Category Archives: NATION

রাজ্যের যুবক যুবতীদের সাংস্কৃতিক প্রতিভা বিকাশে ত্রিপুরা ফিল্ম ও টেলিভিশন ইনস্টিটিউট উল্লেখযোগ্য ভূমিকা নেবে ঃ মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, আগরতলা, ২৮ নভেম্বর৷৷ রাজ্যের জাতি জনজাতি অংশের যুবক যুবতীদের অনেকের মধ্যেই সাংস্ক’তিক প্রতিভা রয়েছে৷ প্রতিভা বিকশিত করার জন্য উপযুক্ত ম’ প্রয়োজন৷ ত্রিপুরা ফিল্ম ও টেলিভিশন ইনস্টিটিউট তাদের সাংস্কৃতিক প্রতিভা বিকশিত করতে উল্লেখযোগ্য ভূমিকা নেবে৷ আজ সন্ধ্যায় নজরুল কলাক্ষেত্রে ত্রিপুরা ফিল্ম ও টেলিভিশন ইনস্টিটিউটের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী প্রফেসর (ডা.) মানিক সাহা একথা বলেন৷ কলকাতার… Read More »

 বিশেষ বিমানে শিলচর আসছেন মুখ্যমন্ত্রী

শিলচর (অসম) , ২৮ নভেম্বর (হি.স.) : বহু প্রত্যাশিত অসম মন্ত্রীসভার কেবিনেট মিটিং-এ যোগ দিতে আজ রাত ১১-৫০ মিনিটে বিশেষ বিমানে শিলচর এসে পৌঁছবেন মুখ্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্ব শর্মা। কেবনিটে মিটিং এ যোগ দিতে রাজ্য মন্ত্রীসভার সকল সদস্য সহ রাজ্য সরকারের শীর্ষ আমলারা ইতিমধ্যে শিলচর এসে পৌঁছেছেন । আজ সোমবার রাত শিলচর আবর্ত ভবনে রাত্রি… Read More »

সুপারি পরিবহনে অসম সরকারের বিধিনিষেধ, প্রতিবাদে জম্পুই হিলে অনির্দিষ্টকালের বনধ চাষীদের

আগরতলা, ২৮ নভেম্বর (হি. স.) : সুপারি বিক্রিতে অসম সরকারের বিধিনিষেধের প্রতিবাদে ত্রিপুরায় জম্পুই হিল এলাকায় অনির্দিষ্টকালের বনধ পালন করছেন চাষীরা। তাতে সবচেয়ে বিপাকে পড়েছেন পর্যটকরা। উত্তর ত্রিপুরা জেলা শাসক আগামীকাল সুপারি চাষীদের সাথে আলোচনার আহবান জানিয়েছিলেন। কিন্তু, সমস্যার সমাধান হওয়া পর্যন্ত কোন আলোচনায় তাঁরা আগ্রহী নন বলে চাষীরা স্পষ্ট জানিয়েছেন। স্বাভাবিকভাবে পর্যটন ক্ষেত্র হিসেবে পরিচিত… Read More »

রাষ্ট্রপতির কাছে পাঁচটি দেশের রাষ্ট্রদূতদের পরিচয়পত্র হস্তান্তর

নয়াদিল্লি, ২৮ নভেম্বর (হি.স.) : সোমবার রাষ্ট্রপতি ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বাংলাদেশ, মলদ্বীপ, সংযুক্ত আরব আমিরাত, লাটভিয়া এবং জাপানের হাইকমিশনার এবং রাষ্ট্রদূতদের পরিচয়পত্র গ্রহণ করলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাষ্ট্রপতি ভবন অনুসারে, যারা রাষ্ট্রপতির কাছে তাদের পরিচয়পত্র পেশ করেছেন, তাঁদের মধ্যে রয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের হাইকমিশনার মহম্মদ মুস্তাফিজুর রহমান, মলদ্বীপ প্রজাতন্ত্রের হাইকমিশনার ইব্রাহিম সাহেব, মলদ্বীপের রাষ্ট্রদূত ডঃ… Read More »

শ্রদ্ধা হত্যা মামলা: আজও চলবে আফতাবের পলিগ্রাফ

নয়াদিল্লি, ২৮ নভেম্বর (হি.স.) : শ্রদ্ধা ওয়াকার হত্যা মামলায় মূল অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালার আরেকটি পলিগ্রাফ পরীক্ষা সোমবার রোহিণীর ফরেনসিক সায়েন্স ল্যাবরেটরি (এফএসএল) হবে। তিন দিন ধরে আফতাবকে এফএসএল অফিসে নেওয়ার পরও রবিবার অনুষ্ঠিত পলিগ্রাফ পরীক্ষা শেষ করা যায়নি। মঙ্গলবার সন্ধ্যায় পলিগ্রাফের জন্য প্রথমবারের মতো এবং তার “অস্বাস্থ্য” হওয়ার পরে বুধবারের পরীক্ষাটি বৃহস্পতিবার পিছিয়ে দেওয়া… Read More »

