IPL 2022 Points Table: নাইটদের টানা ৫ ম্যাচে হারের পর দেখে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়

By | April 29, 2022


IPL 2022 Points Table: নাইটদের টানা ৫ ম্যাচে হারের পর দেখে নিন লিগ টেবলে কোন দল রয়েছে কোথায়

Image Credit source: IPL Website

কলকাতা: আজ, শুক্রবার আইপিএল-১৫-র (IPL 2022) ৪২তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস (Punjab Kings) ও লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)। এ বারের আইপিএলে এখনও পর্যন্ত মোট ৪১টি ম্যাচ হয়েছে। বৃহস্পতিবার কেকেআরকে ৪ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। টানা ৫ ম্যাচে হারের মুখ দেখল নাইটবাহিনী। প্লে-অফের আশা কার্যত শেষ কেকেআরের। আইপিএল চলাকালীন ক্রিকেটপ্রেমীরা বিশেষ নজর রাখে পয়েন্ট টেবলের (Points Table) দিকে। লিগ টেবলের প্রথম চারটি দল টুর্নামেন্টের প্লে অফে খেলার সুযোগ পায়। তার পর সেখান থেকে কোয়ালিফায়ার পর্ব ও এলিমিনেটর পর্ব হয়। সব থেকে শেষে হয় ফাইনাল। প্রত্যেক ম্যাচে বিজয়ী দল পায় ২ পয়েন্ট। আর কোনও ফলাফল না হলে ১ পয়েন্ট। ম্যাচ টাই হলে সেক্ষেত্রে ‘সুপার ওভার’ হয়।

আজ, শুক্রবার আইপিএল-১৫-তে পঞ্জাব বনাম লখনউ দ্বৈরথ। সেই ম্যাচের আগে জেনে নেওয়া যাক এখনও পর্যন্ত হওয়া ৪১টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষে রয়েছে কোন দল…

১. এ বারের আইপিএলে এখনও পর্যন্ত হওয়া ৪১টি ম্যাচের নিরিখে পয়েন্ট টেবলের শীর্ষস্থান ধরে রেখেছে হার্দিক পান্ডিয়ার গুজরাত টাইটান্স। গুজরাতের নেট রান রেট +০.৩৭১। গুজরাত এখনও অবধি ৮টি ম্যাচে খেলেছে। তার ৭টিতে জয় ও ১টিতে হার জুটেছে টাইটান্সদের ভাগ্যে। মোট ১৪ পয়েন্ট পেয়েছেন হার্দিকরা।

২. লিগ টেবলের ২ নম্বরে রয়েছে সঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালস। এ বারের আইপিএলে রাজস্থান এখনও অবধি ৮টি ম্যাচে খেলে ৬টিতে জিতেছে, ২টিতে হেরেছে। রাজস্থানের নেট রান রেট +০.৫৬১। পিঙ্ক আর্মির মোট অর্জিত পয়েন্ট ১২।

৩.পয়েন্ট টেবলের তিন নম্বরে রয়েছে কেন উইলিয়ামসনের সানরাইজার্স হায়দরাবাদ। এখনও অবধি এ বারের আইপিএলে ৮টি ম্যাচে খেলে ৫টিতে জয় ও ৩টিতে হার জুটেছে অরেঞ্জ আর্মির কপালে। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ১০। হায়দরাবাদের নেট রান রেট +০.৬০০।

৪. আজ পঞ্জাবের বিরুদ্ধে নামবে লখনউ। তার আগে লিগ টেবলে চার নম্বরে রয়েছে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টস। লখনউয়ের নেট রান রেট +০.৩৩৪। এখনও অবধি লখনউ ৮টি ম্যাচে খেলেছে। তাতে ৫টিতে জিতেছেন ক্রুণালরা। এবং ৩টি ম্যাচে হেরেছে লখনউ। ফলে ডি’ককদের ঝুলিতে এখন ১০ পয়েন্ট রয়েছে।

৫. পয়েন্ট টেবলের ৫ নম্বরে রয়েছে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আরসিবির নেট রান রেট -০.৫৭২। এখনও অবধি আইপিএলের ৯টি ম্যাচে খেলেছে আরিসিবি। তাতে ৫টি ম্যাচে জয় ও ৪টি ম্যাচে হার জুটেছে বিরাটদের কপালে। ব্যাঙ্গালোরের মোট পয়েন্ট ১০।

৬. কেকেআরকে বৃহস্পতিবারে হারিয়ে লিগ টেবলের ৬ নম্বরে রয়েছে ঋষভ পন্থের দিল্লি ক্যাপিটালস। দিল্লির নেট রান রেট +০.৬৯৫। দিল্লিও এখনও অবধি ৮টি ম্যাচে খেলেছে, তার ৪টিতে জিতেছে। এবং ৪ টিতে হেরেছে। দিল্লির মোট পয়েন্ট ৮।

৭. আজ লখনউয়ের বিরুদ্ধে খেলবেন শিখর ধাওয়ানরা। লিগ টেবলের সাত নম্বরে রয়েছে মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত ৮টি ম্যাচে খেলে ৪টিতে জিতেছেন ও ৪টিতে হেরেছেন ধাওয়ানরা। প্রীতির পঞ্জাবের নেট রান রেট -০.৪১৯। পঞ্জাবের পয়েন্ট ৮।

৮. টানা ৫ ম্যাচে হেরে পয়েন্ট টেবলের ৮ নম্বরে রয়েছে শ্রেয়স আইয়ারের কলকাতা নাইট রাইডার্স। এখনও পর্যন্ত ৯টি ম্যাচের ৩টিতে জয় ও ৬টি হার জুটেছে নাইটদের কপালে। ফলে ৬ পয়েন্ট রয়েছে কিং খানের দলের। এবং কেকেআরের নেট রান রেট -০.০০৬।

৯. লিগ টেবলের নয় নম্বরে রয়েছে রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংস। সিএসকের নেট রান রেট -০.৫৩৮। এখনও অবধি ৮টি ম্যাচে খেলে মাত্র ২টিতে জিতেছে সিএসকে। ও ৬টিতে হেরেছে। চেন্নাইয়ের অর্জিত পয়েন্ট ৪।

১০. পয়েন্ট টেবলের ১০ নম্বরে রয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের নেট রান রেট -১.০০০। এখনও পর্যন্ত এ বারের আইপিএলে ৮টি ম্যাচে খেলেছেন রোহিতরা। তার ৮টি ম্যাচেই হেরেছে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

আরও পড়ুন: PBKS vs LSG IPL 2022 Match Prediction: আজ পঞ্জাবের সামনে রাহুলের লখনউ



Source link