OnePlus 10 Pro: ওয়ানপ্লাসের নতুন ফ্ল্যাগশিপ ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর, দাম কত?

By | March 31, 2022


ওয়ানপ্লাস ১০ প্রো ফ্ল্যাগশিপ ফোন।

ওয়ানপ্লাস ১০ প্রো (OnePlus 10 Pro) ফোন লঞ্চ হল ভারতে। ওয়ানপ্লাসের সাম্প্রতিক এই ফ্ল্যাগশিপ ফোনে (OnePlus Flagship Phone) রয়েছে কোয়ালকমের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১। এছাড়াও এই ফোনে ওয়ানপ্লাস ৯ প্রো ফোনের তুলনায় একটি আধুনিক ও উন্নত মানের অ্যামোলেড ডিসপ্লে রয়েছে। ওয়ানপ্লাস ১০ প্রো ফোন আসলে ওয়ানপ্লাস ৯ প্রো ফোনের সাকসেসর মডেল। এছাড়াও রয়েছে ফাস্টার চার্জিং ফিচার। ভারতে দুটো স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে ওয়ানপ্লাস ১০ প্রো ফোন। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের মডেলের দাম ৬৬,৯৯৯ টাকা। এছাড়াও এই ফোনের ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ মডেলের দাম ৭১,৯৯৯ টাকা। এমারেল্ড ফরেস্ট এবং ভলক্যানিক ব্ল্যাক, এই দুই রঙে ভারতে লঞ্চ হল ওয়ানপ্লাস ১০ প্রো ফোন।

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের ফিচার ও স্পেসিফিকেশন

  • ডুয়াল সিমের (ন্যানো) এই ফোন পরিচালিত হবে অ্যানড্রয়েড ১২ এবং অক্সিজেন ওএস ১২.১- এর সাহায্যে।
  • এই ফোনে একটি ৬.৬৭ ইঞ্চির QHD+ অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।এর উপর সুরক্ষার জন্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ভিক্টাস প্রোটেকশন।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর রয়েছে। তার সঙ্গে ১২ জিবি পর্যন্ত LPDDR5 র‍্যাম যুক্ত রয়েছে।
  • এই ফোনের ব্যাক প্যানেলে রয়েছে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৪৮ মেগাপিক্সেলের সোনি IMX789 ক্যামেরা সেনসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন ফিচার। এছাড়াও এই ফোনে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং ISOCELL JN1 আলট্রা ওয়াইড শুটার। এর সাহায্যে ১৫০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ পাওয়া যাবে। এছাড়াও রয়েছে ৮ মেগাপিক্সেলের টেলিফটো শুটার। তার সঙ্গে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট রয়েছে। এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ৩২ মেগাপিক্সেলের সোনি IMX615 ক্যামেরা সেনসর রয়েছে।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে রয়েছে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি। এর সঙ্গে রয়েছে ৮০ ওয়াটের সুপার VOOC ওয়্যারড চার্জিং ফিচার। আর রয়েছে ৫০ ওয়াটের AirVOOC ওয়্যারলেস চার্জিং ফিচার। ওয়্যারড চার্জিংয়ের মাধ্যমে শূন্য থেকে ১০০ শতাংশ পর্যন্ত চার্জ হতে ৩২ মিনিট সময় লাগবে এই ফোনে। আর ওয়্যারলেস চার্জিং টেকনোলজির মাধ্যমে শূন্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ৪৭ মিনিট। এই ফোনের ওজন ২০১ গ্রাম।
  • ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে ডুয়াল স্টিরিয়ো স্পিকার রয়েছে। সেখানে ডলবি অ্যাটমোস সাপোর্ট রয়েছে। এছাড়াও এই ফোনে নয়েজ ক্যানসেলেশন ফিচার রয়েছে। এছাড়াও এই ফোনে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর রয়েছে। এই ফোনের স্টোরেজের পরিমাণ সর্বোচ্চ ২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে ৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস, এনএফসি এবং টাইপ-সি ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- Realme C31: ৫০০০ এমএএইচ ব্যাটারি, ট্রিপল রেয়ার ক্যামেরা- সহ লঞ্চ হল রিয়েলমি সি৩১, দাম সাধ্যের মধ্যেই



Source link