২০,০০০ টাকার স্কলারশিপ পড়ুয়াদের দিচ্ছে LIC! টাকা পেতে এভাবে করে ফেলুন আবেদন – Sarkari Jagat

By | January 14, 2023


১/৭: সম্প্রতি সুবর্নজয়ন্তী উপলক্ষ্যে একটি বিশেষ স্কলারশিপ নিয়ে এসেছে জীবন বীমা কর্পোরেশন অর্থাৎ LICLIC HFL Vidyadhan Scholarship হলো একটি বার্ষিক স্কলারশিপ। পড়ুয়াদের আর্থিক সহায়তা করার জন্য LIC-এর পক্ষ থেকে এই স্কলারশিপ দেওয়া হয়। প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার সময় যে সমস্ত পড়ুয়াদের বয়স ৩৫ বছরের কম থাকে সেই সমস্ত ভারতীয় পড়ুয়াদেরও এই স্কলারশিপ প্রদান করা হয়ে থাকে। প্রত্যেক বছরেই জুন মাসের মধ্যেই এই স্কলারশিপে আবেদন করতে হয়।

২/৭: অপরদিকে, আরও একটি উল্লেখযোগ্য স্কলারশিপের সুযোগ তৈরি করেছে LIC (Life Insurance Corporation)। যে সমস্ত ছাত্রছাত্রীরা দশম শ্রেণী পাস করবে তাদেরকে দেওয়া হবে এই স্কলারশিপ। এই স্কলারশিপের সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল এই যে, যারা পিজি স্তরে পড়াশোনা করছে তারাও এই স্কলারশিপ পাবেন। এতে তারা চিন্তামুক্তভাবে তাদের উচ্চশিক্ষা গ্রহণ করতে পারবে।

বিষয় তালিকা

এই স্কলারশিপের সুবিধা:

৩/৭: LIC HFL বিদ্যাধন স্কলারশিপ স্কিমটি PG ২০২৩-এর জন্য ২০,০০০ টাকা স্কলারশিপ দেবে। এটি উপলব্ধ থাকবে ২ বছরের। অপরদিকে, স্নাতক ২০২৩-এর জন্য LIC HFL বিদ্যাধন বৃত্তি দেওয়া হয় ৩ বছরের জন্য। এখানে প্রদান করা হবে বার্ষিক ১৫,০০০ টাকাদশম শ্রেণী উত্তীর্ণ পড়ুয়ারা LIC HFL বিদ্যাধন বৃত্তি ২০২৩-আওতায় ২ বছরের জন্য বার্ষিক ১০,০০০ টাকা করে পাবে। এটি উপলব্ধ থাকবে একাদশ এবং দ্বাদশ শ্রেণীর পাঠরত পড়ুয়াদের জন্যও।

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 এতে আবেদন করলেই মিলবে ২ বছরের পড়াশোনার খরচ! কিভাবে আবেদন করবেন? দেখুন

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Philips Scholarship 2023

🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Kotak Kanya Scholarship 2023

PG ২০২৩-এর জন্য LIC HFL বিদ্যাধন স্কলারশিপ-

৪/৭: এই স্কলারশিপে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীদের যেকোনো স্বীকৃত কলেজ/ বিশ্ববিদ্যালয়/ ইনস্টিটিউটে PG প্রোগ্রামে নথিভুক্ত থাকতে হবে। আবেদনকারী প্রার্থীদের UG স্তরে ৬০% নম্বরসহ উত্তীর্ণ হতে হবে। এছাড়াও আবেদনকারীদের পরিবারের বার্ষিক আয় হতে হবে ৩ লক্ষ ৬০ হাজার টাকার কম

স্নাতক ২০২৩-এর জন্য LIC HFL বিদ্যাধন বৃত্তি-

৫/৭: এই স্কলারশিপে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীদের দেশের যেকোনো স্বীকৃত কলেজ/বিশ্ববিদ্যালয়/ইনস্টিটিউটে যে কোনো স্ট্রীমে ৩ বছরের স্নাতক প্রোগ্রামের প্রথম বছরে পাঠরত হতে হবে। দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় প্রার্থীদের ৬০% নম্বরসহ উত্তীর্ণ হতে হবে। এছাড়াও আবেদনকারী প্রার্থীদের পরিবারের বার্ষিক আয় ৩ লক্ষ ৬০ হাজার টাকার কম হওয়া আবশ্যক।

দশম শ্রেণির উত্তীর্ণদের জন্য LIC HFL বিদ্যাধন বৃত্তি ২০২৩-

৬/৭: এই স্কলারশিপে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীদের দেশের যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠানে একাদশ শ্রেণীতে ভর্তি হতে হবে। দশম শ্রেণীর পরীক্ষায় প্রার্থীদের ৬০% নম্বরসহ উত্তীর্ণ হতে হবে। এছাড়াও আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় হতে হবে ৩ লক্ষ ৬০ হাজার টাকার কম

আবেদন কিভাবে করতে হবে-

৭/৭:   (১) আপনি যদি এই স্কলারশিপের জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে LIC-এর অফিসিয়াল ওয়েবসাইট www.lic.housing.com-এ যেতে হবে।

(২) তারপর আপনাকে হোমপেজে রিওয়ার্ড সেকশনে ক্লিক করতে হবে।

(৩) এরপর আপনার সামনে স্কলারশিপের পেজ আসবে।

(৪) এরপর আপনাকে অনলাইন মাধ্যমে আবেদনের অপশনে ক্লিক করতে হবে।

(৫) এরপর আপনার সামনে একটি ফর্ম আসবে। সেখানে আপনার যাবতীয় তথ্য এবং নথিপত্র সঠিকভাবে পূরণ করে আপলোড করতে হবে।

(৬) সবশেষে আপনাকে ফর্মটি সাবমিট করতে হবে।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও পড়ুন: 👇👇👇

👉 Laduma Dhamecha Yuva Scholarship 2023

👉 Swami Vivekananda Scholarship-এর অধীনে কোন কোর্সে কতো টাকা পাবেন? জানুন

👉 ১৮,০০০ টাকা করে পেয়ে যান এই Scholarship-এ আবেদন করে (Apply Now!)

🔥 West Bengal Scholarship 2022



Source link

Category: JOB