DA 7th Pay Commission News : ডিএ নিয়ে বিরাট খবর! ডিসেম্বরেই মোটা টাকা পাবেন সরকারি কর্মীরা! – Sarkari Jagat

By | December 4, 2022


১/৮: ডিসেম্বর মাসেই ডিএ (Dearness Allowance) এবং যারা পেনশনভোগী তারা বকেয়া ডিআর (Dearness Relief) পাবেন বলে সূত্র মারফত খবর পাওয়া গেছে। এই বিষয়ে নিয়ে কয়েক দফা বৈঠকও হয়েছে। খুব শীঘ্রই সরকার এগুলো দিতে পারে।

২/৮: শেষ হতে চলেছে ২০২২ সাল। ক্যালেন্ডারে এখন ডিসেম্বর মাস। শুরু হয়ে গেছে নতুন বছরের প্রস্তুতি। এই পরিস্থিতিতে ডিসেম্বর মাসের শেষের দিকেই সুখবর পাবেন সরকারি কর্মীরা। সূত্রের খবর অনুযায়ী, চলতি মাসের শেষের দিকে সরকারি কর্মচারীরা জোড়া সুখবর পেতে চলেছেন।

৩/৮: কেন্দ্রীয় সরকার (Central Govt Employee Da) ১৮ মাসের বকেয়া ডিএ (Dearness Allowance) এবং ফিটমেন্ট ফ্যাক্টর (what is fitment factor in salary) বৃদ্ধির দাবিকে মান্যতা দিতে চলেছে, এমনটাই খবর পাওয়া গেছে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 West Bengal Holiday: ডিসেম্বরের এই দিন গুলিতে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর! কোন কোন দিনে কতগুলি ছুটি?

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 এই কার্ড না থাকলে আর কোনো সরকারি কাজ করতে পারবেন না! আপনার কাছে আছে তো?

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB TET Admit Card 2022 Download

৪/৮: অনেকদিন ধরেই কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা ১৮ মাসের ডিএ (Dearness Allowance) এবং যারা পেনশনভোগী তারা তাদের বকেয়া ডিআর (Dearness Relief) দেওয়ার দাবি জানিয়ে আসছেন। এই বিষয়ে নিয়ে কয়েক দফা বৈঠকও হয়েছে। কর্মীদের ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ানোরও দাবি করে তারা।

৫/৮: সংবাদমাধ্যমে প্রকাশ পেয়েছে, সরকার এই বিষয় নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের সাথে বেশ কয়েক দফা আলোচনা করেছে। এই নিয়ে খুব শীঘ্রই ঘোষণা করা হতে পারে। কিন্তু আনুষ্ঠানিকভাবে সরকারের পক্ষ থেকে এই বিষয়ে কোনো ঘোষণা করা হয়নি। 

৬/৮: সূত্রের দাবি অনুযায়ী, সরকারি কর্মীদের নতুন বছরের জন্য অপেক্ষা করতে হবে না। ডিসেম্বরের শেষের দিকে অর্থমন্ত্রক বকেয়া ডিএ এবং ফিটমেন্ট ফ্যাক্টর ঘোষণা করতে পারে। কেন্দ্রীয় সরকারি কর্মীদের প্রাপ্ত বেতনের ক্ষেত্রে ফিটমেন্ট ফ্যাক্টরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। 

৭/৮: কেন্দ্রীয় সরকার ২০১৬ সাল থেকে ২.৫৭ গুণ হারে কর্মীদের ফিটমেন্ট ফ্যাক্টর দেয়। কর্মীরা দাবি করছেন তা বাড়িয়ে ৩.৬৮ গুণ করার সরকার যদি এই দাবি বিবেচনা করে তাহলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের অ্যাকাউন্টে মোটা টাকা ঢুকবে।

৮/৮: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥 ১৩,৪০৪টি শূন্যপদে শিক্ষক এবং অশিক্ষক পদে নিয়োগ! কোন পদে কতগুলি নিয়োগ হবে?

🔥 WB Primary TET: প্রাইমারী টেট-এর নম্বর নিয়ে সামনে এলো এই চাঞ্চল্যকর তথ্য! হতবাক চাকরিপ্রার্থীরা!

🔥 Bangla Awas Yojana



Source link

Category: JOB