Fire: ভর দুপুরে কান ফাটা শব্দে কেঁপে উঠল গোটা এলাকা, বেআইনি বাজি কারখানায় ভয়াবহ আগুন, মৃত ১

By | May 28, 2022


ছবি – কান ফাটা শব্দে কেঁপে উঠল গোটা এলাকা

Fire: শনিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবারের ৭ নম্বর ওয়ার্ডে। যে বাড়িতে বেআইনি ভাবে বাজি তৈরি হচ্ছিল সেখানে বিস্ফোরণের পর আগুন লেগে যায় গোটা বাড়িতে।

ডায়মন্ড হারবার:

বেআইনি বাজি কারখানায় অগ্নিকাণ্ডের (Fire at illegal firecrackers factory) ঘটনা যেন বাধ ভাঙছে গোটা রাজ্যে। ভর দুপুরে বেআইনি বাজি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় ব্য়াপক চাঞ্চল্য ছড়াল ডায়মন্ড হারবারে। বেআইনিভাবে বাজি তৈরি করার সময় বারুদে আগুন লেগে গ্যাস সিলিন্ডার ফেটে মৃত্যু হল এক প্রৌঢ়ের। পুলিশ জানিয়েছে, মৃতের নাম ধনঞ্জয় কর্মকার (৬৫)। শনিবার দুপুরে দুর্ঘটনাটি ঘটেছে ডায়মন্ড হারবারের ৭ নম্বর ওয়ার্ডে। বিস্ফোরণের পর আগুন লেগে যায় গোটা বাড়িতে। খবর পেয়ে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। 

শব্দবাজি তৈরির সময় বিড়ির আগুন থেকে বারুদে আগুন লেগে এই ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে বলে দমকলের অনুমান। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ডায়মন্ড হারবার থানার পুলিশ। আগুন নেভানোর পর বাড়ির ভেতর থেকে দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায় পুলিশ। ঘটনা প্রসঙ্গে এক প্রত্যক্ষদর্শী জানান, “প্রথমে শুনি গ্যাস সিলিন্ডার ফেটেছে। পরবর্তীতে পুলিশ এসে দেখে ওই প্রৌঢ় বাজি তৈরি করছিলেন। ওনার গ্রাম হরিণঘাটা বানীতলায় আজ কালীপুজো রয়েছে। তবে এর আগে আমরা ওনাকে কোনওদিন বাজি তৈরি করতে দেখিনি। বাড়ির দরজা সময়েই বন্ধ থাকত। তবে আজ যে সময় ঘটনাটি ঘটে তখন বাড়িতে ওনার স্ত্রী-পুত্র কেউ ছিল না বলেই শুনেছি”। 

এই খবরটিও পড়ুন



এদিকে এই ঘটনায় স্বাভাবিক ভাবেই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়। তবে কবে থেকে বেআইনি ভাবে এই বাজি তৈরির কাজ চলছিল সে বিষয়ে বিশেষ কেউই কিছু বলতে পারছেন না। তবে যে বৃদ্ধ মারা গিয়েছেন তাঁর গাড়ি সারাইয়ের দোকান রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এদিকে বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে মুহূর্তেই ছিন্নভিন্ন হয়ে যায় বৃদ্ধের দেহ। এমনকী জানালাও ভেঙে গিয়েছে সম্পূর্ণভাবে। ঘরের মধ্যে থাকা যাবতীয় আসবাবপত্রও একেবারে ভেঙে টুকরো টুকরো হয়ে গিয়েছে।



Source link