7th Pay Commission: সরকারি কর্মীদের জন্য সুখবর! ফের বাড়তে পারে বেতন! জানুন বিস্তারিত – Sarkari Jagat

By | January 16, 2023


বিষয় তালিকা

Government Employee Salary-

১/১০: রিপোর্টে আরও বলা হয়েছে যে, কেন্দ্রীয় কর্মচারীদের কাছ থেকে দীর্ঘদিন ধরে ফিটমেন্ট ফ্যাক্টর পরিবর্তনের জন্য দাবি করা হচ্ছে।

২/১০: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য নতুন বছরে রয়েছে দারুন খবর! একটি রিপোর্ট বলছে যে, কেন্দ্রীয় বাজেট পেশ হওয়ার পর বাড়ানো হতে পারে সরকারী কর্মচারীদের ন্যূনতম বেতন

৩/১০: একটি প্রতিবেদনে প্রকাশ হওয়া রিপোর্ট অনুযায়ী, এবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতনের ফিটমেন্ট ফ্যাক্টর সংশোধনের সিদ্ধান্ত নিতে পারে সরকার।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Awas Yojana: আবাস যোজনা নিয়ে বড় আপডেট! বাড়ি কী পাবেন উপভোক্তারা?

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Lottery Tricks: লটারি জেতার আসল রহস্য ফাঁস! এই গোপন সূত্রগুলো শিখতে পারলেই ঘুরবে ভাগ্যের চাকা! জানুন সূত্রগুলি

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Pradhan Mantri Aawas Yojna: আবাস যোজনার টাকায় দেরি, জরিমানার শঙ্কা!

৪/১০: রিপোর্টে আরও বলা হয়েছে যে, কেন্দ্রীয় কর্মচারীদের কাছ থেকে দীর্ঘদিন ধরে ফিটমেন্ট ফ্যাক্টর পরিবর্তনের জন্য দাবি করা হচ্ছে। সূত্রের দাবি অনুযায়ী, এই বিষয়ে ইতিমধ্যেই কয়েক দফা বৈঠকও হয়েছে। ২০২৪ সালের আগে এটি বাস্তবায়ন করার পরিকল্পনা করছে। মনে করা হচ্ছে যে, ২০২৩ সালের মার্চ মাসে অর্থাৎ বাজেটের পর এটি বাস্তবায়নের ঘোষণা করা হতে পারে।

এই ফিটমেন্ট ফ্যাক্টর কি?

৫/১০: কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন নির্ধারণে একটি বড়ো ভূমিকা পালন করে ফিটমেন্ট ফ্যাক্টর। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী, কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের বেতন ভাতা ছাড়াও তাদের মূল বেতন নির্ধারিত হয় ফিটমেন্ট ফ্যাক্টরের মাধ্যমে। আর সেই কারণেই আড়াই গুণেরও বেশি বেড়ে যায় কেন্দ্রীয় কর্মচারীদের বেতন। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী বর্তমানে ফিটমেন্ট ফ্যাক্টর রাখা হয়েছে ২.৫৭

৬/১০: ফিটমেন্ট ফ্যাক্টরের ভিত্তিতে বর্তমানে কেন্দ্রীয় সরকারি কর্মীদের ন্যূনতম বেতন ১৮০০০ টাকা। এখনও পর্যন্ত ফিটমেন্ট ফ্যাক্টর ২.৫৭ বার স্থির করা হয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকারি কর্মীদের দাবি, তা বাড়িয়ে ৩.৬৮ গুণ করার।

৭/১০: এরকম হলে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ন্যূনতম বেতন হবে ২৬,০০০ টাকা। ফিটমেন্ট ফ্যাক্টর যদি ৩ গুণ বৃদ্ধি করা হয়, তাহলে কর্মচারীদের বেতন অনেকটাই বাড়বে।

৮/১০: একজন কেন্দ্রীয় কর্মচারীর মূল বেতন যদি ১৮,০০০ টাকা হয়, তাহলে ভাতা ব্যতীত তার বেতন ১৮,০০০ টাকা X ২.৫৭ = ৪৬২৬০ টাকা।  যদি কর্মচারীদের দাবি মানা হয় তাহলে বেতন হবে ২৬০০০ X ৩.৬৮ টাকা = ৯৫৬৮০ টাকা

৯/১০: কর্মচারী ইউনিয়নগুলি সরকারের কাছে ফিটমেন্ট ফ্যাক্টর বাড়ানোর জন্য দীর্ঘদিন ধরেই দাবি জানিয়ে আসছে। কেন্দ্রীয় কর্মীদের দাবি, ফিটমেন্ট ফ্যাক্টর ২.৫৭ গুণ থেকে বাড়িয়ে ৩.৬৮ গুণ করার।

১০/১০: নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 বিপুল সংখ্যক শিক্ষকের পদ ফাঁকা রাজ্যের স্কুলগুলোতে! জেনেনিন ক্যাটাগরি অনুযায়ী শূন্যপদ

👉 Jio Recruitment 2023

👉 এতে আবেদন করলেই মিলবে ২ বছরের পড়াশোনার খরচ! কিভাবে আবেদন করবেন? দেখুন

👉 Upcoming Mobiles 2023: এই দুর্দান্ত মোবাইলগুলি এই বছরই লঞ্চ হবে! জেনে নিন ফোনগুলির নাম,দাম ও বৈশিষ্ট্য

👉 প্রতি মাসে ৩০০০ টাকা করে প্রত্যেক জনগণ পেতে চলেছেন কেন্দ্র সরকারের এই নয়া প্রকল্পে! কি ভাবে পাবেন? জানুন



Source link

Category: JOB