CRPF in the security of CBI investigators: বগটুইয়ে তদন্তকারী সিবিআই কর্তাদের নিরাপত্তায় মোতায়েন সিআরপিএফ জওয়ান

By | March 27, 2022


বগটুই কান্ডে তৎপর সিবিআই। নিজস্ব চিত্র।

বীরভূম: বগটুই কাণ্ডের তদন্তে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি মোড়। রাজ্য পুলিশে আস্থা না রেখে সিবিআই-এর নিরাপত্তায় এবার সিআরপিএফ মোতায়েন করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বীরভূমের সিবিআই টিমের সঙ্গেই থাকবে সিআরপিএফের ১ প্ল্যাটুন জওয়ান। তদন্তের কাজে কেন্দ্রীয় গোয়েন্দীরা যেখানেই যাবেন, সঙ্গে থাকবেন ৩৫ সিআরপিএফ জওয়ান। সিবিআই-কে বাড়তি নিরাপত্তা দিল কেন্দ্র।

কলকাতা হাইকোর্টের নির্দেশে বগটুইয়ে সিবিআই আসার পর থেকেই তদন্তকারীদের নিরাপত্তা নিয়েও ভাবিত ছিল কেন্দ্র। তারপরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ১ প্ল্যাটুক সিআরপিএফ জওয়ান মোতায়েন করা হয়েছে। শনিবার থেকেই গ্রামে স্থায়ী ভাবে বাহিনী মোতায়েন করা হয়েছে। দুর্গাপুরে সিআরপিএফের ১৫৭ নম্বর ব্যাটেলিয়ন আছে, সেখান থেকে এই জওয়ানদের আনা হয়েছে। আরও বাহিনী প্রস্তুত রাখা হয়েছে বলে অভিযোগ। যদি তদন্তের প্রয়োজনে আরও জওয়ান লাগে, তা পাঠানো হবে দ্রুত।

বীরভূমে যে অস্থায়ী ক্যাম্প তৈরি করা হয়েছে, সেখানেই জওয়ানরা থাকছেন। পাশাপাশি বীরভূমে যে হোটেলে সিবিআই কর্তারা থাকছেন, তার বাইরেও মোতায়েন থাকছেন জওয়ানরা। সর্বক্ষণ তাঁরা কর্তাদের নিরাপত্তায় নজরদারি রাখছেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তদন্তকারীরা যতগুলি দলে বিভিন্ন জায়গায় তদন্তে যাবেন, জওয়ানরা বিভিন্ন দলে বিভক্ত হয়ে কর্তাদের সঙ্গে যাবেন।

কিন্তু প্রশ্ন হচ্ছে, কেন সিবিআই কর্তাদের নিরাপত্তায় রাজ্য পুলিশের ওপর ভরসা রাখল না কেন্দ্র? এদিকে, শনিবারের পর রবিবার সকাল থেকে ফের গ্রামে সিবিআই কর্তারা। সঙ্গে রয়েছেন CFSLএর তদন্তকারীরাও। আনারুল-সহ ১১ জন অভিযুক্ত সিবিআই হেফাজতে। অস্থায়ী ক্যাম্পে জেরা করা হচ্ছে তাদের। ৬ এপ্রিল পর্যন্ত সিবিআই হেফজাতে থাকবে তারা। তাদের বক্তব্য কোনও অসঙ্গতি রয়েছে কিনা, তা দেখা হবে।

আরও পড়ুন: ৬ দিনে ৫ বার! মধ্যবিত্তের চাপ বাড়িয়ে ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

আরও পড়ুন:  গা পাকিয়ে উঠছে বমি, সঙ্গে তীব্র পেটে যন্ত্রণা, কারণ খুঁজতে গিয়ে মাথায় হাত সকলের



Source link