IPL 2022: শ্রীলঙ্কায় বন্ধ আইপিএল সম্প্রচার

By | April 2, 2022


শ্রীলঙ্কায় জরুরি অবস্থা।
ছবি: টুইটার

কলম্বো: জরুরি অবস্থা গোটা শ্রীলঙ্কা (Sri Lanka) জুড়ে। অর্থনৈতিক অবস্থা একেবারে তলানিতে। দ্বীপরাষ্ট্র জুড়ে চলছে সংকটকালীন অবস্থা। আর্থিক মন্দা এমন জায়গায় পৌঁছিয়েছে যে, রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন সাধারণ মানুষ। জায়গায় জায়গায় সরকারের প্রতিনিধিদের কুশপুতুল দাহ করা হচ্ছে। অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে মানুষ। শ্রীলঙ্কার তেলের ভাড়ারও একেবারে শূন্য। এই পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়েছে ভারত। ১ বিলিয়ন ডলারের আর্থিক ঋণের আওতায় শ্রীলঙ্কায় ডিজেল ভর্তি জাহাজ পাঠানো হয়েছে। ৪০ হাজার টন ডিজেল ভর্তি এই জাহাজ ইতিমধ্যেই কলম্বো বন্দরে পৌঁছিয়ে গিয়েছে। শ্রীলঙ্কার আর্থিক মন্দার জেরে শুক্রবার রাতেই জরুরি অবস্থা ঘোষণা করেছেন সেখানকার প্রেসিডেন্ট। ১৩ ঘণ্টা বিদ্যুৎহীন অবস্থায় থাকতে হচ্ছে লঙ্কাবাসীদের। বিক্ষোভের জেরে জারি হয়েছে কার্ফু। শ্রীলঙ্কা সরকারের দাবি, কোভিডের কারণে গত ২ বছরে ১৪ বিলিয়ন ডলার ক্ষতির মুখে পড়েছে দেশ।

আর্থিক মন্দার কারণে, শ্রীলঙ্কায় আইপিএল সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। ভারতের জনপ্রিয় টি-টোয়েন্টি লিগে রাজাপাকশা, হাসারাঙ্গার মতো লঙ্কান ক্রিকেটাররা খেললেও, সে দেশে আইপিএল সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। এমন কি সেখানকার জনপ্রিয় ২ খবরের কাগজও তাদের প্রকাশন বন্ধ করে দিয়েছে। কাগজের খরচ মেটাতেও হিমসিম খাচ্ছে সেখানকার সংস্থা। আপাতত অনলাইনেই খবর প্রকাশ করবে সেখানকার সংস্থা। বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলও বন্ধ হয়ে গিয়েছে।

সে দেশের বেশ কয়েকজন ক্রিকেট সমর্থকরা চাইছেন আইপিএল সম্প্রচার হোক। স্থানীয় চ্যানেলও চাইছে আইপিএলের ম্যাচ দেখাতে। কিন্তু আর্থিক মন্দার প্রভাব এতটাই যে, আইপিএল সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। কাগজের জোগান ফুরিয়ে হয়ে যাওয়ায় কয়েক সপ্তাহ আগে স্কুলের পরীক্ষাও বন্ধ করে দেয় সে দেশের সরকার।

আরও পড়ুন: IPL 2022 Points Table: শনিবারের ডাবল হেডারের আগে দেখে নিন আইপিএলের পয়েন্ট টেবলে কোন দল রয়েছে কোথায়



Source link