Anubrata Mandal: ‘একটু মিষ্টি খেতে ইচ্ছে করছে’ সুগারের তোয়াক্কা না করেই উডবার্নে শুয়ে আবদার অনুব্রতর!

By | April 9, 2022


উডবার্ন ব্লকে অনুব্রত মণ্ডল। নিজস্ব গ্রাফিক্স।

কলকাতা : এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি রয়েছেন অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। শরীর এখনও সুস্থ হয়নি পুরোপুরি। শরীরে সুগারের মাত্রা বাড়ছে কি না, তার উপর সর্বক্ষণ নজর রাখছেন চিকিৎসকরা। এরই মধ্যে অনুব্রতর বায়না, তাঁর মিষ্টি চাই। উডবার্ন ওয়ার্ডের কেবিনে শুয়েই অনুব্রত বললেন, “মিষ্টি খাব।” কিন্তু শেষ পর্যন্ত তাঁর সেই মিষ্টি খাওয়ার ইচ্ছাপূরণ হল না। চেয়েও মিষ্টি পেলেন না অনুব্রত!! চিকিৎসকেরা অনুমতি দিলেন না তাঁকে মিষ্টি খাওয়ার। “একটু মিষ্টি খেতে ইচ্ছে করছে। মিষ্টি খাব।” শুক্রবার সাত সকালেই এমন আর্জি অনুব্রত মণ্ডলের। কিন্তু তাঁর সেই বায়না পত্রপাঠ খারিজ করে দেন চিকিৎসকরা।

এক চিকিৎসক জানিয়ে দেন, “এখন না। পরে একটি মিষ্টি খাবার অনুমতি পাবেন। ” বর্তমানে যা শারীরিক অবস্থা, তাতে সারাদিনে দেড় কাপ থেকে বড় জোড় দুই কাপ ভাত খেতে পারবেন অনুব্রত। এদিন সকালে চা বিস্কুট খেয়েছেন। তারপর টোস্ট। আজ তিনি ডিম খেতে চাননি। তারপর দুপুরে খেয়েছেন ভাত ডাল তরকারি মাছ। রাতে অনুব্রতর জন্য ছিল রুটি ও চিকেন স্টু।

এদিকে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বেশ কিছুটা ভাল আছেন অনুব্রত। ইউএসজিতে পেটের কোনও সমস্যা মেলেনি। তবে ইকোর রিপোর্টে হার্টের কিছু সমস্যা রয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই রিপোর্টে ভালভ-এর সমস্যা ও হৃদপেশির সমস্যা মিলেছে। সিওপিডি-র পাশাপাশি মরবিড ওবেসিটি অর্থ্যাৎ স্থূলতাজনিত অসুখে ভুগছেন অনুব্রত। তবে
আপাতত স্থিতিশীল আছেন তিনি। শরীরে অক্সিজেনের মাত্রা মোটের উপরে স্বাভাবিক। রক্ত পরীক্ষার রিপোর্টেও তেমন কোনও সমস্যা মেলেনি।

উল্লেখ্য, সিবিআইয়ের পঞ্চমবারের নোটিসের পরেও হাজিরা দিতে পারলেন না অনুব্রত মণ্ডল। এর আগের নোটিসগুলির সময় তাঁর জবাব ছিল, শারীরিক অসুস্থতার জন্য তিনি হাজিরা দিতে পারছেন না। তবে এবার সিবিআই হাজিরার আগের দিন বীরভূম থেকে কলকাতায় এসেছিলেন অনুব্রত। অনেকেই অনুমান করেছিলেন, এবার হয়ত অনুব্রত বাবু সিবিআইয়ের মুখোমুখি হবেন। এরপর পরের দিন সকালে চিনার পার্কের ফ্ল্যাট থেকে যখন তিনি বেরোলেন, তখন সিবিআই হাজিরার সেই সম্ভবনা আরও জোরদার হয়েছিল। কিন্তু এরপরই তাঁর গাড়ি ঢুকে পড়ে এসএসকেএম হাসপাতালে। বেশ কিছু শারীরবৃত্তীয় সমস্যা এখনও রয়েছে তাঁর। শুক্রবার সকালেই চিকিৎসকরা জানিয়েছেন, অনুব্রত মণ্ডল পুরোপুরি সুস্থ হননি।

বীরভূমের তৃণমূল জেলা সভাপতির আবার সুগারও রয়েছে। কিন্তু তা বলে মিষ্টি খাওয়ার ইচ্ছে করতে নেই? শুক্রবার তাই মিষ্টি খাওয়ার আবদার করেই ফেললেন চিকিৎসকদের কাছে। কিন্তু কাজে এল না। যে অনুব্রত মণ্ডলের কথায় বাঘে গরুতে এক ঘাটে জল খায়, সেই অনুব্রত মণ্ডলের মিষ্টি খাওয়ার আবদার পত্রপাঠ খারিজ উডবার্নে।

আরও পড়ুন : School Uniform: আরও একধাপ এগোল নীল-সাদা ইউনিফর্মের কাজ, পড়ুয়াদের পোশাকের মাপ নেবে স্কুল



Source link