French Open 2022: উইম্বলডন চ্যাম্পিয়নদের ছিটকে দিয়ে ফরাসি ওপেনে শেষ আটে দুরন্ত বোপান্না-মিডলকুপ

By | May 28, 2022


বোপান্না-মিডলকুপ

ক্লে-কোর্টে বোপান্না (Rohan Bopanna) বরাবরই চমৎকার পারফর্ম করেন। এ বার তাই করে দেখাচ্ছেন। ডাচ পার্টনারকে সঙ্গে নিয়ে আবার কোয়ার্টার ফাইনালে পা দিলেন।

প্যারিস: হারতে হারতে ফরাসি ওপেনের (French Open) শেষ আটে রোহন বোপান্না-মাতেউ মিডলকুপ (Matew Middlekoop) জুটি। তৃতীয় সেটে ৫টা ম্যাচ পয়েন্ট সেভ করে গত বারের উইম্বলডন চ্যাম্পিয় মাতে পেভিচ-নিকোল মেকটিচকে উড়িয়ে দিলেন তাঁরা। ক্লে-কোর্টে বোপান্না (Rohan Bopanna) বরাবরই চমৎকার পারফর্ম করেন। এ বার তাই করে দেখাচ্ছেন। ডাচ পার্টনারকে সঙ্গে নিয়ে আবার কোয়ার্টার ফাইনালে পা দিলেন। এর আগেও চারবার ফরাসি ওপেনের শেষ আটে উঠেছেন। এ বার রোলাঁ গারোয় (Roland Garros) নিজের রেকর্ড ভাঙতে মরিয়া ভারতীয় টেনিস তারকা। মিক্সড ডাবলসে এর আগে চ্যাম্পিয়ন হলেও ডাবলসে কখনও হননি। তা যদি এ বার হতে পারেন, কেরিয়ারের শেষ প্রান্তে এসে দারুণ সাফল্য পাবেন। বোপান্না সেটাই করে দেখাতে চাইছেন।

সার্ভিস এবং ভলি, দুটোই বরাবরের মতো তীক্ষ্ণ রয়েছে বোপান্নার। মিডলকুপ চাপের মুখে ঠান্ডা মাথায় সঙ্গ দিয়েছেন ভারতীয় তারকার। এই দুয়েরই সুফল মিলল। প্রথম সেটটা ৬-৭ (৫) হেরেছিলেন তাঁরা। তাতেও ফোকাস হারাননি। দ্বিতীয় সেটে দুরন্ত ভাবে ঘুরে দাঁড়ান। ৭-৬ (৩) জিতে নেন পরের সেটটা। আড়াই ঘণ্টার ম্যাচে সবচেয়ে কঠিন ছিল তৃতীয় সেট। ৭-৬ (১০) জিতেছেন তাঁরা। অভিজ্ঞ জুটি পেভিচ-মেকটিচ কিন্তু তৃতীয় সেটটাও নিজেদের মুঠোতেই রেখেছিলেন। রীতিমতো দাপট দেখাচ্ছিলেন। ৫বার ম্যাচ পয়েন্টও পেয়ে গিয়েছিলেন। এই পাঁচবারই দুরন্ত ভাবে ফিরে আসে ইন্দো-ডাচ জুটি।

উত্তেজক ম্যাচ জিতে আত্মবিশ্বাস এবং একে অপরের প্রতি ভরসাও যে অনেকখানি বেড়ে গেল, তা নিয়ে কোনও সন্দেহ নেই। কোয়ার্টার ফাইনালে পরের ম্যাচে প্রতিপক্ষ যেই হোক না কেন, আত্মবিশ্বাসটাই এগিয়ে রাখবে বোপান্না-মিডলকুপকে। দু’জনেই চাইছেন খেতাবের কাছে পৌঁছতে। লিয়েন্ডার পেজ ওপেন টেনিস থেকে সরকারি ভাবে অবসর ঘোষণা না করলেও কার্যত তিনি টেনিস ব়্যাকেট তুলেই রেখেছেন। বোপান্না যদি সাফল্য পান, গ্র্যান্ড স্লামে দীর্ঘদিন পর আবার সফল হবেন ভারতের কোনও টেনিস প্লেয়ার।





Source link