Kiran Dutta: ইউটিউবার কিরণ দত্তর মাধ্যমিকের রেজ়াল্ট দেখলে অবাক হবেন, এক শিক্ষকের কী প্রতিক্রিয়া দেখুন

By | June 4, 2022


কিরণ দত্ত।

The Bong Guy: সন্দিহান অভিভাবকদের সামনে আয়না তুলে ধরেছেন কিরণ।

‘দ্য বং গাই’ কিরণ দত্তর দুটি সত্তা আছে। একজন কিরণ অনেক কিছু বলে দিতে পারে অকপটে। অন্য কিরণ ‘সাই’, স্বভাবতই তাঁর লজ্জা লজ্জা ভাব। তিনি এমন একজন ইউটিউবার, যিনি বাংলা তো বটেই, এখন দেশের মধ্যেও পরিচিত। এদিকে ইউটিউবার ও তাঁদের ভবিষ্যৎ নিয়ে সন্দিহান অভিভাবকরা। এত লেখাপড়া শিখিয়ে সন্তান নাকি ক্যামেরার সামনে কী সব বলে চলে এবং সেটাই নাকি তাঁর আগামীর প্রস্তুতি। সন্দিহান অভিভাবকদের সামনে একটা আয়না তুলে ধরেছেন কিরণ। ধীরে ধীরে চলতে চলতে তিনি নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ইউটিউবার হিসেবে। কিরণ কি খারাপ ছাত্র ছিলেন? লেখাপড়ায় গোল্লা হওয়ার কারণে কি তিনি এই কাজ করছেন? একেবারেই না। তিনি যে মেধাবী, তার প্রমাণ কিরণ জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। সায়েন্স নিয়ে লেখাপড়া করেছেন কিরণ। প্রমাণ তাঁর মার্কশিট।

নিজের মাধ্যমিক পরীক্ষার যে মার্কশিট কিরণ প্রকাশ করেছেন, তাতে দেখা যায় অধিকাংশ বিষয়ে ‘AA’ পেয়েছেন কিরণ। অর্থাৎ, তিনি ‘আউটস্ট্যান্ডিং’। ক্লাস টেনের বোর্ডসের রেজ়াল্ট শেয়ার করে কিরণ লিখেছেন, “তখন আবেগে লিখেছিলাম। এখন ও সহমত পোষণ করি তবে এটাও বলব , যেকোনও ফিল্ডেই কাজ করো বেসিক এডুকেশন খুব গুরুত্বপূর্ণ। অন্য কিছু করতে চাইলে পড়তে হয় না এটা ভুল। তবে রেজ়াল্টের জন্য নিজেকে কম ভাবা ,ভেঙে পরা উচিত না। নিজে পরিশ্রম করতে জানলে আর নিজের উপর বিশ্বাস থাকলে কেউ আটকাতে পারবেন না…”

নিজের উচ্চমাধ্যমিকের মার্কশিটও পোস্টটির নীচে শেয়ার করেছেন কিরণ। সেখানে তিনি লিখেছেন, “উচ্চমাধ্যমিকে গার্লফ্রেন্ড হওয়ার পর আর হালকা শর্টফিল্ম বানিয়ে, গান গেয়ে ,পাখনা গজিয়ে এই হল কিরন দত্তর রেজ়াল্ট। ইলেভেনে উঠে সায়েন্স নিয়ে আমার সে কি চুদুরবুদুর বাপরে! স্টার পেয়েছিলাম ঠিকই, কিন্তু অংকে যারা খুব ভাল বলছিলে এটাও দেখে নিও আর যাই নেবে ভেবে চিন্তে নিও ব্যাস এটুকুই বলার।”

কিরণের মার্কশিট দেখে অভিভূত তাঁর অনুরাগীরা। একজন লিখেছেন, “কিরণ তোমাকে অভিনন্দন সেই সময়ে ভাল রেজ়াল্টের জন্য। আমি একজন শিক্ষক, তথা তোমার বড় ফ্যান হিসেবে বলছি, ছোট-ছোট ভাই-বোনদের অনুপ্রাণিত করো পড়াশোনার ব্যপারে। কারণ তোমার একটা কথার এখন অনেক মূল্য। ভাই খারাপ ভাবে নিও না , আমি তোমার শুভাকাঙ্ক্ষী। তোমার পেশাকে আগিয়ে নিয়ে চলো, তোমার নতুন কোনও ভিডিয়োর অপেক্ষায় আছি।”

এই খবরটিও পড়ুন



উত্তরে কিরণ বলেছেন, “আমি সবসময় বলি পড়াশোনা খুব গুরুত্বপূর্ণ যে কোনও কাজের ক্ষেত্রেই। এই নিয়ে একটা ভিডিয়োও বানিয়েছিলাম…”



Source link