2003 Scam-Hansal-Gagan: ২০ হাজার কোটির স্ক্যাম প্রকাশ্যে আনছেন হনসল মেহতা!

By | May 24, 2022


হনসল মেহতা, আব্দুল করিম তেলগি

2003 Scam-Hansal-Gagan: হনসল এর আগে স্ক্যাম ১৯৯২ সিরিজে হর্ষদ মেহতার উপর ছবি করেছিলেন।

ছিলেন ফল বিক্রেতা। হলেন স্ট্যাম্প কেলেঙ্কারির মাস্টারমাইন্ড। নাম আব্দুল করিম তেলগি (Abdul Karim Telgi)। ২০০৩ সালের ঘটনা। কর্ণাটকের খানাপুরে জন্ম আব্দুলের। প্রথম জীবনে ফল বিক্রি করেতন. তারপর ঘটনা চক্রে সরকারি দপ্তরের স্ট্যাম্প তৈরির লাইসেন্স পায়। শোনা যায় সরকারি কর্মচারীদের ঘুষ দিয়ে সে এই কাজ পায়। আর তারপর শুরু হয় তার কর্মকাণ্ড। সারা ভারত বর্ষে ছড়িয়ে ছিল তাঁর জালিয়াতির ব্যবসা। এবার এই আব্দুল উঠে আসছে পর্দায়। পরিচালক হনসল মেহতার (Hansal Mehta) স্ক্যাম সিরিজের পরবর্তী কাহিনি ‘স্ক্যাম ২০০৩: দ্য তেলগি স্টোরি’(Scam 2003: The Telgi Story)। হনসল এর আগে স্ক্যাম ১৯৯২ সিরিজে হর্ষদ মেহতার উপর ছবি করেছিলেন। সেই সিরিজেরই পরবর্তী ছবি এটি। ডিজিটাল প্ল্যার্টফর্মে আসছে। ‘স্ক্যাম

২০০৩: দ্য তেলগি স্টোরি’ সিরিজের টিজার মুক্তি পেয়েছে আজ। মুখ্য চরিত্রে অভিনয় করছেন প্রবীণ থিয়েটার অভিনেতা গগন দেব রিয়ার। ছবিতে তাঁর লুক কেমন তা আজ প্রকাশ্যে এসেছে টিজারের সঙ্গে।আপ্পলাউস এন্টারটেইনমেন্ট ও  স্টুডিও নেক্সটের প্রযোজনায় সিরিজটি পরিচালনা করছেন হনসল মেহতা এবং তুষার হিরানান্দানি। এর আগে ‘স্ক্যাম ১৯৯২’ সিরিজে হর্ষদ মেহতার ভূমিকায় অভিনয় করেন প্রতীক গান্ধী। এবার কুখ্যাত প্রিন্ট কেলেঙ্কারির অভিনেতা গগন দেব রিয়ার।

সাংবাদিক সঞ্জয় সিংয়ের লেখা হিন্দি বই ‘রিপোর্টার্স ডায়েরি’ অবলম্বনে সিরিজটি তৈরি করা হয়েছে। সাংবাদিক সঞ্জয় এই কেলেঙ্কারি ফাঁস করেন। পরবর্তী কালে তিনি পাঠকদের সামনে তেলগির জীবন তুলে আনেন নিজের বইতে। হনসল সেই কাহিনিই এবার দর্শকদের সামনে তুলে ধরছেন। এই বিষয়ে তিনি বলেছেন, “স্ক্যাম ১৯৯২-এর অপরিসীম সাফল্যের পরে আরেকটি আকর্ষণীয় গল্প খুঁজে আনতে পেরে আমি আনন্দিত৷ এই ফ্র্যাঞ্চাইজির নতুন সিজনে আরও একটি চমকপ্রদ গল্পের উপর নজর দেওয়া হচ্ছে। যে ঘটনা কয়েক বছর আগে পুরো দেশকে নাড়া দিয়েছিল – স্ট্যাম্প পেপার কেলেঙ্কারি।” কুখ্যাত এই অপরাধীর ২০১৭ সালে ম্যানিনজাইটিসে ভুগে মৃত্যু হয়। তাঁর জীবনের কাহিনি সোনি লাইভ ওয়েব প্ল্যার্টফর্মে দেখা যাবে।





Source link