IPL নিলামে দল পাচ্ছিলেন না, জোড়া রেকর্ড গড়ে পার্পল ক্যাপের মালিক সেই উমেশ যাদবই

By | April 2, 2022


Published by: Sulaya Singha |    Posted: April 2, 2022 12:18 pm|    Updated: April 2, 2022 12:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের মেগা নিলামে প্রথমবারের বিডে কোনও দল তাঁর জন্য দর হাঁকেনি। অবিক্রিতই থেকে গিয়েছিলেন উমেশ যাদব। দ্বিতীয়বার নিলামে উঠলে তাঁকে তুলে নেয় শাহরুখ খানের কেকেআর। সেই উমেশই চলতি আইপিএলে পার্পল ক্যাপের মালিক হয়ে গেলেন। বুঝিয়ে দিলেন, ৩৪ বছর বয়সেও ছোট ফরম্যাটের ক্রিকেটে তিনি কতখানি সাবলীল। পাঞ্জাবের বিরুদ্ধে জয়ের অন্যতম কাণ্ডারি হওয়ার পাশাপাশি ব্যক্তিগত দুটি রেকর্ডও ঝুলিতে ভরে ফেললেন ভারতীয় পেসার।

দেশের জার্সিতে সীমিত ওভারের ক্রিকেট থেকে কার্যত ‘উধাও’ই হয়ে গিয়েছেন উমেশ (Umesh Yadav)। নতুন নতুন পেসারদের দাপটের জেরে তিনি আর ডাক পান না। শেষ সীমিত ওভারের ক্রিকেট খেলেছিলেন ২০১৯ সালে। আইপিএলের গত মরশুমে দিল্লি ক্যাপিটালসে সুযোগ পেলেও প্রথম একাদশে দেখা যায়নি তাঁকে। কে জানত, সেই উমেশই নাইট (KKR) জার্সি গায়ে চাপিয়ে এমন বিধ্বংসী রূপ ধারণ করবেন! প্রথম দুটি ম্যাচে ২টি করে এবং পাঞ্জাবের বিরুদ্ধে একেবারে চারটি উইকেট তুলে নেন অভিজ্ঞ এই পেসার। আর সেই সঙ্গেই দখল নেন পার্পল ক্যাপের। তবে সবচেয়ে বেশি উইকেট নিয়ে শুধুই বেগুনি টুপির মালিক হলেন না, গড়লেন জোড়া রেকর্ডও। কী সেই রেকর্ড?

[আরও পড়ুন: স্ত্রীর গায়ে সিগারেটের ছ্যাঁকা, লাগাতার অত্যাচার! গ্রেপ্তার কলকাতার অভিজাত এলাকার ব্যবসায়ী]

এখনও পর্যন্ত পাঞ্জাবের (Punjab Kings) বিরুদ্ধে ৩৩টি উইকেট নিয়ে ফেললেন তিনি। আর সেই সুবাদে কোনও একটি ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে উইকেট প্রাপকদের তালিকায় এক নম্বরে উঠে এলেন উমেশ। পিছনে ফেলে দিলেন অমিত মিশ্র (৩০), ডোয়েন ব্রাভো (৩১), লাসিথ মালিঙ্গা (৩১) এবং সুনীল নারিনকে (৩২)।

আইপিএলে (IPL 2022) যে কোনও একটি দলের বিরুদ্ধে সর্বোচ্চ ম্যাচ সেরার শিরোপাও পেলেন উমেশ যাদব। এই নিয়ে পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে ষষ্ঠবার ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেলেন তিনি। এই তালিকায় তাঁর পরে রয়েছেন ইউসুফ পাঠান। যিনি ডেকান চার্জার্সের বিরুদ্ধে পাঁচবার ম্যাচ সেরা হয়েছিলেন। এই সংখ্যক ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার রয়েছে রোহিত শর্মা ও ক্রিস গেইলেন ঝুলিতে। দু’জনই এই নজির গড়েন কেকেআরের বিরুদ্ধে।

[আরও পড়ুন: আরিয়ান খান মাদক মামলার অন্যতম সাক্ষী প্রভাকর সেলের মৃত্যু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link