Anubrata Mondal: শরীরটা তো ভাল নেই, আজ ভোট পরবর্তী অশান্তি মামলায় CGOতে যাওয়ার সম্ভাবনা কম অনুব্রতর

By | May 24, 2022


সিবিআই দফতরে অনুব্রত মণ্ডল। ফাইল চিত্র।

CBI: সিবিআইয়ের তরফে দিন দু’য়েক আগে নোটিস পাঠানো হয় অনুব্রত মণ্ডলকে। ভোট পরবর্তী অশান্তির যে মামলা, তাতেই এই তলব।

বীরভূম: ভোট পরবর্তী অশান্তি মামলায় মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে অনুব্রত মণ্ডলকে। কিন্তু তিনি আদৌ হাজিরা দেবেন কি না তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। এই মামলায় এর আগে তিনবার তলব করা হয় অনুব্রতকে। যদিও তিনি যাননি। এই নিয়ে চতুর্থবার ডাক পড়ল। সূত্রের দাবি, মঙ্গলবার হাজিরা এড়াচ্ছেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। আইনজীবী মারফৎ তিনি সিবিআইকে চিঠি পাঠিয়েছেন বলেও জানা যাচ্ছে। হাজিরা এড়ানোর ক্ষেত্রে অনুব্রত হাতিয়ার করতে চাইছেন ‘ডাক্তারি পরামর্শ’কে। ডাক্তার তাঁকে আগামী ১৫ দিন বিশ্রামে থাকতে বলেছেন বলেই তদন্তকারীদের জানিয়েছেন শাসকদলের এই নেতা। তবে একইসঙ্গে অনুব্রত জানিয়েছেন, তদন্তে সবরকম সহযোগিতা করতে প্রস্তুত তিনি। সিবিআই চাইলে তাঁকে বাড়ি গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে।

সিবিআইয়ের তরফে দিন দু’য়েক আগে নোটিস পাঠানো হয় অনুব্রত মণ্ডলকে। ভোট পরবর্তী অশান্তির যে মামলা, তাতেই এই তলব। এর আগেও একাধিকবার একই মামলায় অনুব্রতকে সিবিআই হাজির হতে বলেছে। যদিও বারবারই শারীরিক পরিস্থিতির কথা তুলে ধরে তা এড়িয়ে গিয়েছেন। সূত্রের খবর, এবারও সেই একই পথে হাঁটতে চলেছেন তিনি। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার মধ্যে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছে অনুব্রতকে। তবে সূত্রের খবর, এদিন তদন্তকারীদের সামনে হাজির হচ্ছেন না তিনি।

গত সপ্তাহেই গরু পাচার মামলায় নিজাম প্যালেসে হাজিরা দেন অনুব্রত। সেখান থেকে সোজা চলে যান এসএসকেএম হাসপাতালে। শারীরিক পরীক্ষানিরীক্ষার পর ফেরেন নিউটাউনের ফ্ল্যাটে। সেখান থেকেই বীরভূমে ফিরে যান ২০ মে। শারীরিক অসুস্থতার জন্য প্রায় দেড় মাস জেলার বাইরে ছিলেন। তাঁর বোলপুরে ফেরার খবরে উচ্ছ্বাসে মাতেন অনুগামীরা। কারও হাতে ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের প্ল্যাকার্ড, কারও হাতে ছিল অনুব্রতর ছবি। বোলপুরের মাটিতে পা রেখে দলীয় কর্মীদের হতাশ করেননি ‘কেষ্ট’। স্বমহিমায় জানিয়ে দেন, ‘আমি আছি, আমি মরি নাই।’ এরপরই ফের সিবিআই নোটিস পাঠায় তাঁকে। একদিকে ভোট পরবর্তী অশান্তির মামলা, অন্যদিকে গরু পাচার মামলা, মঙ্গলবার ও বুধবার পরপর হাজিরা দেওয়ার কথা তাঁর। কিন্তু এবার বোধহয় তাঁকে নাগালে পাচ্ছেন না তদন্তকারীরা।



Source link