Man arrested for impersonating as Police: চাকরির নামে প্রেমিকার পরিবারের লাখ লাখ টাকা ও সোনার গয়না আত্মসাৎ, গ্রেফতার ভুয়ো পুলিশ

By | May 16, 2022


পূর্ব মেদিনীপুরে গ্রেফতার ভুয়ো পুলিশ

Purba Medinipur news: নিজের বিশ্বাসযোগ্যতা বাড়াতে যুবতিকে ও তাঁর পরিবারের সদস্যদের পুলিশের উর্দি পরিহিত একাধিক ছবি মোবাইলে পাঠায় সে। ছবি দেখে কোনওমতেই বোঝা সম্ভব নয়, সে ভুয়ো পুলিশ। অভিযোগ, এরপরই পুলিশের চাকরি পাইয়ে দেওয়ার নাম করে যুবতির ভাইয়ের কাছ থেকে ৪ লক্ষ টাকা ও সাড়ে তিন ভরি সোনার গয়না হাতিয়ে নেয় ওই যুবক।

পটাশপুর: পূর্ব মেদিনীপুরে আবারও এক ভুয়ো পুলিশকর্মীর খোঁজ। একেবারে গায়ে উর্দি চাপানো। দেখে বোঝার জো নেই যে এই লোক পুলিশকর্মী নন। পুলিশের পরিচয় দিয়ে এই যুবক লক্ষাধিক টাকা এবং সোনার গয়না হাতিয়ে নিয়েছে। তাও আবার নিজের প্রেমিকার পরিবারের সদস্যদের থেকে। ঘটনাটি ঘটেছে পূর্ব মেদিনীপুর জেলার পটাশপুরে। প্রেমিকার অভিযোগের ভিত্তিতে ওই যুবককে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম পিন্টু দলাই। বাড়ি পটাশপুর থানার মল্লিকপুর গ্রামে। সোমবার অভিযুক্তকে কাঁথি মহকুমা আদালতে পেশ করা হয়। বিচারক তার জামিনের আবেদন খারিজ করে পুলিশি হেফাজতের নির্দেশ দেন। যুবকের এ হেন কাণ্ডে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে এলাকায়। যুবকের কর্মকাণ্ডে হতবাক আত্মীয়-স্বজন থেকে প্রতিবেশী… সকলেই।

সূত্রের খবর, ফেসবুকের মাধ্যমেই কোচবিহারের বাসিন্দা ওই যুবতির সঙ্গে আলাপ হয় পটাশপুরের পিন্টু দলাইয়ের। সেই সময় পিন্টু নিজেকে পুলিশকর্মী হিসেবে দাবি করে। ক্রমেই পিন্টুর সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে থাকে ওই যুবতির। নিজের প্রেমের জালে ফাঁসাতে শুরু করে পিন্টু। নিজের বিশ্বাসযোগ্যতা বাড়াতে যুবতিকে ও তাঁর পরিবারের সদস্যদের পুলিশের উর্দি পরিহিত একাধিক ছবি মোবাইলে পাঠায় সে। ছবি দেখে কোনওমতেই বোঝা সম্ভব নয়, সে ভুয়ো পুলিশ। অভিযোগ, এরপরই পুলিশের চাকরি পাইয়ে দেওয়ার নাম করে যুবতির ভাইয়ের কাছ থেকে ৪ লক্ষ টাকা ও সাড়ে তিন ভরি সোনার গয়না হাতিয়ে নেয় ওই যুবক। কিন্তু এরপর কয়েক মাস কেটে গেলেও কোনও চাকরি পায় না ওই যুবতির ভাই।

তখন তাঁরা ওই যুবকের বিষয়ে খোঁজ খবর নেওয়া শুরু করেন। আর তাতেই বুঝতে পারেন, আসল সত্য… প্রতারণার খপ্পরে পড়েছেন তাঁরা। শুধু তাই নয়, পিন্টু যে পুলিশ কর্মীও নয়, তাও স্পষ্ট বয়ে যায় তাঁদের সামনে। গোটা বিষয়টি বুঝতে পেরে শনিবার সকালে পটাশপুর থানায় এসে হাজির হয় কোচবিহারে প্রতারিত ওই যুবতি ও তাঁর পরিবারের সদস্যরা। ওই যুবকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে পুলিশ তদন্তে নেমে রবিবার রাতে অভিযুক্তকে বাড়ি থেকে গ্রেফতার করে। ধৃতের বাড়ি থেকে পুলিশ পোশাক পরিহিত ছবি ও পুলিশের পোশাক বাজেয়াপ্ত করে পুলিশ।



Source link