River Rafting: উথালপাথাল তোর্সার বুকে তরী বাওয়া, জয়গাঁ গেলে এবার সুযোগ রিভার রাফটিংয়ের

By | April 8, 2022


রিভার রাফটিং। প্রতীকী চিত্র।

আলিপুরদুয়ার: একটা সময় উত্তরবঙ্গে বেড়াতে যাওয়া মানে শুধু পাহাড়-ভ্রমণ বলেই ধরা হত। তবে গত কয়েক বছরে সে ধারণায় বদল এসেছে। এখন মানুষ ডুয়ার্সেও বেড়াতে যাচ্ছে প্রায় সারা বছরই। বিভিন্ন নামের নদী, তাদের মোহময়ী রূপে আপ্লুত পর্যটকরাও। আলিপুরদুয়ার জেলার ভুটান সীমান্তবর্তী জয়গাঁ এলাকায় তোর্সা নদীতে জয়ঁগা ডেভেলপমেন্ট অথরিটির (JDA) পক্ষ থেকে শুরু হল রিভার রাফটিং। শুক্রবার পরীক্ষামূলকভাবে এটি শুরু হল। জয়গাঁকে পর্যটন মানচিত্রে তুলে ধরতে জেডিএ’র পক্ষ থেকে তোর্সা নদীতে রাফটিং করার পরিকল্পনা নেওয়া হয়েছে। বছরভরই পর্যটকরা আসেন এখানে। রিভার রাফটিং সেক্ষেত্রে বেশ গুরুত্বপূর্ণ একটা ভূমিকা নিতে পারে বলেই মনে করছে কর্তৃপক্ষ। তোর্সার বুকে এই অ্যাডভেঞ্চার স্পোর্টস বিশেষ সাফল্য আনবে বলেই মনে করা হচ্ছে।

আলিপুরদুয়ার জেলার মধ‍্যে এই প্রথম অ্যাডভেঞ্চার স্পোর্টস রিভার রাফটিং চালু হতে চলেছে জয়গাঁতে। আর এই নিয়ে খুশি গোটা আলিপুরদুয়ার জেলার পর্যটন ব‍্যবসায়ীরা। এই রিভার রাফটিং ঘিরে এই এলাকার পর্যটনেও প্রসার ঘটবে বলে আশাবাদী জয়গাঁ ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মা।

গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, “আজ জয়গাঁ ডেভেলপমেন্ট অথরিটি রিভার রাফটিংয়ের একটা ট্রায়াল দিল। এরপর পর্যটকদের জন্যও চালু হবে। যারা এই ধরনের অ্যাডভেঞ্চার ভালবাসে, আশা করি তাদের ভাল লাগবে। এর ফলে জয়গাঁ পর্যটকদের কাছে আলাদা একটা পরিচিতি পাবে বলেই মনে করছি।”

আরও পড়ুন: Raiganj Coronation High School: রায়গঞ্জ করোনেশনের প্রধান শিক্ষক বরখাস্ত, অবশেষে চাকরিতে যোগ সেই শিক্ষিকার

আরও পড়ুন: Health workers Recruitment: শতাধিক শূন্যপদে নিয়োগ, কোন জেলায়, কীভাবে আবেদন করা যাবে রইল খোঁজ

আরও পড়ুন: Manabik Pension Scheme: ‘দুয়ারে সরকারে’ ভূরি ভূরি মানবিক ভাতার আবেদন, খতিয়ে দেখতেই চাঞ্চল্যকর তথ্য সামনে…



Source link