বিগত ৮ বছরে দুধের উৎপাদন বৃদ্ধিতে খুশি প্রধানমন্ত্রী, দুগ্ধ সেক্টরের মঙ্গল কামনা মোদীর

নয়াদিল্লি, ২৮ নভেম্বর (হি.স.): বিগত আট বছরে ভারতে দুধ উৎপাদন বৃদ্ধিতে খুশি প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানিয়েছেন, প্রাণবন্ত দুগ্ধ সেক্টর আমাদের “নারী শক্তি”-কে আরও শক্তিশালী করার একটি দুর্দান্ত উপায়। প্রসঙ্গত, মৎস্য, পশুপালন এবং দুগ্ধজাত মন্ত্রী পুরুষোত্তম রুপালা একটি টুইট করেছেন, সেখানে তিনি জানান, বিগত আট বছরে দুধ উৎপাদনে “স্মরণীয় বৃদ্ধি” হয়েছে। রুপালা টুইটে লেখেন,… Read More »

অন্যায়ের কাছে মাথা নত করেননি গুরু তেগ বাহাদুর, তাঁর শিক্ষা অনুপ্রাণিত করে চলেছে : প্রধানমন্ত্রী

নয়াদিল্লি, ২৮ নভেম্বর (হি.স.): শিখদের নবম গুরু, গুরু তেগ বাহাদুরকে তাঁর বলিদান দিবসে অন্তরের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী জানিয়েছেন, অন্যায়ের কাছে মাথা নত করেননি গুরু তেগ বাহাদুর, তাঁর শিক্ষা অনুপ্রাণিত করে চলেছে। শিখদের প্রথম গুরু, গুরু নানকের শিক্ষা অনুসরণকারী গুরু তেগ বাহাদুর ছিলেন শিখদের নবম গুরু। ইসলাম গ্রহণ করতে অস্বীকার… Read More »

ক্লিনঅ্যাথন-এর উদ্যোগের সূচনা, প্রমোদ সাওয়ান্ত বললেন সৈকত পরিচ্ছন্ন রাখাই লক্ষ্য

পানাজি, ২৮ নভেম্বর (হি.স.): গোয়ার পানাজির মিরামার সৈকতে ক্লিনঅ্যাথন উদ্যোগের সূচনা করলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত ও অভিনেতা জ্যাকি শ্রফ। সোমবার সকালে সবুজ পতাকা নেড়ে ক্লিনঅ্যাথন উদ্যোগের সূচনা করেছেন তাঁরা। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশের স্ত্রী অম্রুতা ফড়নবীশ ও অভিনেতা করণ কুন্দ্রাও। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত এদিন বলেছেন, “সৈকত পরিষ্কার ও পরিচ্ছন্ন… Read More »

জম্মু-শ্রীনগর হাইওয়ে থেকে খাদে পড়ল গাড়ি, প্রাণ হারালেন এক মহিলা-সহ ৪ জন

বানিহাল, ২৮ নভেম্বর (হি.স.): জম্মু ও কাশ্মীরের বানিহালের চাম্পারি এলাকায় জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক থেকে যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে পড়ে গেল একটি গাড়ি। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৪ জনের, তাঁদের মধ্যে ৩ জন একই পরিবারের সদস্য। পুলিশ জানিয়েছে, চালক-সহ ৪ জন একটি গাড়িতে সাঙ্গলদান থেকে জম্মু যাচ্ছিলেন, সেই সময় চাম্পারির প্রেম মন্দিরের কাছে খাদে পড়ে… Read More »

টিকা পেলেন মাত্র ৮-হাজার প্রাপক, ভারতে ২১৯.৯০-কোটিতে থমকে টিকাকরণ

নয়াদিল্লি, ২৮ নভেম্বর (হি.স.): কোভিড টিকাকরণ অভিযানের আওতায় ২১৯.৯০-কোটির বেশি টিকাকরণ সম্পন্ন হয়েছে ভারতে, পৌঁছে গিয়েছে নতুন মাইলফলকের দোরগোড়ায়। দেশব্যাপী টিকাকরণ অভিযানের আওতায় বিগত ২৪ ঘন্টায় ভারতে করোনার ভ্যাকসিন পেয়েছেন মাত্র ৮ হাজার ১১৯ জন প্রাপক, ফলে ভারতে সোমবার সকাল আটটা পর্যন্ত ২১৯.৯০-কোটির বেশি টিকাকরণ সম্পন্ন হয়েছে। মোট টিকা প্রাপকের সংখ্যা-২১৯,৯০,৯২,৫৪৭ জন। ইন্ডিয়ান কাউন্সিল অফ… Read More »