৯৮,০৮৩টি শূন্য পদে লিখিত পরীক্ষা ছাড়াই ভারতীয় পোস্ট অফিসে চাকরির সুযোগ! (Apply Now!) – Sarkari Jagat

By | November 19, 2022


চাকরি প্রার্থীদের জন্য রয়েছে বিশাল সুখবর! গত ২ বছর ধরে করোনা মহামারীর জন্য গোটা বিশ্ব তথা দেশের অর্থনৈতিক অবস্থা প্রায় তলানিতে গিয়ে ঠেকেছে। চাকরির বাজারেরও একই অবস্থা। সেই সময় চাকরিও চলে গিয়েছিল অনেকের। এমতাবস্থায় বড়ো নিয়োগের ঘোষনা করা হলো সরকারের তরফে। এবার ৯৮,০৮৩টি শূন্যপদে নিয়োগের (India Post Office Recruitment 2022) ঘোষণা করা হলো। যেকোনো ভারতীয় নাগরিক এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। নূন্যতম যোগ্যতাতেই আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। তাহলে চলুন এই চাকরির জন্য কিভাবে আবেদন করবেন, এই চাকরির শিক্ষাগত যোগ্যতা কি তা বিষদে জেনে নেওয়া যাক।

এছাড়াও বিভিন্ন  চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের  WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

বিষয় তালিকা

নিয়োগকারী সংস্থার নাম-

কেন্দ্রীয় সরকারের আয়তাধীন ভারতীয় পোষ্ট অফিসে কর্মী নিয়োগ করা হবে। এখানে বিপুল পরিমাণ কর্মী নিয়োগ করা হতে চলেছে।

পদের নাম এবং শূন্যপদের সংখ্যা-

যে যে পদের জন্য এখানে কর্মী নিয়োগ করা হবে তা হলো-

  • Postman
  • Mail Guard
  • MTS (Multi Tasking Staff)

Postman পদের জন্য শূন্যপদ রয়েছে ৫৯,০৯৯ টি, Mail Guard পদের জন্য মোট শূন্যপদ রয়েছে ১৪৪৫ টি এবং MTS (Multi Tasking Staff) পদের জন্য মোট ৩৭,৫৩৯ টি শূন্যপদ রয়েছে। অর্থাৎ সব মিলিয়ে এখানে মোট ৯৮০৮৩টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

আরও পড়ুন: 👇👇👇

🔥 Post Office Group D Recruitment 2022

🔥 Punjab and Sind Bank Recruitment 2022

🔥 WB JOB Recruitment 2022: দুয়ারে সরকার থেকেই বাংলার ঘরে ঘরে হবে চাকরি, বিরাট বড় ঘোষনা!

বয়স সীমা-

এই চাকরির আবেদনের জন্য আপনার বয়সের নিম্নসীমা হিতে হবে ১৮ বছর এবং আপনার বয়সের ঊর্ধ্বসীমা হতে হবে ৩২ বছর।

নির্বাচন প্রক্রিয়া-

এখানে প্রত্যেকটি পদের জন্য নির্বাচন প্রক্রিয়া ভিন্ন। বিশেষত শিক্ষাগত যোগ্যতা, নথিপত্র যাচাই, অনলাইন পরীক্ষা, Descriptive Paper, কম্পিউটার টেস্ট / টাইপিং টেস্ট, ড্রাইভিং টেস্ট (LMV & HMV) এবং কম্পিটিটিভ ট্রেড টেস্টের মাধ্যমে এখানে কর্মী নিয়োগ করা হবে।

আপনি যদি চান এই চাকরির বিস্তারিত তথ্য নিচে দেওয়া লিংকে ক্লিক করে পড়ে আসতে পারেন। এই চাকরির বিস্তারিত তথ্যের লিংক দেওয়া হলো- India Post Office Recruitment 2022

আবেদন প্রক্রিয়া-

এই চাকরির জন্য আপনাকে আবেদন করতে হবে অনলাইন মাধ্যমে। অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্রটি ভালো করে ফিল আপ করে সেটিকে অনলাইন সাবমিট করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটের লিংক নিম্নে দেওয়া রয়েছে।

প্রয়োজনীয় নথিপত্র-

এই চাকরির আবেদনের জন্য নিম্নলিখিত নথিপত্রগুলির প্রয়োজন-

  • আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
  • আপনার বয়সের প্রমাণপত্র 
  • আপনার বাসস্থানের প্রমাণপত্র
  • আপনার পরিচয়পত্র (আঁধার কার্ড, ভোটার কার্ড)
  • আপনার কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)
  • আপনার পূর্ববর্তী কাজের অভিজ্ঞতার প্রমাণপত্র (যদি থাকে)

শিক্ষাগত যোগ্যতা-

সবকটি পদের জন্য এখানে শিক্ষাগত যোগ্যতা ভিন্ন রয়েছে। তবে আপনি অষ্টম শ্রেণী পাশ, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ হলেই আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। এছাড়াও তার সাথে ITI পাশ, ড্রাইভিং লাইসেন্স, টেকনিকাল স্কুলের সার্টিফিকেট থাকতে হবে।

আবেদনের শেষ তারিখ-

এই চাকরির জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে গত নভেম্বর মাস থেকে। এই চাকরির জন্য আবেদন প্রক্রিয়া চলবে ডিসেম্বর মাস পর্যন্ত।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি, প্রকল্প ও লেটেস্ট আপডেট দেখুন 👇👇👇

🔥লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ দিয়েই রাজ্য সরকারের অধীনে চাকরির সুযোগ (Apply Now!)

🔥 WB SSC নিয়ে Breaking News সামনে এলো! কি সিদ্ধান্ত নিলো SSC?

🔥 Post Office-এ মাত্র ৫০০০ টাকা বিনিয়োগ করে সারাজীবন আয় করুন! জানুন কিভাবে?

🔥 WB SSC নিয়ে Breaking News সামনে এলো! কি সিদ্ধান্ত নিলো SSC?



Source link

Category: JOB