7th Pay Commission: Modi সরকারের কর্মীরা ২০২৩-এ লটারি পাবেন! এবার তবে কী দ্বিগুণ বেতন? – Sarkari Jagat

By | November 25, 2022


১/১৪: নতুন বছরে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Central Govt Employee) জন্য বেশ কিছু নতুন খবর আসতে চলেছে। ২০২৩ সালে মোদি সরকার বেশ কয়েকটি বিষয়ে সহমত পোষণ করতে পারে।

২/১৪: এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের  WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

৩/১৪: কেন্দ্রীয় কেন্দ্রীয় সরকারি কর্মচারীরা নতুন বছরের শুরুতেই পেতে পারেন বর্ধিত হারে ডিএ। মনে করা হচ্ছে যে, এই সংক্রান্ত আরও কিছু লাভ পাবেন কর্মীরা। কেন্দ্রীয় সরকার এবার বড়ো ৩টি বিষয়ে পদক্ষেপ নিতে পারে।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 WB Primary TET 2022 নিয়ে বিরাট সিদ্ধান্ত রাজ্যের! কি কি সিদ্ধান্ত নেওয়া হলো?

🔥 এই ৫ সরকারি চাকরিতে পাবেন সবথেকে বেশি বেতন, পাশাপাশি প্রচুর সুযোগ-সুবিধা!

🔥 Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে টাকা রাখলেই ডাবল! কম মেয়াদে সুদও বেশি

🔥 Bandhan Bank recruitment 2022 Apply Online

৪/১৪: এর মধ্যে যেত সবথেকে বড় বিষয় সেটা হলো বেতন সংক্রান্ত বিষয়। মোদি সরকার এবার ফিটমেন্ট ফ্যাক্টর নিয়ে বড় সিদ্ধান্ত নিতে পারে। এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসবে ২০২৩ সালের মধ্যেই।

৫/১৪: লোকসভা নির্বাচন ২০২৪ সালে। আর তার আগেই কেন্দ্রীয় সরকার কর্মীদের বড়ো উপহার দিতে পারে। এমনকি বাড়তে পারে বেতনও।

৬/১৪: কেন্দ্রীয় সরকার মহার্ঘ ভাতা এবং পুরনো পেনশন সিস্টেমের বিষয়েও নিতে পারে বড়ো সিদ্ধান্ত। এই মুহূর্তে কেন্দ্রীয় সরকারি কর্মীদের সবথেকে বড় উপহার হলো মহার্ঘ ভাতা। এরপর HRA, TA, প্রমোশনসহ ফিটমেন্ট ফ্যাক্টর নিয়েও আগামী বছর হতে পারে বড়ো সিদ্ধান্ত।

৭/১৪: মোদি সরকার কেন্দ্রীয় সরকারি কর্মীদের একবারে ৮,০০০ টাকা বেতন বৃদ্ধি করতে পারে বলে সূত্রের খবর। মনে করা হচ্ছে যে, ফিটমেন্ট ফ্যাক্টর বৃদ্ধির সাথে সাথে বেস স্ট্রং হয়ে যাবে।

৮/১৪: সপ্তম বেতন কমিশন অর্থাৎ 7th Pay Commission-এর অন্তর্গত কর্মীদের ন্যূনতম বেসিক স্যালারি হয়েছে ১৮,০০০ টাকা। আগামী ১ ফেব্রুয়ারি ২০২৩ বাজেট পেশ করা হবে। আর তাতেই কর্মীদের দাবি নিয়ে মোদি সরকার বড়ো সিদ্ধান্ত নিতে পারে।

৯/১৪: কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ নিয়ে সমীক্ষা প্রত্যেক ছয় মাস অন্তর হতে পারে। AICPI-এর সূচক অনুযায়ী মহার্ঘভাতা বৃদ্ধি হয় বছরে ২ বার। জানুয়ারি এবং জুলাইয়ে এই বৃদ্ধি হয়।

১০/১৪: তবে বর্তমানে মহার্ঘ ভাতার বৃদ্ধির সূচক দেখে মনে করা হচ্ছে যে, ২০২৩ সালের জানুয়ারি মাসে  ৪% করে কেন্দ্রীয় সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা বাড়তে পারে। অক্টোবর, নভেম্বর এবং ডিসেম্বরের AICPI-এর সূচক এখনও প্রকাশ করা হয়নি। এটি প্রকাশিত হলেই এই বিষয়টি বোঝা যাবে।

১১/১৪: কেন্দ্রীয় সরকারি কর্মীদের পুরনো পেনশন সংক্রান্ত বিষয়ে আগামী বছর তথ্য পাওয়া যাবে। কর্মচারীরা গত কয়েক মাস ধরেই দাবি করছেন যাতে পুরনো পেনশন কার্যকর করা হয়। সেইজন্যই এবার এই বিষয়ে কেন্দ্রীয় সরকার বড় সিদ্ধান্ত নিতে পারে।

১২/১৪: গত কয়েক মাস পূর্বে কিছু রাজ্যে লোকসভা নির্বাচন হয়েছে। সেই সমস্ত রাজ্যে পুরনো পেনশন ফিরিয়ে দেওয়া হয়েছে। পাঞ্জাবেও ফিরিয়ে দেওয়া হয়েছে পুরনো পেনশন। কেন্দ্রীয় সরকার আইনমন্ত্রকের কাছে এই বিষয়ে মতামত চেয়েছে।

১৩/১৪: মোদি সরকার সপ্তম বেতন কমিশন অর্থাৎ 7th Pay Commission-এর অন্তর্গত কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য ২০২৪ সালের ভোটের আগেই কার্যকরী হতে পারে।

১৪/১৪: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 NIT Durgapur Recruitment 2022 

🔥 Punjab and Sind Bank Recruitment 2022

🔥 Aadhaar Card-এর জরুরি এই কাজটি আজও করেননি? না হলে ১০,০০০ টাকা জরিমানা দিতে হবে!

🔥 NMDC Recruitment 2022



Source link

Category: JOB