১৮ বছর বয়সিদের ভোটার তালিকাভুক্ত করতে ডিমা হাসাও জেলায় শুরু বিশেষ অভিযান

By | December 1, 2022


হাফলং (অসম), ১ ডিসেম্বর (হি.স.) : ১৮ বছর বয়সি নতুন ভোটারদের নাম ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করতে ডিমা হাসাও জেলায় আজ বৃহস্পতিবার থেকে বিশেষ অভিযান শুরু হয়েছে। ভারতের নির্বাচন কমিশনের নির্দেশে সমগ্র ডিমা হাসাও জেলায় অভিযান শুরু হয়েছে আজ।

বৃহস্পতিবার হাফলঙে জেলাশাসক কার্যালয়ের সভাকক্ষে এক সাংবাদিক সম্মেলন করে জেলাশাসক নাজরিন আহমেদ সাংবাদিকদের বলেন, ভারতের নির্বাচন কমিশনের নির্দেশে আজ থেকে ডিমা হাসাও জেলায় ১৮ বছর বয়সি নতুন ভোটারদের ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করার জন্য বিশেষ অভিযান শুরু হয়েছে। তাছাড়া ১৭ বছরের যে সব যুবক-যুবতী রয়েছেন, এঁদের নামও এই বিশেষ অভিযানে রেজিস্ট্রেশন করানো হবে। জেলাশাসক ১৭ বছরের যে সব যুবক-যুবতীর নাম এখন রেজিস্ট্রেশন করানো হবে এ সকল যুবক-যুবতীর নাম ১৮ বছর পূর্ণ হওয়ার পর ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার পাশাপাশি সচিত্র ভোটার পরিচয়পত্র প্রদান করা হবে।

জেলাশাসক নাজরিন আহমেদ সাংবাদিক সম্মেলনে বলেন, ডিমা হাসাও জেলার সব বিদ্যালয়ে আজ থেকে এই বিশেষ অভিযান শুরু হয়েছে। আগামী ৩ এবং ৪ ডিসেম্বর ডিমা হাসাও জেলার বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্রে বিএলওরা এই বিশেষ অভিযানে ১৮ বছরের নতুন ভোটারদের নাম অন্তর্ভুক্ত করার পাশাপাশি ১৭ বছরের যুবক-যুবতীদের নাম ও রেজিস্ট্রেশন করবেন। তাছাড়া নির্বাচন কমিশনের পোর্টালে গিয়ে বা জেলা নির্বাচনী কার্যলয়ে গিয়েও ১৮ বছরের নতুন ভোটারদের ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করার পাশাপাশি ১৭ বছরের যুবক-যুবতীদের নাম রেজিস্ট্রেশন করানো যাবে বলে সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন জেলাশাসক নাজরিন আহমেদ।



Source link