SBI Scheme: মাসে ৬০ হাজার টাকা বাড়িতে বসেই আয় করুন! SBI ব্যাংক দিচ্ছে এই বিরাট সুযোগ! – Sarkari Jagat

By | November 28, 2022


১/৯: গত ২ বছর করোনা অতিমারীর কারণে সমগ্র দেশ তথা বিশ্বের অর্থনৈতিক অবস্থার যে চরম অবনতি ঘটেছে তা আমাদের কারোরই অজানা নয়। এমনকি চাকরির ক্ষেত্রেও অবস্থাটা একই। তবে এখন করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক। তাই চলতি বছরের প্রথম দিক থেকেই সমগ্র বিশ্ব অর্থনীতি মাথা তুলে দাঁড়ানোর চেষ্টা করছে। কিন্তু এই বছরের শুরুতেই আবারও সমগ্র বিশ্বে অস্থির পরিস্থিতির সৃষ্টি হয় রাশিয়া -ইউক্রেন যুদ্ধের কারণে। এর মধ্যেও সমগ্র বিশ্ব অর্থনৈতিক অবস্থাকে মজবুত করতে বদ্ধপরিকর। এমনকি দেশের রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কগুলিও অর্থনৈতিক অবস্থাকে মজবুত করতে সচেষ্ট হয়েছে।

২/৯: বর্তমানে ভারতের বৃহত্তম ব্যাঙ্কিং সংস্থা হলো State Bank of India (SBI)। তালিকার প্রথম সারিতে কে ব্যাংকের নাম উঠে আসে তা হলো স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank Of India) লক্ষ্য হলো মহামারীর কবলে পড়া দেশের মানুষকে কিভাবে আর্থিক সুবিধা প্রদান করা যায় এবং কিভাবে এই ধসে যাওয়া অর্থনীতিকে চাঙ্গা করা যায়।

৩/৯: গত কয়েক বছর ধরে আর্থিক মন্দার কারণে দেশের জিডিপিও তলানিতে গিয়ে ঠেকেছে। ফলে সাধারণ গ্রাহকদের ব্যাঙ্কে জমানো গচ্ছিত টাকার ওপর সুদও ক্রমশ কমছে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলেই ডাবল! কম মেয়াদে সুদও বেশি

🔥 PMAYG Scheme 2022: ১,৪০,০০০ টাকা পাবেন কেন্দ্র সরকারের এই প্রকল্পে আবেদন করে। (Apply Now!)

🔥Free Smartphone Scheme

৪/৯: শুধু তাই নয়, চাকরির বাজারে চলছে মন্দা। এমনকি করোনাকালে চাকরিও গেছে বহু মানুষের। তাই বেকার যুবক যুবতীরা তাদের জীবিকা হিসাবে ব্যবসাকেই বেছে নিচ্ছেন। তবে সেখানেও তাদের পড়তে হচ্ছে সমস্যায়। কারণ ব্যবসা করার জন্য সবার আগে প্রয়োজন পুঁজির অর্থাৎ মোটা টাকার। তবে টাকা খরচ করে ব্যবসা করলেই যে ব্যবসায় লাভ হবে বা লাভের অঙ্ক ঘরে আসবে সেই বিষয়েও গ্যারান্টি দিয়ে বলা যায় না। সাম্প্রতিকে বাজার একটু পর্যবেক্ষণ করলেই বোঝা যাবে যে বর্তমান পরিস্থিতি যে খুব একটা সুবিধের নয়।

৫/৯: তাই চাকরির জন্য কোম্পানির দরজায় দরজায় না ঘুরে, ব্যবসা করার জন্য পুঁজির ব্যবস্থা কিভাবে হবে তা চিন্তা করে, দেশের বৃহত্তম ব্যাঙ্কিং সংস্থা এসবিআইয়ের এটিএম ফ্র্যাঞ্চাইজি (Sbi ATM Franchise) নিয়ে প্রত্যেক মাসে মোটা টাকা কমিশন নেওয়াই বেশ ভালো। কিন্তু যা থেকে আপনি সহজেই ঘরে বসেই প্রত্যেক মাসে মোটা টাকা উপার্জন করতে পারবেন সেই ATM ফ্র্যাঞ্চাইজি কি?

৬/৯: এর মাধ্যমে আপনি প্রত্যেক মাসে ৬০,০০০ টাকা ইনকাম করতে পারবেন। অর্থাৎ আপনার বার্ষিক উপার্জন হবে প্রায় ৭ লক্ষ ২০ হাজার টাকা। যদি আপনি স্টেট ব্যাঙ্কের এই এটিএম স্থাপন করতে চান তাহলে আপনার যেকোনো জনবহুল জায়গায় রাস্তার ওপর ৫০ থেকে ৮০ বর্গফুটের নিজস্ব জমি থাকতে হবে। জমিটি এমন জায়গায় থাকতে হবে যেখানে সবসময় মানুষজন দেখতে পাবে।

৭/৯: এরপর আপনার এই ATM -এ প্রতি Transaction অথবা লেনদেন পিছু আপনাকে একটা কমিশন দেওয়া হবে। সেই কমিশন অনুযায়ী আপনি প্রত্যেক মাসে প্রায় ৬০,০০০ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন। কিন্তু এই ফ্র্যাঞ্চাইজি নেওয়ার জন্য আপনাকে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে।

৮/৯: এসবিআই কর্ত্তৃপক্ষ সমগ্র দেশে ATM ফ্র্যাঞ্চাইজি (SBI ATM Franchisee) দেওয়ার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু করে দিয়েছে। তাই আপনি যদি ফ্র্যাঞ্চাইজি (SBI ATM Franchisee) নিতে ইচ্ছুক হন তাহলে আর দেরি না করে শীঘ্রই এস বি আই-এর নিকটবর্তী শাখায় গিয়ে যোগাযোগ করুন।

৯/৯: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ) 

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥Pradhan Mantri Vaya Vandana Yojana

🔥 Pradhan Mantri Ujjwala Yojana 2022

🔥 WB Aikyashree Prakalpa 2022

🔥Free Smartphone Scheme



Source link

Category: JOB