Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনা নিয়ে বড় আপডেট! বাড়ি কী পাবেন উপভোক্তারা? – Sarkari Jagat

By | January 16, 2023


১/৮: কেন্দ্রীয় সরকার আবাস যোজনা (Pradhan Mantri Awas Yojana)-সহ কয়েকটি কেন্দ্রীয় প্রকল্প নিয়ে পুনরায় রাজ্য সরকারকে (Government of West Bengal) চিঠি পাঠালো। এবার ৪৯৩ পাতার চিঠি রাজ্য সরকারকে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

২/৮: কেন্দ্রীয় সরকার আবাস যোজনা (Awas Yojana)-সহ কয়েকটি কেন্দ্রীয় প্রকল্প নিয়ে পুনরায় রাজ্য সরকারকে (West Bengal Government) চিঠি পাঠালো। এবার ৪৯৩ পাতার চিঠি রাজ্য সরকারকে পাঠানো হয়েছে বলে জানা গেছে। আবাস যোজনা (PM Awas Yojana), একশো দিনের কাজ এবং সড়ক যোজনায় রাজ্যে কি কাজ হয়েছে, তার জন্য কত টাকা খরচ হয়েছে, তার হিসেব বিস্তারিতভাবে চাওয়া হয়েছে সেই চিঠিতে।

৩/৮: নবান্ন সূত্রে খবর পাওয়া গেছে যে, এই সমস্ত প্রকল্পের কাজ নিয়ে বিরোধীরা যে অভিযোগ করেছে সেই তালিকাও চিঠিতে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় সরকার রাজ্যের পঞ্চায়েত দপ্তরের চিঠি দিয়ে জানিয়েছে যে, এর আগে সরকার যে হিসেব পাঠিয়েছে তা সন্তোষজনক নয়।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Aawas Yojna: আবাস যোজনার টাকায় দেরি, জরিমানার শঙ্কা!

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনায় এবার কি ভাবে কতগুলি বাড়ি পাওয়া যাবে? জেনে নিন বিস্তারিত

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 প্রতি মাসে ৩০০০ টাকা করে প্রত্যেক জনগণ পেতে চলেছেন কেন্দ্র সরকারের এই নয়া প্রকল্পে! কি ভাবে পাবেন? জানুন

৪/৮: কেন্দ্রীয় সরকার বাড়ি তৈরিতে অনুমোদন দিলেও টাকা (Awas Yojana Fund) দেওয়া এখনও পর্যন্ত শুরু করেনি বলেই দাবি রাজ্যের। প্রথম কিস্তির টাকা ঢোকার কথা ছিল ১ জানুয়ারির পর। কিন্তু সেই টাকা এখনও ঢোকেনি।

৫/৮: রাজ্যের অভিযোগ এই যে, টাকা না দিয়ে কেন্দ্রীয় সরকার চিঠি পাঠাচ্ছে। প্রধানমন্ত্রী আবাস যোজনায় রাজ্যে গ্রামীণ এলাকার (Awas Yojana Gramin) ১১ লক্ষ ৩৬ হাজার ৪৮৮টি বাড়ি তৈরির অনুমোদন দেওয়া হয়েছে। প্রশ্ন উঠছে যে, যদি টাকা পাওয়া যায় তাহলে এই সমস্ত বাড়ি নির্মাণ হবে কিভাবে।

৬/৮: অনেক টানাপোড়নের পর কেন্দ্রীয় গ্রামান্নোয়ন মন্ত্রক রাজ্য পঞ্চায়েত দপ্তরকে আবাস যোজনার জন্য কয়েক হাজার টাকা দেওয়ার কথা জানিয়েছিল। কিন্তু রাজ্য গত বৃহস্পতিবার পর্যন্ত সেই টাকা পায়নি।

৭/৮: রাজ্য পঞ্চায়েত দপ্তরের হিসেব অনুযায়ী, ১১ লক্ষ ৩৬ হাজার ৪৮৮টি বাড়ি নির্মাণ করার জন্য খরচ হতে পারে প্রায় ১৩ হাজার কোটি টাকারাজ্য সরকারকে এরজন্য দিতে হবে প্রায় ৪ হাজার ৮০০ কোটি টাকা। রাজ্য সরকার এই টাকার সংস্থান করে রেখেছে। কিন্তু কেন্দ্রীয় সরকার যদি তাদের ভাগের টাকা না দেয় তাহলে রাজ্যও তাদের ভাগের টাকা দিতে পারবে না।

৮/৮: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Lottery Tricks: লটারি জেতার আসল রহস্য ফাঁস! এই গোপন সূত্রগুলো শিখতে পারলেই ঘুরবে ভাগ্যের চাকা! জানুন সূত্রগুলি

👉 Karmai Dharma Scheme: নতুন বছরে রাজ্যের ২ লাখ যুবক-যুবতীদের বিনামূল্যে বাইক দিচ্ছে সরকার! জানুন কী ভাবে পাবেন?

👉 Lakshmir Bhandar Prakalpa

👉 ২০,০০০ টাকার স্কলারশিপ পড়ুয়াদের দিচ্ছে LIC! টাকা পেতে এভাবে করে ফেলুন আবেদন

👉 বিপুল সংখ্যক শিক্ষকের পদ ফাঁকা রাজ্যের স্কুলগুলোতে! জেনেনিন ক্যাটাগরি অনুযায়ী শূন্যপদ



Source link

Category: JOB