Imran Khan: ‘স্বাধীনতার নতুন লড়াই শুরু’, অন্তর্ধানের জল্পনা উড়িয়ে অবশেষে প্রকাশ্যে ইমরান

By | April 10, 2022


সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবার মধ্যরাতে গদি হারিয়েছেন তিনি। এরপর কেটে গিয়েছে বেশ কয়েক ঘণ্টা। কিন্তু ইমরান খানের (Imran Khan) তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। ফলে প্রশ্ন উঠছিল কোথায় গেলেন ১৯৯২ সালের বিশ্বজয়ী অধিনায়ক? তিনি কি আত্মগোপন করে রয়েছেন? এই অবস্থায় রবিবার বিকেলে টুইট করলেন সদ্য ক্ষমতা হারানো রাষ্ট্রনেতা। ডাক দিলেন দেশের জন্য নতুন স্বাধীনতা আন্দোলনের।

ঠিক কী লিখেছেন ইমরান? তিনি তাঁর পোস্টে লিখেছেন, ”১৯৪৭ সালে পাকিস্তান (Pakistan) গড়ে উঠেছিল একটি স্বাধীন দেশ হিসেবে। কিন্তু আজ সূচনা হল বিদেশি ষড়যন্ত্রের হাত থেকে স্বাধীনতা অর্জন করতে ক্ষমতা বদলের জন্য এক নতুন সংগ্রামের। দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্রের হাত থেকে দেশকে রক্ষা করা জনসাধারণের কর্তব্য।”

[আরও পড়ুন: কর্মসংস্থানে এগিয়ে বাংলা! ১০০ দিনের কাজে দেশের মধ্যে প্রথম পশ্চিমবঙ্গ]

উল্লেখ্য়, ক্ষমতা হারানোর পরে শনিবার রাত থেকে রবিবার সারা দিন প্রকাশ্যে আসেননি ইমরান। আস্থা ভোটে হারের পরও টুইটারে কোনও প্রতিক্রিয়া দেননি তিনি। কোনও বার্তা দেননি দেশবাসীর উদ্দেশেও। ফলে ইমরানকে নিয়ে ক্রমশ জল্পনা বাড়ছিল। অবশেষে মুখ খুললেন তিনি। এবং তাঁর গদি হারানোর পিছনে বিদেশি ষড়যন্ত্রের কথাই ফের শোনা গেল তাঁর মুখে। এর আগেও ইমরান ইঙ্গিত দিয়েছিলেন পাকিস্তানের সরকারকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে বৈদেশিক শক্তি। এমনকী, একবার তিনি আমেরিকার নামও নিয়ে ফেলেন। তাঁর অভিযোগ, আমেরিকাই কলকাঠি নাড়ছে তাঁকে ক্ষমতা থেকে সরাতে। এবার ফের সেই ইস্যুতেই সরব হলেন তিনি।

সূত্রের খবর, রবিবার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (PTI) বৈঠক ডেকেছেন ইমরান। সেখানে দলের ভবিষ্যৎ নিয়ে আলোচনা হবে। এমনটাই জানিয়েছেন দলের অন্যতম শীর্ষনেতা ফয়জল জাভেদ খান। তবে বৈঠকটি শুরু হয়েছে কিনা তা এখনও জানা যায়নি।

জল্পনা ছিল, ইমরান হয়তো দেশ ছাড়তে পারেন। কিন্তু পাকিস্তানের কোনও সরকারি আধিকারিক যাতে দেশ ছাড়তে না পারেন, তার জন্য তৎপরতা শুরু করেছে ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি। বলা হয়েছে, নো অবজেকশন সার্টিফিকেট ছাড়া কেউ বিদেশগামী বিমানে চড়তে পারবেন না। বিষয়টির দিকে নজর রাখতে গোয়েন্দা শাখার কর্মীদেরও সতর্ক করা হয়েছে। স্বাভাবিকভাবেই পাকিস্তানের টালমাটাল রাজনৈতিক পরিস্থিতির মধ্যে এই নির্দেশিকা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: বগটুই কাণ্ডে জারি ধরপাকড়, দীর্ঘক্ষণ জেরার পর আরও একজনকে গ্রেপ্তার করল CBI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে





Source link