BJP State Committee: লকেট-নাড্ডার বৈঠকের পরই বদল রাজ্য কমিটিতে? ফিরলেন বাদ পড়া নেতারাও

By | April 4, 2022


রাজ্য কমিটিতে জায়গা পেলেন পুরনোরাও

কলকাতা : সম্প্রতি বিজেপির সংগঠন নিয়ে প্রশ্ন উঠেছিল দলের অন্দরেও। কমিটিতে জায়গা পাননি অনেক পুরনো নেতাই। ক্ষোভ উগরে দেন কেউ কেউ। আর এবার নতুন করে বিজেপির রাজ্য কমিটির সদস্যদের নাম প্রকাশ্যে এল। সেই তালিকায় সমীক ভট্টাচার্য সহ অনেক পুরনো নেতা জায়গা পেয়েছেন। তবে নাম নেই সায়ন্তন বসুর। সোমবারই সেই তালিকা প্রকাশ হয়েছে। সম্প্রতি বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। আর তারপরই এই নতুন তালিকা প্রকাশ।

অনেকে জায়গা পেলেও, বাদ পড়েছেন রুপা গঙ্গোপাধ্যায়, সায়ন্তন বসু, রীতেশ তিওয়ারি। আর যাঁরা রাজ্য কমিটিতে এলেন, তাঁদের মধ্যে রয়েছেন সমীক ভট্টাচার্য, প্রতাপ বন্দ্য়োপাধ্যায়, বিশ্বপ্রিয় মজুমদার, রাহুল সিনহা সহ জেলার একাধিক নেতা।

গত সপ্তাহে লকেট চট্টোপাধ্যায় জে পি নাড্ডার সঙ্গে বৈঠকে পুরনোদের বাদ দেওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন বলে সূত্রের খবর।

শোনা গিয়েছে, গত সপ্তাহের শেষে দিল্লিতে উভয়ের একান্ত বৈঠক হয়। আর সেখানে লকেট রাজ্যের সংগঠন নিয়ে অভিযোগ তুলে ধরেন। লকেট সম্প্রতি একাধিকবার রাজ্য বিজেপির বিরুদ্ধে প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন। কাজের লোককে বাদ দিয়ে কাছের লোককে সাংগঠনিক দায়িত্ব দেওয়ার বিস্ফোরক অভিযোগ তুলেছিলেন তিনি। পাশাপাশি পুরভোটের ফল নিয়েও অসন্তোষ প্রকাশ করেছিলেন তিনি। তিনি বলেছিলেন, ‘পুরনো লোকদের বাদ দিয়ে দেওয়া ঠিক হয়নি।’ সম্প্রতি বিজেপির জেলা নেতৃত্বের রদবদল হওয়ার পরই বিদ্রোহের সূত্রপাত হয়।

আরও পড়ুন : Calcutta High Court: একই দিনে ৩ বিচারপতি সরে দাঁড়ালেন এসএসসি দুর্নীতির মামলা থেকে, কীভাবে দেখছেন আইনজ্ঞরা?

আরও পড়ুন : Asansol Bi Election: জেলাশাসকের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ, রিটার্নিং অফিসারের দায়িত্ব থেকে সরানোর দাবি শুভেন্দুর



Source link