১৮,০০০ টাকা করে পেয়ে যান এই Scholarship-এ আবেদন করে (Apply Now!) – Sarkari Jagat

By | November 26, 2022


ভারতের স্বনামধন্য ব্যাংক হলো HDFC Bank। এই সংস্থা আমাদের দেশের ব্যাংকিং বিজনেসে অগ্রগণ্য একটি সংস্থা। এই ব্যাংক ভারতের শিক্ষাব্যবস্থাসহ নানা ধরনের জনকল্যাণ মূলক কর্মসূচিতে অংশ নিয়েছে। এবারও এই HDFC Bank একটি প্রকল্প নিয়েছে হাজির হয়েছে। আমাদের দেশের এমন অনেক পড়ুয়া রয়েছে যারা উচ্চশিক্ষা লাভ করতে ইচ্ছুক। কিন্তু তাদের পরিবারের অর্থনৈতিক অবস্থা অনুন্নত হওয়ায় তারা উচ্চশিক্ষা গ্রহণে ব্যর্থ হয়।

তাই তারা যাতে নির্বিঘ্নে তাদের পড়াশোনা শেষ করে নিজেদের ভবিষ্যৎ উজ্জ্বল করতে পারে সেইজন্য HDFC Bank একটি স্কলারশিপের (Scholarship) ব্যবস্থা করেছে। এই স্কলারশিপে (HDFC Badhte Kadam Scholarship) আবেদনের জন্য আবেদনকারীর পরিবারের বার্ষিক আয় হয়ে হবে ৬ লক্ষ টাকার কম। যেকোনো পড়ুয়াই এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। তাহলে চলুন এই স্কলারশিপে কিভাবে আবেদন করবেন, বৃত্তির পরিমাণ কত ইত্যাদি বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

এছাড়াও বিভিন্ন সরকারি চাকরি (Sarkari Job) সহ বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়। যুক্ত হওয়ার লিঙ্ক নিচে নিবন্ধের শেষে দেওয়া হয়েছে। 👇👇👇

বিষয় তালিকা

স্কলারশিপের নাম-

HDFC Bank-এর পক্ষ থেকে পড়ুয়াদের যে স্কলারশিপ দেওয়া হবে তা হলো- HDFC Badhte kadam Scholarship 2022.

বৃত্তির পরিমাণ-

আবেদনকারী পড়ুয়াদের ১৮,০০০ টাকা বৃত্তি প্রদান করা হবে। এই টাকা ছাত্রছাত্রীরা পড়াশোনার যাবতীয় সামগ্রীসহ টিউশন ফি,পরীক্ষার ফি, অনলাইন লার্নিং এবং ইন্টারনেট বিল পরিশোধ করার জন্য ব্যবহার করতে পারবেন।

🔥 আরও পড়ুন: 👇👇👇

🔥 SBI Scholarship 2022

🔥 West Bengal Scholarship 2022

🔥 Dr. Reddy’s Foundation Sashakt Scholarship 2022

🔥 ৩৬ হাজার টাকা পর্যন্ত ছাত্রছাত্রীদের বৃত্তি দেবে ভারত সরকার, দ্রুত আবেদন করুন!

আবেদন প্রক্রিয়া-

১) এই স্কলারশিপের জন্য আপনাকে আবেদন করতে হবে অনলাইন মাধ্যমে।

২) প্রথমে গুগল ক্রোমে অফিসিয়াল ওয়েবসাইট https://www.buddy4study.com-এ গিয়ে লগইন করতে হবে।

৩) এরপর বৈধ ইমেল আইডি, ফোন নম্বর দিয়ে আপনাকে লগইন করতে হবে।

৪) এরপর ‘Application Form’ পেজে গিয়ে আপনাকে ‘Start Application’ অপশনে ক্লিক করতে হবে। সেখানে আপনার যাবতীয় তথ্য দিয়ে আবেদনপত্রটি ফিল আপ করতে হবে।

