KK-র মৃত্যুতে সরকারি ‘কোপে’ সুরেন্দ্রনাথ কলেজের ফেস্ট, বাতিল সুনিধি-জুবিনের কনসার্ট

By | June 2, 2022


ছবি – স্থগিত সুরেন্দ্রনাথ কলেজের ফেস্ট

Musician KK: জুবিনের পাশাপাশি এই ফেস্টে আসার কথা ছিল প্রখ্যাত বলিউডি সঙ্গীত শিল্পী সুনিধি চৌহানেরও। আপাতত এই অনুষ্ঠান স্থগিত থাকলেও ফের কবে তার আয়োজন করা যাবে সে বিষয়ে এখনই বিশেষ কিছু জানা যাচ্ছে না।

কলকাতা: গুরুদাস কলেজের ফেস্টে এসেই মৃত্যু মুখে ঢোলে পড়েছিলেন বিখ্যাত সঙ্গীত শিল্পী কেকে (Musician KK)। এদিকে তাঁর মৃত্যুর পরেই অনুষ্ঠানের আয়োজন, নজরুল মঞ্চের পরিকাঠামো, কলেজের ছাত্র সংসদের ভূমিকা পড়েছে প্রশ্ন চিহ্নের মুখে। এদিকে ইতিমধ্যে ফেস্টে সরকারি অনুমতি দেওয়ার ব্যাপারে শুরু হয়ে গিয়েছে ভাবনা-চিন্তা। কলেজ-বিশ্ববিদ্যালয়গুলির সঙ্গে এ বিষয়ে কথা বলা হবে বলেও জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। এরমধ্যেই এবার বাতিল হয়ে গেল সুরেন্দ্রনাথ কলেজের (Surendranath College) কনসার্ট।  

অনেকে বলছেন কেকে-র মৃত্যুর জেরেই পিছিয়েছে সুরেন্দ্রনাথ কলেজের ফেস্ট। যদিও সরকারের দাবি অন্য। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। মঞ্চ মাতাতে আসার কথা ছিল বিখ্যাত সঙ্গীত শিল্পী জুবিন নৌটিয়ালের। আগামী  ৭ ও ৮ জুন ফেস্ট হওয়ার কথা ছিল। কিন্তু, দেওয়া হচ্ছে না অনুমোদন। তবে সূত্রের খবর, ৭ ও ৮ জুন নেতাজি ইন্ডোরে উচ্চশিক্ষা দফতরের একটি অনুষ্ঠান রয়েছে। সে কারণেই দেওয়া হচ্ছে না অনুমতি। এদিকে এই খবর বাইরে আসতেই চাপান-উতর তৈরি হয়েছে বিভিন্ন মহলে। এদিকে জুবিনের পাশাপাশি এই ফেস্টে আসার কথা ছিল প্রখ্যাত বলিউডি সঙ্গীত শিল্পী সুনিধি চৌহানেরও। আপাতত এই অনুষ্ঠান স্থগিত থাকলেও ফের কবে তার আয়োজন করা যাবে সে বিষয়ে এখনই বিশেষ কিছু জানা যাচ্ছে না। 

এই খবরটিও পড়ুন



অন্যদিকে নজরুল মঞ্চে গুরুদাস কলেজের অনুষ্ঠানের ঘটনার পুনরাবৃত্তি আটকাতে ইতিমধ্যেই কড়া নির্দেশিকা জারি করেছে লালবাজার। তাতেই জানানো হয়েছে অনুষ্ঠানের আগে থেকে মঞ্চের পাশে মজুত রাখতে হবে মেডিকেল টিম। সর্বদাই থাকবে অ্যাম্বুলেন্স। অন্যদিকে কলেজ কর্তৃপক্ষকে নিজেদের উদ্যোগেই পর্যাপ্ত সংখ্যায় নিরাপত্তারক্ষী মোতায়েন করতে হবে। পাশাপাশি যে অডিটোরিয়ামে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে তার আসন সংখ্যা কত তা জানাতে হবে লালবাজারে। পাশাপাশি দর্শক সম্পর্কেও একটা ধারণা দিতে হবে আয়োজকদের। লালবাজারের এই নির্দেশিকা নিয়ে জোরদার চাপান-উতর চলছে নাগরিক মহলে। অন্যদিকে, নজরুল মঞ্চে যেখানে কেকে-র অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল তার মোট আসন সংখ্যা ছিল আড়াই থেকে ৩ হাজারের আশেপাশে। কিন্তু, প্রায় ৭ থেকে ৮ হাজার দর্শক এসে যাওয়াতেই ঘটে বিপত্তি। তারইমাঝে বন্ধ হয়ে যায় শীততাপ নিয়ন্ত্রিত যন্ত্র। তার জেরেই অনুষ্ঠান চলাকালীন সময়েই অসুস্থ হয়ে পড়েন কেকে, এমনটাই মত প্রত্যক্ষদর্শীদের একটা বড় অংশের।  



Source link