Facebook Big Update: ফেসবুকে এই বড় বদল আসবে ১ ডিসেম্বর থেকে! এবার থেকে থাকবে না এই বিষয়গুলি – Sarkari Jagat

By | November 22, 2022


আর মাত্র কটাদিন! তারপরই পড়তে চলেছে নতুন বছর। নতুন বছর মানেই নতুন শুরু, নতুন রেজোলিউশন। এবার নতুন বছর পড়ার আগেই ফেসবুক-এ (Facebook) আসতে চলেছে বড়ো পরিবর্তন। বিভিন্ন টেক সাইটে ফেসবুকের এই বদল নিয়ে রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

বিষয় তালিকা

FB New Update

আর মাত্র কটাদিন! তারপরই নতুন বছর পড়তে চলেছে। নতুন বছর মানেই নতুন শুরু, নতুন রেজোলিউশন। এবার নতুন বছর পড়ার আগেই ফেসবুক-এ (Facebook) আসতে চলেছে বড়ো পরিবর্তন। বিভিন্ন টেক সাইটে ফেসবুকের এই বদল নিয়ে রিপোর্ট প্রকাশ করা হয়েছে।

Facebook Update

সোশ্যাল মিডিয়ার একটি জনপ্রিয় অ্যাপ হলো ফেসবুক। খুব অল্প সময়ের মধ্যেই এই অ্যাপটি গোটা বিশ্বে জনপ্রিয়তা অর্জন করেছে। এবার এই অ্যাপটির প্রোফাইল বিভাগ থেকে ‘ইন্টারেস্টেড ইন’ এবং ‘রিলিজিয়াস ভিউজ’ কনট্যাক্টস অ্যান্ড বেসিক ইনফো থেকে খুব তাড়াতাড়ি সরিয়ে দেওয়া হবে। ফেসবুক ব্যবহারকারীদের এই পরিবর্তন নিয়ে তারা বার্তা দিতে শুরু করে দিয়েছে।

আররও পড়ুন: 👇👇👇

🔥 ছাত্রছাত্রীদের ৫০ হাজার করে টাকা দেবে কেন্দ্র সরকার! এভাবে আবেদন করে পেয়ে যান সুবিধা, বিস্তারিত দেখুন!

🔥 Aadhaar Card Rules: আধার কার্ড নিয়ে এই নতুন নির্দেশিকা জারি করলো সরকার!

🔥 লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ দিয়ে কেন্দ্র সরকারের অধীনে চাকরি (Apply Now) | National Horticulture Board Recruitment 2022

ফেসবুক প্রোফাইলে আগামী ১ ডিসেম্বর থেকে এই পরিবর্তন দেখা যাবে বলে জানানো হয়েছে প্রতিবেদনে। ফেসবুক অ্যাকাউন্টের বায়ো এবং প্রোফাইল বিভাগে ব্যবহারকারীদের ধর্ম, রাজনৈতিক মতামত, ঠিকানা আগ্রহের বিষয় সম্পর্কিত অনেক তথ্য দেখা যায়। এমন অনেক ব্যবহারকারী আছেন যারা এতে দেখানো তথ্য হাইড করে রাখেন।

Tech News

সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট ম্যাট নাভারার পোস্টে ফেসবুকের এই পরিবর্তনটি প্রথম দেখা যায়। এর স্ক্রিনশট ম্যাট নাভারা তার টুইটার হ্যান্ডেলেও শেয়ার করেছেন। তবে এই কোম্পানির পক্ষ থেকে পরিবর্তনের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা করা হয়নি। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, সোশ্যাল মিডিয়ার এই প্ল্যাটফর্মটি যাতে ব্যবহার করা আরও সহজ হয় সেই উদ্দেশ্যেই এই পরিবর্তন করা হচ্ছে বলে জানিয়েছেন কোম্পানির মুখপাত্র।

Facebook Update: আপনি আপনার তথ্য ডাউনলোড করতে পারেন

আপনি যদি চান তাহলে আপনার এই তথ্যগুলো ফেসবুক থেকে ডাউনলোড (Download) করতে পারেন। তবে এই তথ্যগুলো ডাউনলোড করার জন্য আপনাকে আপনার প্রোফাইলের ‘About‘ বিভাগে যেতে হবে। এরপর আপনাকে মৌলিক তথ্যে যেতে হবে। তারপর এই বিবরণগুলি আপনি ডাউনলোড করতে পারবেন।

Tech News: পরিবর্তনের কারণ

ফেসবুক প্ল্যাটফর্মটি ব্যবহার করা যাতে আরও সহজ হয়ে ওঠে সেই কারণে ফেসবুক প্রোফাইল বিভাগ থেকে এই বিবরণগুলি সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, এমনটাই জানা গেছে রিপোর্টে। ফেসবুকে এখনও এমন অনেক খুঁটিনাটি বিষয় রয়েছে যা অনেক পুরনো হয়ে গেছে। এগুলি ইনস্টাগ্রাম (Instagram) এবং টিকটক (TikTok) এর মতো নতুন প্ল্যাটফর্মে দেখা যায় না। নতুন প্ল্যাটফর্মের এই বায়োটি খুব সহজ। এখানে ব্যবহারকারীরা তাদের আংশিক তথ্য শেয়ার করেন।

ফেসবুকের ব্যবহারকারীরা প্রথমে সোশ্যাল মিডিয়ায় তাদের তথ্য শেয়ার করতে পছন্দ করতেন। তবে এখন ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ায় তাদের তথ্য শেয়ার করতে অতটা পছন্দ করেন না। খুব কম তারা তাদেন নিজেদের তথ্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇 

🔥 WB HS Exam: বদলে যাচ্ছে নিয়ম! বছরে ২বার হবে উচ্চমাধ্যমিক পরীক্ষা

🔥 লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ দিয়ে কেন্দ্র সরকারের অধীনে চাকরি (Apply Now) | National Horticulture Board Recruitment 2022

🔥 রাজ্যের সমস্ত মেয়েদের ঘরে বসে রোজগারের সুযোগ! আবেদন করবেন এই ভাবে

🔥 ‘জন্মের তারিখের প্রমাণ হিসেবে বিবেচিত হয় না আধার’, পর্যবেক্ষণ হাই কোর্টের



Source link

Category: JOB