৫) এরপর ‘Save and Continue’ অপশনে ক্লিক করলে আপনার সামনে নতুন পেজ খুলবে, যেখানে একটি বক্স থাকবে। সেই বক্সে আপনাকে রাইট চিহ্ন দিতে হবে। অর্থাৎ আপনি রাজি আবেদনের জন্য।

৬) এরপর ‘Terms and Conditions’ এবং ‘Preview’ অপশনে ক্লিক করে, সবশেষে আপনাকে ‘Submit’ অপশনে ক্লিক করে ফর্মটি সাবমিট করতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র-

এই স্কলারশিপে আবেদনের জন্য যে নথিপত্রগুলির প্রয়োজন সেগুলি হলো-

  • আপনার পূর্ববর্তী ক্লাসের মার্কশিট 
  • আপনার পরবর্তী শ্রেণীতে ভর্তি রশিদ
  • আপনার আধার কার্ড অথবা প্যান কার্ড
  • আপনার পরিবারের ইনকাম সার্টিফিকেট অথবা বিপিএল কার্ড 
  • আপনার রঙিন পাসপোর্ট সাইজের ছবি

বিশেষ ছাড়-

বিশেষ রোগে আক্রান্ত অথবা অনাথ পড়ুয়াদের এই স্কলারশিপের জন্য বিশেষ কিছু ছাড় দেওয়া হবে। মহিলা শিক্ষার্থী এবং অন্যান্য সাধারন শিক্ষার্থী যারা নানা ধরনের বাধার মধ্যেও পড়াশোনা চালিয়ে যাচ্ছেন (যাদের পিতা মাতা নেই অথবা উভয়েই নেই, পারিবারিক কোনো অসুস্থতা রয়েছে) তাদের ক্ষেত্রেও দেওয়া হবে বিশেষ ছাড়। তবে এই স্কলারশিপের জন্য  HDFC এবং Buddy4Study-এর কর্মীদের সন্তানরা আবেদন করতে পারবেন না।

যোগ্যতা-

১) এই স্কলারশিপের জন্য আবেদনকারী প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে এবং একাদশ দ্বাদশ শ্রেণিতে পাঠরত হতে হবে।

২) আবেদনকারীদের পূর্ববর্তী পরীক্ষায় অথবা বোর্ডের পরীক্ষায় ৬০% নম্বর পেতে হবে। ৬০% নম্বরের কম পেলে তাদের আবেদন বাতিল হয়ে যাবে।

৩) আবেদনকারী পড়ুয়াদের পরিবারের বার্ষিক আয় হতে হবে ৬ লক্ষ টাকার কম।

গুরুত্বপূর্ণ তারিখ-

এই স্কলারশিপের জন্য আপনি যদি আবেদন করতে চান তাহলে আপনাকে শীঘ্রই আবেদন করে ফেলতে হবে। আবেদনের শেষ তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।

নিবন্ধটি ভাল লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করুন। এছাড়াও বিভিন্ন চাকরি, সরকারি প্রকল্প, শিক্ষা সংক্রান্ত বিভিন্ন তথ্য সবার আগে জানার জন্য আমাদের Sarkari Jagat-এর ওয়েবসাইটে নিয়মিত প্রবেশ করুন এবং আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হন, সেখানে নিয়মিত আপডেট দেওয়া হয়।উপরোক্ত লিঙ্কে ক্লিক করেই যুক্ত হতে পারেন এছাড়াও যুক্ত হওয়ার লিঙ্ক নিবন্ধের শেষে দেওয়া হয়েছে।👇👇👇

Important Links (গুরুত্বপূর্ণ লিঙ্কসমুহ)

 🔥 আরও চাকরি ও প্রকল্পের আপডেট দেখুন 👇👇👇

🔥 Loreal India Scholarship 2022

🔥 Anant Merit Scholarship 2022

🔥 Tata Scholarship 2022

🔥 Dr. Reddy’s Foundation Sashakt Scholarship 2022

🔥 ৩৬ হাজার টাকা পর্যন্ত ছাত্রছাত্রীদের বৃত্তি দেবে ভারত সরকার, দ্রুত আবেদন ক



Source link

Category: JOB