Primary TET 2022 Interview: প্রাইমারী টেট-এর ইন্টারভিউ শুরু হবে এই সময় থেকে!আসছে পদ্ধতিগত বদলও – Sarkari Jagat

By | November 27, 2022


১/৭: প্রাথমিকের ইন্টারভিউ (WB Primary TET 2022 Interview) নিয়ে এবার গুরুত্বপূর্ণ খবর এলো। প্রাথমিক শিক্ষা পর্ষদ এবার শীঘ্রই ইন্টারভিউ শুরু করতে চলেছে। প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ নেওয়া হবে টেট পরীক্ষা শেষ হলেই। ইন্টারভিউয়ের প্রক্রিয়া শুরু হবে ডিসেম্বরের তৃতীয় সপ্তাহের পর থেকে।

২/৭: এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

৩/৭: কিন্তু এবার জেলার প্রাথমিক শিক্ষা সংসদ (West Bengal Board of Primary Education) অফিস গুলির ইন্টারভিউ নেওয়ার ক্ষেত্রে ক্ষমতা খর্ব হচ্ছে। তাহলে কি প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া ডিসেম্বরের তৃতীয় সপ্তাহের পর থেকেই শুরু হবে? ইন্টারভিউ প্রক্রিয়াতে পর্ষদ এবার পদ্ধতিগত বদল আনার পরিকল্পনা করছে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB Primary TET Admit Card 2022

🔥 WB Primary TET 2022-এর অ্যাডমিট কার্ড নিয়ে এই বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের!

🔥 এবার Primary TET 2022-তে বসতে পারবেন এরাও! অন্তর্বর্তীকালীন নির্দেশ হাইকোর্টের

🔥 Primary TET: এই নির্দেশ অমান্য করলেই পরীক্ষা বাতিল! নজিরবিহীন পদক্ষেপ নিচ্ছে প্রাথমিক শিক্ষা পর্ষদ (WBBPE)

৪/৭: জানা গেছে যে, এবারের ইন্টারভিউ প্রক্রিয়া চলবে কেন্দ্রীয় ভাবে। জেলা ভিত্তিক নিয়োগের ক্ষেত্রে নানা ধরনের সমস্যা দেখা দিচ্ছে। বর্তমানে প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে চলছে সিবিআই তদন্ত। আর সেখানেই জেলা ভিত্তিক নিয়োগের তথ্য পেতে নানান সমস্যা হচ্ছে।

৫/৭: সেই কারণেই এবার ইন্টারভিউ নেওয়া হতে পারে কেন্দ্রীয় ভাবে। যেভাবে কলেজ সার্ভিস কমিশন অথবা স্কুল সার্ভিস কমিশন ইন্টারভিউ পরিচালনা করে থাকে ঠিক সেইভাবেই প্রাথমিক শিক্ষা পর্ষদ এবার ইন্টারভিউ নিতে চায়। শিক্ষা দপ্তরের সাথে এই বিষয়ে আলোচনা চলছে। পাশাপাশি উত্তরবঙ্গের প্রার্থীদের কথাও পর্ষদ ভাবছে। উত্তরবঙ্গের প্রার্থীদের জন্য উত্তরবঙ্গ জোন করেই ইন্টারভিউয়ের ব্যবস্থা করা হবে। তবে পর্ষদ সভাপতি গৌতম পাল (Gautam Paul) এই বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি।

৬/৭: পর্ষদ বছরে ২ বার নিয়োগ করতে চায়, পূর্বে এমনটাই জানিয়েছিলেন পর্ষদ সভাপতি গৌতম পাল। শিক্ষক নিয়োগ প্রক্রিয়ার জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শেষ হয়েছে। আবেদন করেছেন প্রায় ৪০ হাজারেরও অধিক প্রার্থী। পর্ষদ ইন্টারভিউ প্রক্রিয়া ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহ থেকে শুরু করতে চায়। ইন্টারভিউ প্রক্রিয়া শেষ করা হবে জানুয়ারি মাসের মধ্যেই। তবে জানা গেছে যে, সম্পূর্ণ বিষয়টিই এখনও প্রাথমিক স্তরেই আছে।

৭/৭: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 Income Tax Department Recruitment 2022

🔥 ১৮,০০০ টাকা করে পেয়ে যান এই Scholarship-এ আবেদন করে (Apply Now!)

🔥 WB Primary TET 2022-এর অ্যাডমিট কার্ড নিয়ে এই বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের! 

🔥 Bandhan Bank Manager Recruitment 2022



Source link

Category: JOB