Coal Scam: ‘কয়লা-গরুকাণ্ডে উদয়ন গুহকে ইডির তলব’! ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ তুললেন দিনহাটার বিধায়ক

By | April 5, 2022


দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। নিজস্ব চিত্র।

কোচবিহার: দিনহাটার বিধায়ক উদয়ন গুহর (Udayan Guha) নামে কুৎসার অভিযোগ ওঠে দলেরই প্রাক্তন কাউন্সিলরের বিরুদ্ধে। এরপরই থানায় অভিযোগ দায়ের হয়। বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ওই তৃণমূল নেতার দলের সঙ্গে কোনও সম্পর্ক থাকবে না বলে মঙ্গলবার জানিয়ে দিলেন কোচবিহার তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায়। অভিযুক্ত নেতার নাম জয়দীপ ঘোষ। তিনি দিনহাটার প্রাক্তন কাউন্সিলর। অভিযোগ, জয়দীপ ঘোষ বিধায়ক উদয়ন গুহর নামে মিথ্যা প্রচার ও বিভ্রান্তিমূলক ভিডিয়ো সোশাল মিডিয়ায় পোস্ট করেন। পোস্টটিতে বলা হয়, গরু ও কয়লা পাচারকাণ্ডে উদয়ন গুহকে জিজ্ঞাসাবাদ করতে চলেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। উদয়ন গুহর বক্তব্য, ভিডিয়োটি তিনি দেখেন। দেখেই তা ভুয়ো বলে মনে হয় তাঁর। এরপরই দিনহাটা থানায় অভিযোগ দায়ের করেন। উদয়ন গুহর কথায়, তাঁর কাছে ইডির কোনও নোটিসই আসেনি। এ ধরনের পোস্ট সম্পূর্ণ বিভ্রান্তিমূলক বলেই দাবি করেন তিনি। এরপরই দল কড়া অবস্থানের কথা জানায়।

কোচবিহার তৃণমূলের জেলা সভাপতি পার্থপ্রতিম রায় জানান, ‘বিধায়ক উদয়ন গুহর নামে মিথ্যা প্রচার ও বিভ্রান্তিমূলক ভিডিয়ো পোস্ট করায় দলের সর্বোচ্চ নেতৃত্বের নির্দেশেই বিধায়ক উদয়ন গুহ দিনহাটার প্রাক্তন কাউন্সিলর জয় ঘোষের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এমতাবস্থায় তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি হিসাবে আমি সকলের অবগতির জন্য জানাচ্ছি এই নির্দিষ্ট অভিযোগের নিস্পত্তি না হওয়া অবধি জয় ঘোষের সাথে তৃণমূল কংগ্রেস দলের কোনো সংস্রব থাকবে না।’

উদয়ন গুহ বলেন, “এটা পরিকল্পনা করে করা হয়েছে। সোমবার আমি এক সাংবাদিকের কাছে জানতে পারি ইউটিউবে একটা ভিডিয়ো দেখা গিয়েছে। উনি আমাকে লিঙ্কও পাঠালেন। দেখলাম সেখানে বলা হচ্ছে আমার ও গৌতম দেবের বিরুদ্ধে ইডি কয়লা ও গরু পাচারকাণ্ডে নোটিস পাঠাচ্ছে। ইডি যদি নোটিস পাঠায় তা তো আমাদের কাছে আসবে। এদিকে এই ভিডিয়ো অন্যদের কাছে পাঠানোর দায়িত্ব নিয়েছে দিনহাটার এক প্রাক্তন কাউন্সিলর। তিনি সকলের কাছে তা পাঠাচ্ছেন। আমার নজরেও এসেছে। সাইবার ক্রাইম বলে এ ধরনের ভুয়ো খবর ছড়ালে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যায়। আমি থানায় জানিয়েছি।” যদিও এই ঘটনা প্রসঙ্গে জয়দীপ ঘোষের কোনও বক্তব্য পাওয়া যায়নি। এই খবর সামনে আসতেই চাপানউতর শুরু হয় দিনহাটায়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

আরও পড়ুন: SSC Recruitment Case: এড়ানো গেল না সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ, নিজাম প্যালেসে পৌঁছলেন এসএসসির প্রাক্তন উপদেষ্টা



Source link