Bagdogra Airport: টানা ১৫দিন বন্ধ থাকবে বাগডোগরা বিমানবন্দর! চিন্তায় হাজার হাজার পর্যটক

By | March 28, 2022


বাগডোগরা আন্তর্জাতিক বিমানবন্দর

যাঁরা ভাবছেন এই গরমে টুক করে উত্তরবঙ্গের আনাচে-কানাচে ঘুরে আসবেন, তাঁদের জন্য দুঃসংবাদ। এপ্রিল মাসের টানা ১৫ দিন বন্ধ থাকবে বাগডোগরা বিমানবন্দর। যার ফলে উড়ান পরিবেষাও বন্ধ থাকবে বলেই জানা গিয়েছে। বিমান চলাচল বন্ধ থাকার কারণে ক্ষতিগ্রস্ত হবেন হাজার হাজার পর্যটক। কারণ এই বাগডোগরা বিমানবন্দরটিই গ্যাংটক, দার্জিলিং, কালিম্পং, কার্সিয়াং, মিরিক এবং উত্তরবঙ্গের অন্যান্য হিল স্টেশনগুলির সঙ্গে যুক্ত রয়েছে।

সম্প্রতি বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ ট্যুইটে জানিয়েছে, যে একমাত্র রানওয়ে সংস্কারের জন্য ১১ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বিমানবন্দরটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ট্যুইট অনুসারে, রানওয়ের একটি অংশের চূড়ান্ত স্তরের রিসারফেসিংয়ের কাজের কারণে টানা ১৫ দিন বিমানবন্দরের বিমান চলাচল পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

জানা গিয়েছে, সম্প্রতি রানওয়েতে ফাটল দেখা গিয়েছিল। ফাটল দেখা দেওয়ার পর সাত দিনের মধ্যে দ্বিতীয়বার বাগডোগরা বিমানবন্দরের কার্যক্রম বন্ধ করা হয়েছে। বিমানবন্দরের আধিকারিকরা জানিয়েছেন যে ভারতীয় বিমান বাহিনী দ্বারা পরিচালিত এয়ার ট্রাফিক কন্ট্রোল রানওয়েতে সমস্যা সনাক্ত করায় সমস্ত ফ্লাইট বাতিল করা হয়েছিল।

বিমানবন্দরটি এই অঞ্চলের একটি প্রধান পরিবহন কেন্দ্র, তাই এটি অনেকের ভ্রমণ পরিকল্পনাকে প্রভাবিত করবে বলে আশা করা হচ্ছে। এ ব্যাপারে বাগডোগরায় পোস্ট করা একটি এয়ারলাইন কোম্পানির একজন প্রতিনিধি যোগ করেছেন যে যাত্রীরা ইতিমধ্যে এই নির্দিষ্ট সময়ের মধ্যে বাগডোগরায় বা থেকে ফ্লাইট টিকিট কেনার কথা ভেবেছেন বা কিনেছেন, তাদের পরিকল্পনা সংশোধন করতে হবে।

প্রতিবেদনে বলা হয়েছে যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বা কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত পরিবর্তন করা হবে এমন কোনও ইঙ্গিত পাওয়া যায়নি।

আরও পড়ুন: Kurusadai island: দারুণ খবর! পর্যটকের সংখ্যা বৃদ্ধিতে বোট রাইড চালু তামিলনাড়ুর এই অসাধারণ প্রবাল দ্বীপে



Source link