Shahrukh Khan-Pathan-Mannat: ‘পাঠান’ না চললে কি শাহরুখকে বিক্রি করতে হবে সাধের ‘মন্নত’? উত্তর দিয়েছেন স্বয়ং কিং খান

By | March 26, 2022


শাহরুখ খান ও তাঁর স্বপ্নের অট্টালিকা ‘মন্নত’।

২০১৮ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ খানের ছবি ‘জ়িরো’। সেই ছবিতে কিং খানের সঙ্গে ছিলেন অনুষ্কা শর্মা ও ক্যাটরিনা কাইফ। উত্তেজনার পারদ আকাশ ছোঁয়া হলেও মুখ থুবড়ে পড়েছিল ছবি। তারপর ৪ বছর চুপ ছিলেন শাহরুখ। কোনও ছবিতে কাজ করেননি। অনুরাগীরা ভাবতে শুরু করেছিলেন, তা হলে কি সিলভার স্ক্রিন ত্যাগ করলেন কিং! কিন্তু না। নিজেকে একটু গুছিয়ে নিয়ে দমদার কামব্যাক করতে চাইছিলেন মহা-অভিনেতা। খবর এল ‘পাঠান’ তৈরি করছেন। ফের হইচই শুরু। সেই সঙ্গে অনেকের মনেই যতিচিহ্ন…এবারও শাহরুখ সফল হবেন তো? অল্প বাজেটের বিষয়বস্তু নির্ভর ছবির ভিড়, দক্ষিণী ছবির সাফল্য বলিউড কমার্শিয়াল ছবির তিলতিল করে গড়ে তোলা ভিত নাড়িয়ে দিয়েছে খানিকটা। নাড়িয়ে দিয়েছে শরীরের দু’পাশ দিয়ে হাত তুলে ধরা শাহরুখের রোম্যান্টিক ইমেজ। কিং খানের একনিষ্ঠ অনুরাগীদের যদিও এখনও দিল-এ-কুরবান তাঁর সেই রোম্যান্টিক পোজ়েই। কিন্তু তাও… প্রশ্ন ঘুরঘুর করছে—’পাঠান’ ফ্লপ হলে কি শাহরুখ খান বরবাদ হয়ে যাবেন? শাহরুখের মন্নত কি বিক্রি হয়ে যাবে? পাঠান-এর মুক্তির দিন যতই এগিয়ে আসছে, ততই এই ধরনের পোস্ট ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়…

কী আছে পোস্টগুলিতে?

পোস্ট ১: শাহরুখ নাকি বলেছেন, “পাঠান ফ্লপ হলে নাকি মন্নত বিক্রি হয়ে যাবে। আসনু, শাহরুখকে সাহায্য় করি, যাতে তিনি মন্নত বিক্রি করতে পারেন। বয়কট পাঠান।”

পোস্ট ২: আরও একটি পোস্ট বলছে, “‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখা হিন্দুরা ছবিটিকে যেভাবে সমর্থন করেছেন, একইভাবে বিরুদ্ধাচারণ করতে হবে শাহরুখের ‘পাঠান’-এর। আসুন ছবির নিন্দা করি। মন্নত বিক্রি করতে শাহরুখের সাহায্য করি।”

এই ধরনের কিছু পোস্ট সাম্প্রতিককালে ভয়ানক ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। শাহরুখের অ্যাকাউন্টে গিয়েও দেখা হয় আদতেও তিনি এই ধরনের কোনও পোস্ট করেছিলেন কি না—যে ‘পাঠান’ ফ্লপ করলে তিনি মন্নত বিক্রি করবেন? উত্তর এসেছে, ‘না’। শাহরুখ এ ধরনের কোনও পোস্টই করেননি। বরং ছেলে আরিয়ান জেল থেকে ছাড়া পাওয়ার ৪ মাস পর তিনি যে পোস্ট করেছিলেন, তাতে রয়েছে ‘পাঠান’ ছবির টিজ়ার। বলেছিলেন, “একটু দেরিতে এলাম, কিন্তু এবার পুরোপুরিভাবে এলাম।”

মন্নত বিক্রির জল্পনায় মুখ খুলেছেন কিং খান। কী বলেছেন তিনি?

পকেটে অল্প কিছু টাকা নিয়ে, প্রায় শূন্য অপস্থায় মুম্বইনগরীতে এসেছিলেন শাহরুখ। সঙ্গী ছিল কেবলই স্বপ্ন। অনেক বড় হওয়ার স্বপ্ন। ঈশ্বরও মুখ ফেরাননি। সফল হয়েছেন কিং খান। সঠিক অর্থেই ‘কিং’ হয়ে উঠেছেন। দশকের পর-দশক ধরে নিজের এক নম্বর জায়গা ধরে রেখেছেন। যখন কিচ্ছু ছিল না, তখন স্বপ্ন দেখেছিলেন, অরবসাগরের তীরে তৈরি বিরাট মন্নত একদিন তাঁরই হবে। শাহরুখের সেই মন্নত পূরণ করেছিলেন তাঁর খোদা। ফলে মন্নত নিয়ে বেশ আবেগপ্রবণ তিনি। তাই এই ট্রোল দেখে মোটে চুপ থাকতে পারেননি।

‘পাঠান’-এর ফ্লপ হওয়া ও মন্নত-এর বিক্রি হওয়ার প্রশ্নে গর্জে উঠেছেন শাহরুখ। যদিও নম্রভাবেই এক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীকে উত্তর দিয়েছেন। বলেছেন, “মন্নত বিক্রি করার জিনিস নয়। মাথা নিচু করে এটি চাইতে হয়। এটা মনে রাখলে জীবনে অনেক কিছু পাবে।” বোঝাই যাচ্ছে, ঠিক এই কারণেই তিনি তাঁর অট্টালিকার নাম ‘মন্নত’ রেখেছিলেন।

সেই সঙ্গে এটাও বোঝা যাচ্ছে, শাহরুখ কোনওদিন মন্নত বিক্রি করবেন না। তাঁর বিরুদ্ধাচারণ করার জন্যই নাকি এই ধরনের কিছু পোস্টকে ভাইরাল করানো হয়েছে। আমরা বলছি না। বলছে বলিউডের অন্দরমহল।

আরও পড়ুন: Hrithik Roshan-Saba Azad: ক্যাসানোভা তকমা ঘুচে কি বিয়ের পিঁড়িতে হৃত্বিক… কী বলছে জ্যোতিষ শাস্ত্র?

আরও পড়ুন: Abhishek Chatterjee Demise: ‘একমাথা বড় চুল, একগাল দাড়ি দেখেই তরুণ মজুমদার আমাকে প্রথম ছবি সই করিয়েছিলেন’, বলেছিলেন অভিষেক

আরও পড়ুন: Exclusive-Abhishek Chatterjee Demise: ‘চলে যাওয়ার আগের মুহূর্তেও মেয়ের কথাই জিজ্ঞেস করছিল অভিষেক’, বলেছেন অভিষেকের স্ত্রী সংযুক্তা





Source link