Realme GT Neo 3 Launched In India: অত্যন্ত শক্তিশালী রিয়েলমি জিটি নিও ৩ ফোনের আত্মপ্রকাশ ভারতে, তাক লাগানো ফিচার্স

By | April 29, 2022


রিয়েলমি জিটি নিও ৩।

Price And Specifications: রিয়েলমি জিটি নিও ৩ ফোনটি ভারতে লঞ্চ হয়ে গেল। ব্যাটারি ও চার্জিংয়ের দিক থেকে ফোনটির দুটি ভ্যারিয়েন্ট রয়েছে। স্টোরেজের দিক থেকে ফোনের মোট তিনটি ভ্যারিয়েন্ট রয়েছে।

শুক্রবার ভারতে লঞ্চ হয়ে গেল রিয়েলমি জিটি নিও ৩ (Realme GT Neo 3)। গেমিং-ফোকাসড এই স্মার্টফোনে (Smartphone) রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ ৫জি প্রসেসর (MediaTek Dimensity 8100 5G)। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে ফোনটিতে, যার প্রাইমারি সেন্সর ৫০ মেগাপিক্সেল। ৬.৭ ইঞ্চির একটি ২কে ডিসপ্লে দেওয়া হয়েছে এই ফোনে, যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ়। গত মাসেই এই রিয়েলমি জিটি নিও ৩ ফোনটি চিনে হাজির হয়েছিল। দুটো ভ্যারিয়েন্ট রয়েছে এই হ্যান্ডসেটের – একটিতে ৪,৫০০এমএএইচ ব্যাটারি ও ১৫০ ওয়াট আলট্রা ডার্ট টার্জিং এবং অপরটিতে একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি, যা ৮০ওয়াট সুপারডার্ট চার্জিং সাপোর্ট করবে। রিয়েলমি জিটি নিও ৩ ফোনের দাম শুরু হচ্ছে ৩৬,৯৯৯ টাকা থেকে।

দাম ও উপলব্ধতা

রিয়েলমি জিটি নিও ৩ ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে মোট তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্ট সহযোগে। তাদের মধ্যে ৮জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম ৩৬,৯৯৯ টাকা। ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ৩৮,৯৯৯ টাকা। এক্কেবারে হাই-এন্ড মডেল অর্থাৎ ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ স্পেসের দাম ৪২,৯৯৯ টাকা। এই ফোনের তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে – অ্যাসফল্ট ব্ল্যাক, নাইট্রো ব্লু এবং স্প্রিন্ট হোয়াইট। ৪ মে থেকে রিয়েলমির অফিসিয়াল ওয়েবসাইট, ফ্লিপকার্ট এবং দেশের বিভিন্ন রিটেল স্টোরে কেনাকাটির জন্য উপলব্ধ হবে এই রিয়েলমি জিটি নিও ৩ ফোনটি।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

ডুয়াল সিম সাপোর্টেড এই রিয়েলমি জিটি নিও ৩ ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ দ্বারা। একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে এই রিয়েলমি জিটি নিও ৩ ফোনে, যার রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ১,০০০ হার্ৎজ়। পারফরম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ ৫জি প্রসেসরের সাহায্যে। একটি ডেডিকেটেড ডিসপ্লে প্রসেসর রয়েছে ফোনটিতে, যা পিকচার স্মুথনেস পরিণত করতে পারে। সেই সঙ্গেই আবার এই অত্যাধুনিক প্রযুক্তি কম ব্যাটারি খরচ করে। এছাড়াও এই ফোনের গুরুত্বপূর্ণ ফিচারের মধ্যে রয়েছে হিট ডিসিপেশনের জন্য স্টেইনলেস স্টিল ভেপর কুলিং টেকনোলজি।

ক্যামেরা সেটআপের দিক থেকে ঢেলে সাজানো হয়েছে এই রিয়েলমি জিটি নিও ৩ ফোনটি। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য রিয়েলমি জিটি নিও ৩ ফোনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

যেমনটা আমরা আগেই জানিয়েছি, চার্জিং ও ব্যাটারির দিক থেকে রিয়েলমি জিটি নিও ৩ ফোনটির দুটি ভার্সন রয়েছে। তাদের মধ্যে একটিতে রয়েছে ৪,৫০০এমএএইচ ব্যাটারি, যা ১৫০ওয়াট আলট্রাডার্ট চার্জিং সাপোর্ট করে। অপরটিতে রয়েছে একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি, যা ৮০ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ১৫০ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি ফোনটিকে মাত্র ৫ মিনিটের চার্জেই ৫০ শতাংশ চার্জড আপ করে ফেলতে পারে। আবার ৮০ওয়াটের সুপারডার্ট চার্জারটি মাত্র ৩২ মিনিটের মধ্যেই ফোনটিকে ১০০ শতাংশ চার্জড আপ করতে পারে।

আরও পড়ুন: একঘেঁয়ে অপারেটিং সিস্টেমে বিরক্ত? অ্যান্ড্রয়েড ফোনের ভোল বদলে দিতে পারে নাথিং লঞ্চার, কীভাবে?

আরও পড়ুন: ১৫০ ওয়াটের ফাস্ট চার্জিং ফিচার, ডিমেনসিটি ৮১০০ ম্যাক্স প্রসেসর নিয়ে ভারতে লঞ্চ হল ওয়ানপ্লাস ১০আর ৫জি

আরও পড়ুন: ৫০ শতাংশ চার্জ হবে মাত্র ৩০ মিনিটে, ভারতে লঞ্চ হল ওয়ানপ্লাস নর্ড সিই ২ লাইট ৫জি



Source link