IPL 2022: লিভিংস্টোনের ব্যাটে ও রাহুল-বৈভবের বলে হারের হ্যাটট্রিক চেন্নাইয়ের

By | April 3, 2022


IPL 2022: লিভিংস্টোনের ব্যাটে ও রাহুল-বৈভবের বলে হারের হ্যাটট্রিক চেন্নাইয়ের

Image Credit source: PBKS Twitter

পঞ্জাব কিংস ১৮০-৮ (২০ ওভারে)

চেন্নাই সুপার কিংস ১২৬ (১৮ ওভারে)

মুম্বই: এ বারের আইপিএলে (IPL 2022) এখনও জয় জোটেনি চেন্নাইয়ের কপালে। মায়াঙ্কের পঞ্জাব কিংসের (Punjab Kings) কাছে রবিরাতের ম্যাচে হেরে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হারের হ্যাটট্রিক হয়ে গেল। ১৮১ রানের টার্গেটটা খুব কঠিন ছিল না চেন্নাই সুপার কিংসের কাছে। কিন্তু যেভাবে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ইয়েলোব্রিগেড তাতে এই রানটা তোলাটাই একটা সময় কঠিন হয়ে পড়ে। কোনও জুটিকেই উইকেটে থিতু হতে দেননি বৈভব-রাহুলরা। পরপর উইকেট হারাতে থাকে চেন্নাই। একমাত্র শিবম দুবে বেশ কিছুটা রান করে যান। কিন্তু তা সত্ত্বেও পুরো ২০ ওভার খেলতে পারেনি সিএসকের প্লেয়াররা। যার ফলে ৫৪ রানে আজকের ম্যাচে হারতে হল ধোনিদের।

টসে হেরে প্রথমে ব্যাটিং করেন মায়াঙ্করা। শুরুতেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছিল পাঞ্জাব কিংস। প্রথম ওভারের দ্বিতীয় বলেই মুকেশ চৌধুরী মায়াঙ্কের উইকেট তুলে নেন। এরপর দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ভানুকা রাজাপক্ষ রান আউট হন। ৫ বলে ৯ রান করেন ভানুকা। ১৪ রানের মাথায় ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন শিখর ধাওয়ান ও লিয়াম লিভিংস্টোন। লিভিংস্টোনের সঙ্গে ধাওয়ানের তৃতীয় উইকেট জুটিতে ওঠে ৯৫ রান। পাওয়ার প্লে-র পরের ওভারে লিভিংস্টোনের ক্যাচ মিস করেন রায়ডু। ৯.৬ ওভারে ব্র্যাভোর শিকার হন শিখর। ২৪ বলে ৩৩ রান করে যান তিনি। এরপর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি লিভিংস্টোন। ৬.৫ ওভারে যে ক্যাচ মিস করেছিলেন অম্বাতি রায়ডু, ১০.৪ ওভারে এসে আর সেই ভুল করেননি তিনি। জাড্ডু তুলে নেন লিভিংস্টোনের উইকেট। ৩২ বলে দুরন্ত ৬০ রান করে যান ইংল্যান্ডের তারকা ক্রিকেটার। এই ইনিংস তিনি সাজিয়েছিলেন ৫টি চার ও ৫টি ছয় দিয়ে।

এরপর দলের হয়ে কিছু গুরুত্বপূর্ণ রান করে যান পঞ্জাবের জার্সিতে অভিষেক ম্যাচ খেলতে নামা জিতেশ শর্মা (২৬)। শাহরুখ খান (৬) ও ওডেন স্মিথ (৩) আজ ব্যাট হাতে ব্যর্থ। চোট সারিয়ে ফেরা ক্রিস জর্ডানের শিকার হন শাহরুখ-স্মিথ। শেষ বেলায় রাহুল চাহার ১২ রান করেন। এবং ১২ রানে অপরাজিত থাকেন কাগিসো রাবাডা। শাহরুখ-স্মিথের ব্যাট জ্বলে উঠলে হাসতে হাসতে ২০০-রানের গণ্ডি পেরিয়ে যেতে পারত পঞ্জাব। কিন্তু সিএসকের নড়বড়ে ব্যাটিংয়ের কাছে এই রানটাই আজ যথেষ্ট হল প্রীতির দলের জয়ের জন্য।

গত বারের আইপিএলে অরেঞ্জ ক্যাপের মালিক ছিলেন ঋতুরাজ। কিন্তু এ বার তাঁর ব্যাটে রানের খরা। চোট কাটিয়ে দলে ফিরেছেন ঠিকই, কিন্তু নিজের চেনা ছন্দ ফিরে পাননি এখনও ঋতু। তার ছাপ তিনি আজও দিয়ে গেলেন মাত্র ১ রান করে ফিরে গিয়ে। পঞ্জাবের জার্সিতে আজ অভিষেক ম্যাচ খেলতে নামা বৈভব আরোরা সিএসকের দুই গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন। উথাপ্পাকে তিনি ফেরান ১৩ রানের মাথায়। আর মইন শূন্যে বৈভবের শিকার হন। রায়ডুর ব্যাট থেকে আসে ১৩ রান। ক্যাপ্টেন জাডেজাকে তো খাতা খোলার সময় বা সুযোগ কোনওটাই দেননি অর্শদীপ সিং। একের পর উইকেট হারাতে থাকা চেন্নাইকে কিছুটা অক্সিজেন দেয় শিবম দুবের ইনিংস। ধোনি ও দুবের পার্টনারশিপটা আরও লম্বা চললে আজকের ম্যাচের ফলটা অন্যরকম হতেও পারত। ৩০ বলে ৫৭ রান করে লিভিংস্টোনের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন শিবম দুবে। অন্যদিকে ২৮ বল খেলে ২৩ রান করে যান মাহি। ধোনি ছাড়াও প্রিটোরিয়াস ও জর্ডানের উইকেট তুলে নেন রাহুল চাহার। প্রথমে ব্যাটে তার পর বলেও বাজিমাত করে দেখান লিয়াম লিভিংস্টোন। শিবম দুবের গুরুত্বপূর্ণ উইকেটের পাশাপাশি ডোয়েন ব্র্যাভোর উইকেটও তুলে নেন লিয়াম। এবং ম্যাচের সেরার পুরষ্কারও গেছে তাঁর ঝুলিতে।

সংক্ষিপ্ত স্কোর: পঞ্জাব ১৮০-৮ (লিয়াম লিভিংস্টোন ৬০, শিখর ধাওয়ান ৩৩, ক্রিস জর্ডান ২-২৩, ডোয়াইন প্রিটোরিয়াস ২-৩০)। চেন্নাই ১২৬ (শিবম দুবে ৫৭, মহেন্দ্র সিং ধোনি ২৩, রাহুল চাহার ৩-২৫, বৈভব আরোরা ২-২১)

আরও পড়ুন: CSK vs PBKS LIVE Score, IPL 2022: চেন্নাইয়ের হারের হ্যাটট্রিক, ৫৪ রানে জয়ী পঞ্জাব





Source link