Chaiti Ghoshal: বিষণ্ণতা কাটিয়ে ‘রক অ্যান্ড রোল’ করতে ফের ছোট পর্দায় ফিরলেন চৈতি ঘোষাল, মুখোমুখি TV9 বাংলার

By | May 17, 2022


চৈতি ঘোষাল।

Bengali Serials: চৈতি বলেছেন, “আমি কিন্তু বস্তিতে, দারিদ্রে থাকে এমন এক মায়ের চরিত্রও করতে চাই। এমনটা নয় কেবলই আধুনিক মায়ের চরিত্রেই আমি খুশি।”

বাংলা সিরিয়ালের জগৎ, ছবির জগৎ ও মঞ্চের এক উজ্জ্বল নক্ষত্রের নাম চৈতি ঘোষাল। যে চরিত্রেই অভিনয় করেছেন, অনবদ্য প্রমাণিত হয়েছেন। সে রবীন্দ্রনাথের ‘রক্তকরবী’র নন্দিনীই হোক, ‘এক আকাশের নীচ’-এর মাধবী, কিংবা ‘জামাইরাজা’র বিবি, অর্থাৎ বাসবদত্তা। দেড় বছর ধরে অভিনয় করেছেন ‘হয়তো তোমারই জন্য’ ধারাবাহিকে। ভিন্ন স্বাদের, বিভিন্ন চরিত্রে অভিনয় করে তিনি নিজেকে প্রমাণ করেছেন। এখনও প্রমাণ করেই চলেছেন। বেশ কিছুটা সময় তিনি নিজেকে সরিয়ে রেখেছিলেন কাজ থেকে। টুকটাক কাজ করেছিলেন। মাকে হারিয়েছেন সেই সময়। এখন আবার পুরোদমে ফিরেছেন কাজে, সেই চেনা মেকআপ রুমে, ক্যামেরার সামনে, লাইট-সাউন্ড-ক্যামেরা-অ্যাকশনের পরিমণ্ডলে। তিনি ফের একটি নতুন সিরিয়ালে যোগ দিয়েছেন। একটি দারুণ মজার চরিত্রে অভিনয় করছেন। সেই ধারাবাহিকের নাম ‘বউমা একঘর’। উত্তর কলকাতার এক কাল্পনিক ঘোষবাড়ির গল্প। চৈতি সেখানে আধুনিক শাশুড়ির চরিত্রে। ধারাবাহিকে তাঁর বউমারা সকলেই উচ্চ শিক্ষিত, তিনিও তাই। সুন্দর সাজানো বাড়িতে তিনি থাকেন। তাঁর জীবনে রেষারেষি চলে সেই পরিবারেরই এক জায়ের সঙ্গে। কমেডির মোড়কে তৈরি এই ধারাবাহিকই এখন চৈতির ধ্যানজ্ঞান। দারুণ এক্সাইটেড চৈতি। TV9 বাংলার কাছে ব্যক্ত করলেন তাঁর মনের কথা।

TV9 বাংলাকে চৈতি বলেছেন, “ছেলেদের নিয়ে বা মেয়েদের নিয়ে ফাইট করে লোকে। কিন্তু আমাদের সিরিয়াল ফাইট করছে বউমাদের নিয়ে। দর্শক আমাকে এত বছর ধরে যে ধরনের চরিত্রে দেখেছেন, এটা কিন্তু সেই তুলনায় একটু আলাদাই। এটা ঘোষবাড়ির গল্প। বড় জা হলাম আমি। ছোট জা হলেন নিবেদিতা মুখোপাধ্যায়। আমার স্বামীর পাঠ করছেন অরিন্দম গঙ্গোপাধ্যায়। উত্তর কলকাতার দালানওয়ালা যৌথ পরিবার দেখানো হয়েছে এখানে। ভাইরা সেখানে ভাগাভাগি হয়ে গিয়েছে। দুই জায়ের ঝগড়া দেখানো হয়েছে। ঝগড়ার বিষয়টাই সবচেয়ে গুরুত্বপূর্ণ। হিংসা-রাগ এগুলো তো সবসময়ই থাকে। প্রতিযোগিতা আছে সেই সঙ্গে। একজন একটু উচ্চবিত্ত, একজন ততটাও নয়। বাড়ির একটা দিক সুন্দর করে সাজানো, অন্যদিক রংচটা ও মলিন। বাড়ির মাঝখানে একটা চাতাল আছে। সেই চাতালেই তাঁদের বিবাদ ঘটে। এখনও পর্যন্ত যে সিন করেছি, সবেতেই আছে রেষারেষি। বউমা নিয়ে প্রতিযোগিতা। আমি বলছি আমার বউমারা ভাল, আমার জা বলছেন তাঁর। এসব ঘিরেই মজাদার ঘটনা।”

‘হয়তো তোমারই জন্য’, ‘জামাইরাজা’র মতো ধারাবাহিকে আধুনিক মায়ের চরিত্রে অভিনয় করেছিলেন চৈতি। ‘বউমা একঘর’-এও তাই। তিনি কি আধুনিক মায়ের চরিত্রেই অভিনয় করতে চান ধারাবাহিক ভাবে? নাকি মনে অন্য বাসনাও আছে। এই প্রশ্নের উত্তরে চৈতি বলেছেন, “আমি কিন্তু বস্তিতে, দারিদ্রে থাকে এমন এক মায়ের চরিত্রও করতে চাই। এমনটা নয় কেবলই আধুনিক মায়ের চরিত্রেই আমি খুশি।”

এই খবরটিও পড়ুন



সুশান্ত দাসের প্রযোজনা সংস্থার এই ধারাবাহিক ‘বউমা একঘর’ দেখানো হবে স্টার জলসায়।





Source link