J&K Encounter: ২৪ ঘণ্টাতেই সুবিচার, জোড়া এনকাউন্টারে খতম আমরিনের হত্যাকারী-সহ ৪ জঙ্গি

By | May 27, 2022


এখনও চলছে তল্লাশি অভিযান। ছবি:ANI

J&K Encounter: কাশ্মীর জোন পুলিশের তরফে জানানো হয়েছে, বিগত তিন দিনে মোট ১০ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এর মধ্যে তিনজন জইশ-ই-মহম্মদ ও বাকি সাতজন লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল। 

শ্রীনগর:  মাত্র ২৪ ঘণ্টা। এই সময়ের মধ্যেই কাশ্মীরি অভিনেত্রীকে হত্যাকারী দুই জঙ্গিকে নিকেশ করল নিরাপত্তাবাহিনী। এছাড়াও উপত্যকায় অপর একটি এনকাউন্টারেও আরও দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এরা প্রত্যেকেই লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত বলে জানা গিয়েছে। শুক্রবার সকালেই জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানানো হয়, জম্মু-কাশ্মীরের পুলওয়ামা ও শ্রীনগরে দুটি বিচ্ছিন্ন এনকাউন্টারে মোট চারজন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এর মধ্যে দুইজন টেলিভিশন অভিনেত্রীকে খুনের ঘটনায় অভিযুক্ত ছিল।

কাশ্মীর পুলিশের মুখপাত্র জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে পুলওয়ামার অবন্তিপোরার অগনহানজিপোরা এলাকায় জঙ্গিদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর সংঘর্ষ শুরু হয়। দীর্ঘক্ষণ ধরে চলা এই গুলির লড়াইয়ে দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। একদিন আগেই বাদগামে টেলিভিশন অভিনেত্রী আমরিন ভাটকে খুনের ঘটনায় অভিযুক্ত ছিল এরা। ইতিমধ্য়েই গোটা এলাকা ঘিরে ফেলা হয়েছে এবং বাকি জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করা হয়েছে।

কাশ্মীর জোনের আইজিপি বিজয় কুমার বলেন, “অবন্তিপোরার এনকাউন্টারে দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ওই দুই জঙ্গির নাম শাহিদ মুস্তাক ভাট ও ফারহান হাবিব। তারা বাদগাম ও পুলওয়ামার বাসিন্দা। তারা লস্কর-ই-তৈবার কম্য়ান্ডার লতিফের নির্দেশ অনুযায়ীই টিভি অভিনেত্রীকে খুন করেছিল। মৃত জঙ্গিদের কাছ থেকে একটি একে ৫৬ রাইফেল, চারটি ম্যাগাজিন ও একটি পিস্তল উদ্ধার করা হয়েছে।”

অন্যদিকে, শ্রাীনগরের সৌরা অঞ্চলেও গতকাল রাতেই এনকাউন্টার শুরু হয়। ওই এনকাউন্টারে আরও দুইজন লস্কর-ই-তৈবা জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ওই এলাকাতেও তল্লাশি অভিযান শুরু করা হয়েছে। কাশ্মীর জোন পুলিশের তরফে জানানো হয়েছে, বিগত তিন দিনে মোট ১০ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। এদের মধ্যে তিনজন জইশ-ই-মহম্মদ ও বাকি সাতজন লস্কর-ই-তৈবা জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত ছিল।

প্রসঙ্গত, বুধবারই কাশ্মীরি টেলি অভিনেত্রী আমরিন ভাটের বাড়িতে হামলা চালায় জঙ্গিরা। গুলিতে মৃত্যু হয় আমরিনের, গুরুতর আহত হয় অভিনেত্রীর ভাইপো, ১০ বছরের কিশোর। এই ঘটনার মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই জঙ্গিদের নিকেশ করল পুলিশ ও নিরাপত্তাবাহিনী।





Source link