসোসিয়েশনের নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে। আর তা হয়েছে সমস্ত কিছু নিয়ম-কানুন মেনে। এই কমিটির মেয়াদকাল ৩ বছর অর্থাৎ তিন বছর পর… Read More »

 দলবদলে চমক : মনিশংকর-বিক্রম স্ফুলিঙ্গে, পারভেজ-শুভম ফ্রেন্ডসে

ক্রীড়া প্রতিনিধি, আগরতলা, ৬ ডিসেম্বর।। এক দুজন করে ক্রিকেটার তুলে নিয়ে ঘর গোছানোর কাজে ব্যস্ত প্রায় প্রতিটি ক্লাব দল। ত্রিপুরা ক্রিকেট এসোসিয়েশন অনুমোদিত ক্লাবগুলো ঘরোয়া ক্লাব ক্রিকেটের দলবদল পর্বে প্রথম সারির খেলোয়াড়দের সই করিয়ে নিচ্ছেন। ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে পাঁচ দিনে এ পর্যন্ত ৩৬ জন ক্রিকেটার দলবদলের খাতায় সই করেছেন। আজ পঞ্চম দিনে এমন… Read More »

সাম্প্রদায়িকতা বিরোধী বামেদের নানা কর্মসূচি রাজ্যজুড়ে

কলকাতা, ৬ ডিসেম্বর (হি. স.) : মঙ্গলবার বাবরি মসজিদ ভাঙার বর্ষপূর্তিতে বামফ্রন্টের পক্ষ থেকে দেশের ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক সংবিধান রক্ষার আহ্বানে সাম্প্রদায়িকতা বিরোধী নানা কর্মসূচি পালিত হবে রাজ্যজুড়ে। এদিন বিকালে কলকাতায় পার্ক সার্কাস থেকে রাজাবাজার পর্যন্ত সাম্প্রদায়িকতা বিরোধী মিছিল হবে কলকাতা জেলা বামফ্রন্টের ডাকে। জেলাগুলিতেও নানা কর্মসূচির মধ্য দিয়ে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে মানুষকে সম্প্রীতির বাঁধনে ঐক্যবদ্ধ করার… Read More »