Akshay Kumar-Prithviraj: ‘পৃথ্বীরাজ’ ছবিতে কোনও খুঁত না রাখার জন্য কী কী করেছেন অক্ষয় কুমাররা?

By | May 17, 2022


‘পৃথ্বীরাজ’ ছবির দৃশ্য

Akshay Kumar-Prithviraj: চন্দ্রপ্রকাশ বলেছেন, “পৃথ্বীরাজের মতো ছবি বানানোর জন্য বিশদে যাওয়াই ছিল মুখ্য বিষয়। ঐতিহাসিক চরিত্রকে রূপ দিতে সেই সময়কে তুলে ধরাটা খুব জরুরি।

পৃথ্বীরাজ চৌহান। ঐতিহাসিক এই চরিত্রে অভিনয় করছেন অক্ষয় কুমার (Akshay Kumar)। পৃথ্বীরাজ (Prithviraj) নামাঙ্কিত এই ছবির ট্রেলার মুক্তি পয়েছে সদ্য। সেখানে সামনে এসেছে ছবির লুক। ঐতিহাসিক চরিত্র আর সেই সময়কে পর্দায় ফুটিয়ে তুলতে যা যা করণীয় করা হয়েছে ছবির তরফ থেকে। রাজস্থানী শিল্পীর হাতে তুলে দেওয়া হয়েছে চরিত্রদের পোশাক চয়নের ভার। কারণ পৃথ্বীরাজ ছিলেন রাজস্থানের সম্রাট। ছবির পরিচালক চন্দ্রপ্রকাশ দ্বিবেদী। তিনি মনে করেন একটি চরিত্রটিকে সঠিক রূপদান করতে প্রতিটি বিষয় নিখুঁত হওয়া চাই। তাই তাঁরই নির্দেশে তৈরি হয়েছিল ৫০ হাজার রাজস্থানী পোশাক এবং তার সঙ্গে মানানসই ৫০০টি পাগড়ি।

চন্দ্রপ্রকাশ বলেছেন, “পৃথ্বীরাজের মতো ছবি বানানোর জন্য বিশদে যাওয়াই ছিল মুখ্য বিষয়। ঐতিহাসিক চরিত্রকে রূপ দিতে সেই সময়কে তুলে ধরাটা খুব জরুরি। তাই সেই সময় রাজা, মন্ত্রী থেকে শুরু করে বিভিন্ন পেশার মানুষ যে ধরনের পাগড়ি পরতেন তারই বাস্তব প্রতিলিপি এই ছবিতে রাখা হয়েছে। আমাদের সেটে পাগড়ি সজ্জার জন্য একজন বিশেষজ্ঞ ছিলেন, যিনি সমস্ত অভিনেতার পাগড়ি পরার বিষয়টি নিখুঁতভাবে লক্ষ্য রেখেছিলেন।”

পরিচালক চন্দ্রপ্রকাশের নির্দেশে তৈরি  ৫০ হাজার রাজস্থানী পোশাক এবং ৫০০টি পাগড়ি  হাতে তৈরি করা হয়েছে। সেই সব পোশাক পরেই অভিনয় করেছেন অক্ষয় কুমারসহ ছবির অন্যান্য চরিত্ররা। বিভিন্ন ধরনের পোশাক এবং পাগড়ি সমাজের বিভিন্ন স্তরের মানুষের চরিত্র নিখুঁত ভাবে ফুটিয়ে তুলতে পেরেছে, এমনটাই দাবি করছেন পরিচালক। প্রযোজক আদিত্য চোপড়াও তাতে সায় দিয়েছিলেন।

মহম্মদ ঘোরিকে হারিয়েছিলেন যে দোর্দণ্ডপ্রতাপ সম্রাট, তিনিই পৃথ্বীরাজ চৌহান। ভূমিকায় অভিনয় করছেন অক্ষয় কুমার। সংযুক্তার ভূমিকায় দেখা যাবে মডেল-তারকা মানুষী চিল্লারকে। এটাই মানুষীর প্রথম ছবি।



Source link